বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অন্যের ডিগ্রি ব্যবহার করে ডাক্তারি, পুলিশের জালে পাকড়াও দুই 'প্রতারক'

অন্যের ডিগ্রি ব্যবহার করে ডাক্তারি, পুলিশের জালে পাকড়াও দুই 'প্রতারক'

অন্যের পরিচয় ব্যবহার করে ডাক্তারি করার অভিযোগ। প্রতীকী ছবি।

অন্য চিকিৎসকের পরিচয় ও ডিগ্রি ব্যবহার করে এভাবে ডাক্তারি করার ঘটনাকে ঘিরে স্বাভাবিকভাবেই শোরগোল পড়েছে। কতদিন ধরে তারা এই প্রতারণা চালাচ্ছিল তা পুলিশ খতিয়ে দেখছে।

দুজনের কেউই চিকিৎসক নন। কিন্তু দিব্যি রুগী দেখতেন। গুছিয়ে কারবারও ফেঁদে ফেলেছিলেন। নিজেদের চর্মরোগ বিশেষজ্ঞ হিসাবে পরিচয় দিতেন তারা। কিন্তু পুলিশি তদন্তে পর্দাফাঁস হয়ে গেল। দুই অভিযুক্তকেই গ্রেফতার করেছে রবীন্দ্র সরোবর থানার পুলিশ। কিন্তু কীভাবে পর্দাফাঁস হল এই কেলেঙ্কারির? পুলিশ সূত্রে খবর, এক চিকিৎসক গত ৮ই ফেব্রুয়ারি রবীন্দ্র সরোবর থানায় অভিযোগ দায়ের করেছিলেন। তিনি অভিযোগ করেছিলেন, তাঁর পরিচয় ও প্যাড ব্যবহার করে অন্য একজন ডাক্তারি করছেন। এমনকী নিজেকে চর্মরোগ বিশেষজ্ঞ হিসাবে তারা পরিচয় দিচ্ছেন বলেও অভিযোগ তুলেছিলেন ওই চিকিৎসক।

এনিয়ে অভিযানে নামে পুলিশ। এরপরই রবীন্দ্র সরোবর থানার পুলিশ দুজনকে পাকড়াও করে। ধৃতদের মধ্যে একজনের নাম শুভ নাথ। তিনি দক্ষিণ বিধাননগরের সুকান্তনগরের বাসিন্দা। অপরজন রাজীব সরকার। তার বাড়ি নিউ টালিগঞ্জে। পুলিশ সূত্রে খবর শুভ চিকিৎসক পরিচয় দিয়ে রোগী দেখতেন। আর রাজীব সম্ভবত তার সহযোগী হিসাবে কাজ করতেন। তবে এনিয়ে পুলিশ বিস্তারিত কিছু জানায়নি। তবে অন্য চিকিৎসকের পরিচয় ও ডিগ্রি ব্যবহার করে এভাবে ডাক্তারি করার ঘটনাকে ঘিরে স্বাভাবিকভাবেই শোরগোল পড়েছে। কতদিন ধরে তারা এই প্রতারণা চালাচ্ছিল তা পুলিশ খতিয়ে দেখছে। 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

উচ্চমাধ্যমিকের কমপিউটার অ্যাপ্লিকেশন প্রশ্ন কেমন হল? নম্বর কেমন উঠতে পারে প্যারিসে ইকুয়েস্ট্রিয়ানে ভারতের একমাত্র প্রতিনিধি কলকাতার ছেলেই! টেলিপর্দার ‘ফুলকি’র সঙ্গে রোম্যান্স, ঘনিষ্ঠ দৃশ্য! চটে যান অভিষেকের প্রেমিকা? একদিন আগেই বাংলা সফরে প্রধানমন্ত্রী, মুখ ঢেকে কি আসবেন সন্দেশখালির নির্যাতিতারা? আহত হওয়ার ৮ দিনের মাথায় সন্দেশখালিতে সুকান্ত মজুমদার গতবারের থেকেও কম স্যালারি বাড়বে ২০২৪ সালে! ‘খারাপ’ খবর উঠে এল সমীক্ষায় চাই অটোগ্রাফ! গায়ের ট্যাঙ্ক টপ অরিজিতের দিকে ছুঁড়ে দিল মহিলা, লজ্জায় লাল গায়ক জম্মু-কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের বাড়িতে CBI তল্লাশি,কারণটা কী? রঞ্জি চ্যাম্পিয়ন হলেই BMW গাড়ি ও কোটি টাকার আগাম পুরস্কার ঘোষণা তিলকদের জন্য ‘ভুল করে’ ২৮০০ কোটি টাকার লটারি জিতলেন ব্যক্তি! মামলা দায়ের কোম্পানির বিরুদ্ধে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.