বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বৃহস্পতিবার কলকাতায় বৃষ্টি কমতে পারে, রাজ্যের তিন জেলায় হলুদ সতর্কতা
টানা বৃষ্টিতে জলমগ্ন কলকাতার রাস্তা (PTI Photo) (PTI)
টানা বৃষ্টিতে জলমগ্ন কলকাতার রাস্তা (PTI Photo) (PTI)

বৃহস্পতিবার কলকাতায় বৃষ্টি কমতে পারে, রাজ্যের তিন জেলায় হলুদ সতর্কতা

  • বুধবার বিকেল পৌনে ৫টা থেকে রাত পৌনে ৯টা পর্যন্ত গঙ্গার জোয়ারের জেরে লকগেট বন্ধ রাখা হবে।

দোরগোড়ায় বাংলার শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। কিন্তু এখনও বৃষ্টির যেন বিরাম নেই। বুধবারও কলকাতা সহ শহরতলিতে দফায় দফায় বৃষ্টি হয়। তবে এবার কিছুটা হলেও আশার কথা শুনিয়েছে কলকাতা আবহাওয়া দফতর। বৃহস্পতিবার থেকে আবহাওয়ার কিছুটা উন্নতি হতে পারে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন এলাকাতেই বৃষ্টি কমতে পারে। এমনটাই পূর্বাভাস আবহাওয়া দফতরের তরফে। একথা শুনেই খুশি নেচে উঠেছে অনেকেরই মন। তবে আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, পশ্চিমের তিন জেলায় যথারীতি বৃষ্টি হবে। 

এদিকে বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার হিসাবে হলদিয়ায় ২২. খড়্গপুরে ১৭, ডায়মন্ডহারবারে ১৫, কাঁথিতে ১০, আলিপুরে ৯, ঝাড়গ্রাম ও কাকদ্বীপে ৭, দমদম ও সল্টলেকে ৫ সেমি করে বৃষ্টি হয়েছে। তবে এরপর থেকেও বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে দিনভরই বৃষ্টি হয়েছে। এদিকে টানা বৃষ্টিতে কলকাতা মহানগরীর বিভিন্ন এলাকাতেই জল জমে গিয়েছে। পাশাপাশি বুধবার বিকেল পৌনে ৫টা থেকে রাত পৌনে ৯টা পর্যন্ত গঙ্গার জোয়ারের জেরে লকগেট বন্ধ রাখা হবে। এর জেরে সন্ধ্যায় ঝেঁপে বৃষ্টি হলে জল বের হওয়ার ক্ষেত্রে সমস্যা তৈরি হতে পারে। 

এদিকে বুধবারের জন্য রাজ্যের বিভিন্ন জেলাতেই সতর্কতা জারি করা হয়েছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে লাল সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, বীরভূমে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বাঁকুড়া, ঝাড়়গ্রাম ও পুরুলিয়ায় রয়েছে কমলা সতর্কতা। তবে বৃহস্পতিবার কেবলমাত্র পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান জেলায় হলুদ সতর্কতা জারি থাকবে। সর্বোচ্চ ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে। 

 

বন্ধ করুন