বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুর্ঘটনা বাড়ছে যশোর রোডে, পথচারীদের নিরাপত্তায় ফুট ওভার ব্রিজের ভাবনা
দুর্ঘটনা বাড়ছে যশোর রোডে, পথচারীদের নিরাপত্তায় ফুট ওভার ব্রিজ তৈরি করার ভাবনা। ফাইল ছবি সৌজন্যে ফেসবুক।
দুর্ঘটনা বাড়ছে যশোর রোডে, পথচারীদের নিরাপত্তায় ফুট ওভার ব্রিজ তৈরি করার ভাবনা। ফাইল ছবি সৌজন্যে ফেসবুক।

দুর্ঘটনা বাড়ছে যশোর রোডে, পথচারীদের নিরাপত্তায় ফুট ওভার ব্রিজের ভাবনা

  • শুক্রবার এলাকা পরিদর্শন করেছেন দমদম পুরসভার আধিকারিক, পূর্ত দফতরের আধিকারিক এবং বিমানবন্দর ট্রাফিক গার্ডের উচ্চপদস্থ কর্তারা।

সম্প্রতি পথ দুর্ঘটনা বেড়েই চলেছে দমদম সংলগ্ন এক নম্বর যশোর রোডে। ফুটপাথে জায়গা না থাকার ফলে অধিকাংশ পথযাত্রীকে হাঁটতে দেখা যায় রাস্তার উপর দিয়ে। যার ফলে এই দুর্ঘটনা বাড়ছে। বিশেষ করে এক নম্বর যশোর রোড এবং ভিআইপি রোডের সংযোগস্থলে এই দুর্ঘটনার প্রবণতা অনেক বেশি। এই সমস্যার সমাধানে তৎপর হয়েছে পূর্ত দফতর। এই দুই রাস্তার সংযোগস্থলে মানুষের পারাপার হওয়ার জন্য ফুটওভার ব্রিজ তৈরির পরিকল্পনা করা হয়েছে বলে পূর্ত দফতর সূত্রে জানা গিয়েছে।

প্রসঙ্গত, যশোর রোডের দু'ধারে দোকানে ভর্তি হয়ে যাওয়ায় ফুটপাত ধরে হাঁটার উপায় নেই। এই অবস্থায় দীর্ঘদিন ধরেই রাস্তা সম্প্রসারণ করার দাবি জানাচ্ছিলেন স্থানীয়রা। ফুটওভার ব্রিজ তৈরি হলে সেই সমস্যার অনেকটাই সমাধান হবে বলে দাবি স্থানীয়দের। ফুটওভার ব্রিজের পাশাপাশি রাস্তার দু'ধার হকারমুক্ত করারও পরিকল্পনা নেওয়া হয়েছে।

সেখানে ফুটওভার ব্রিজ তৈরি করার জন্য গতকাল শুক্রবার এলাকা পরিদর্শন করেছেন দমদম পুরসভার আধিকারিক, পূর্ত দফতরের আধিকারিক এবং বিমানবন্দর ট্রাফিক গার্ডের উচ্চপদস্থ কর্তারা। এলাকায় আদৌও ফুট ওভার ব্রিজ তৈরি করা সম্ভব কিনা তা খতিয়ে দেখেন ইঞ্জিনিয়াররা। তাদের কাছ থেকে পাওয়া রিপোর্টের ভিত্তিতেই সেখানে ফুটওভার ব্রিজ তৈরি নিয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে পূর্ত দফতর সূত্রে জানা গিয়েছে।

এলাকার মানুষজন মনে করছেন এখানে ফুটওভার ব্রিজ তৈরি হলে তাদের সমস্যার সমাধান হবে। তবে তাঁরা মনে করছেন রাস্তার দু'ধার যেভাবে অবৈধ দোকানে ভরে গিয়েছে তার ফলে ফুটপাত দিয়ে হাঁটার উপায় থাকে না ফলে ফুটপাতে হকার মুক্ত করা প্রয়োজন। অন্যদিকে, হকারদের দাবি বিকল্প আয়ের ব্যবস্থা করে দিলেই তারা দোকান হঠিয়ে নেবেন। তাদের তাদের কোনও আপত্তি নেই।

বন্ধ করুন