HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দ্বিতীয় ক্যাম্পাস পাবে RG Kar, মিলল জমি, ছাড়পত্র মন্ত্রিসভার

দ্বিতীয় ক্যাম্পাস পাবে RG Kar, মিলল জমি, ছাড়পত্র মন্ত্রিসভার

এই জমি দেওয়া হবে অনাথ দেব লেনে। প্রায় তিন একর জমির উপর আরজিকরের দ্বিতীয় ক্যাম্পাস তৈরি করা হবে। এই জমির পরিমাণ হল ২.৯৫ একর। রাজ্য মন্ত্রিসভার বৈঠকে গত ২৮ অগস্ট এই জমি দেওয়ার বিষয়ে সবুজ সংকেত দেওয়া হয়েছে। 

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল

রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল হল আরজিকর। এই মেডিক্যাল কলেজের দ্বিতীয় ক্যাম্পাস তৈরির বিষয়ে অনেক আগেই সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। তবে এতদিন জমি না পাওয়ার কারণে এই ক্যাম্পাস তৈরির বিষয়টি থমকে ছিল। অবশেষে সেই দীর্ঘ প্রতীক্ষার অবসান হল। দ্বিতীয় ক্যাম্পাস তৈরির জন্য একটি জমি ঠিক হয়েছে। সম্প্রতি রাজ্য মন্ত্রিসভার একটি বৈঠক হয়েছে। সেই বৈঠকে আরজিকরকে ওই জমি দেওয়ার বিষয়ে ছাড়পত্র দেওয়া হয়েছে।

আরও পড়ুন: আর জি কর দুর্নীতিকাণ্ডে প্রাক্তন ডেপুটি সুপারকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ

জানা গিয়েছে, এই জমি দেওয়া হবে অনাথ দেব লেনে। প্রায় তিন একর জমির উপর আরজিকরের দ্বিতীয় ক্যাম্পাস তৈরি করা হবে। এই জমির পরিমাণ হল ২.৯৫ একর। রাজ্য মন্ত্রিসভার বৈঠকে গত ২৮ অগস্ট এই জমি দেওয়ার বিষয়ে সবুজ সংকেত দেওয়া হয়েছে। জানা গিয়েছে, সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন হাসপাতালের সঙ্গে বৈঠকে বসেছিলেন। সেই বৈঠকে আরজিকর হাসপাতাল কর্তৃপক্ষ অতিরিক্ত জমি চেয়েছিল। তারপরেই মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই আর্জিতে সায় দিয়ে আরজিকর হাসপাতালকে দ্বিতীয় ক্যাম্পাসের জন্য জমি দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। সেই মতো এবার দ্বিতীয় ক্যাম্পাসের জন্য জমি পেল আরজিকর হাসপাতাল। এখানে দ্বিতীয় ক্যাম্পাস তৈরি হলে স্বাভাবিকভাবেই আরজিকর হাসপাতালের উপর চাপ একটি কমবে। জমির পাওয়াই খুশি আরজিকর কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন হাসপাতালের সঙ্গে বৈঠক করেছিলেন এসএসকেএম হাসপাতালে। সেই বৈঠকে এসএসকেএমের মতো অন্যান্য হাসপাতালগুলির অ্যানেক্স হাসপাতাল তৈরি করা যায় কিনা সে বিষয়ে আলোচনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, সেই সময় আরজিকরের কাছে পর্যাপ্ত জমি ছিল না। আরজিকর হাসপাতাল দ্বিতীয় ক্যাম্পাস নিয়ে জমির সমস্যার কথা মুখ্যমন্ত্রীকে জানিয়ে ছিল। এরপরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরজিকর হাসপাতাল কর্তৃপক্ষকে জমি দেখতে বলেছিলেন। সেই মতো তৎপরতার সঙ্গে জমি খুঁজতে শুরু করে দেয় আরজিকর হাসপাতাল কর্তৃপক্ষ। শেষে কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষের সহযোগিতায় অনাথ দেব লেনে জমি খুঁজে পায় আরজিকর হাসপাতাল কর্তৃপক্ষ। সে বিষয়ে তারা রাজ্য সরকারকে জানায়। পরে মন্ত্রিসভার বৈঠকে সেই জমি নিয়ে আরজিকরকে ছাড়পত্র দেওয়া হয়। এরফলে আরজিকর হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাস তৈরির ক্ষেত্রে আর কোনও বাধা থাকবে না বলেই মনে করছে কর্তৃপক্ষ।

বাংলার মুখ খবর

Latest News

IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি Summer Health: গ্রীষ্মকালে পেট গরমের আশঙ্কা! খেয়ে দেখুন এই ৪ খাবার, সুস্থ থাকবেন মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল সম্পদ পুনর্বণ্টন নিয়ে পিত্রোদার বিস্ফোরক দাবিতে অস্বস্তিতে কংগ্রেস, চটলেন খাড়গে কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ এপ্রিলের রাশিফল

Latest IPL News

IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.