বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কেবল পরিবর্তনের জন্য মঙ্গলবার কখন বন্ধ থাকছে দ্বিতীয় হুগলি সেতু, বিজ্ঞপ্তি পুলিশের

কেবল পরিবর্তনের জন্য মঙ্গলবার কখন বন্ধ থাকছে দ্বিতীয় হুগলি সেতু, বিজ্ঞপ্তি পুলিশের

বিদ্যাসাগর সেতু

কলকাতা ট্রাফিক পুলিশের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী বিদ্যাসাগর সেতুর কেবল এবং বিয়ারিং পরিবর্তন করা হচ্ছে। সেই কারণে মানুষের নিরাপত্তার জন্য আগামী মঙ্গলবার এই দুঘণ্টা বিদ্যাসাগর সেতু পুরোপুরি বন্ধ রাখা হবে অর্থাৎ এই সময় বিদ্যাসাগর সেতুর উপর দিয়ে কোনও রকমের যান চলাচল করবে না।

জোর কদমে চলছে বিদ্যাসাগর সেতু রক্ষণাবেক্ষণের কাজ। এই কাজের জন্য আগেও দফায় দফায় বন্ধ রাখা হয়েছে গুরুত্বপূর্ণ এই সেতু। ফের বন্ধ থাকবে বিদ্যাসাগর সেতু। আগামী ২৭ ফেব্রুয়ারি নির্দিষ্ট সময়ে বিদ্যাসাগর সেতু বন্ধ রাখা হবে। রাত ১ টা থেকে ৩ টে পর্যন্ত দুঘণ্টা বিদ্যাসাগর সেতু বন্ধ রাখা হবে বলে কলকাতা পুলিশের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে।

আরও পড়ুন: বন্ধ থাকছে না দ্বিতীয় হুগলি সেতু, ঘোষণা করেও কেন সিদ্ধান্ত বদল করা হল?‌

কলকাতা ট্রাফিক পুলিশের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী বিদ্যাসাগর সেতুর কেবল এবং বিয়ারিং পরিবর্তন করা হচ্ছে। সেই কারণে মানুষের নিরাপত্তার জন্য আগামী মঙ্গলবার এই দুঘণ্টা বিদ্যাসাগর সেতু পুরোপুরি বন্ধ রাখা হবে অর্থাৎ এই সময় বিদ্যাসাগর সেতুর উপর দিয়ে কোনও রকমের যান চলাচল করবে না। তার পরিবর্তে এই সেতুর উপরে যাতায়াতকারী গাড়ি কোন দিক দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে সে বিষয়টিও ট্রাফিক পুলিশের জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, পশ্চিমগামী সব ধরনের গাড়ি যেগুলি এজেসি বোস রোড ধরে আসছে সেগুলি হেস্টিংস ক্রসিং-স্ট্যান্ড রোড হয়ে ঘুরিয়ে হাওড়া ব্রিজে পাঠানো হবে। খিদিরপুর রোড থেকে আসা গাড়িগুলিকেও হেস্টিংস ক্রসিং - স্ট্যান্ড রোড হয়ে হাওড়া ব্রিজে যেতে বলা হচ্ছে। পূর্বগামী গাড়িগুলির মধ্যে সিজেআর রোড থেকে আসা গাড়িগুলিকেও স্ট্যান্ড রোড হয়ে হাওড়া ব্রিজে যেতে বলা হচ্ছে।

উল্লেখ্য, বিদ্যাসাগর সেতুতে সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হল কেবল। এই সেতুতে মোট ৩২টি কেবল রয়েছে। এগুলি শুধু বিদ্যাসাগর সেতুর ভারসাম্য রক্ষা করে না, দুপাশের স্তম্ভের সঙ্গে বিদ্যাসাগর সেতুকে জুড়ে রেখেছে এই কেবল। সেতুর আমূল সংস্কারের পাশাপাশি গত বছরের ডিসেম্বর মাস থেকেই কেবল বদলানোর কাজ চলছে। তারপর থেকেই দফায় দফায় বন্ধ রাখা হচ্ছে বিদ্যাসাগর সেতু। হাওড়ামুখী লেনের কেবল বদলের কাজ চলছে। এই কাজ আরও কয়েক মাস ধরে চলবে। এই কারণে আপাতত এই কয়েকটি মাস ওই সেতুর উপর দিয়ে পণ্যবাহী গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে ছোট গাড়ি এবং বাসের ক্ষেত্রে কোনও নিষেধাজ্ঞা নেই। লালবাজার সূত্রে জানা গিয়েছে, ১৬ টি কেবল বদলানো হচ্ছে। এর জন্য ধাপে ধাপে ১৫ বার বিদ্যাসাগর সেতুতে গাড়ি চলাচল বন্ধ রেখে সেই কাজ করা হবে। সেই ধাপ হিসেবেই মঙ্গলবার গভীর রাতে কেবল বদলের জন্য বিদ্যাসাগর সেতুতে যান চলাচল বন্ধ রাখা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

‘একই উপার্জন করতে আমাকে ১৫টা..’, বলিউডে বেতন বৈষম্য নিয়ে বড়সড় মন্তব্য রবিনার অগ্নিমিত্রা সহ ১৬জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা, ভোটপর্বে বড় অভিযোগ ভোট দিতে বাড়ি ফেরার পথে উলটে গেল পরিযায়ী শ্রমিকদের বাস, আহত ৩০ প্রথম সেক্স কবে, প্রশ্ন ছেলেকে! আরবাজের সঙ্গে আরহানের মিল, নাক সিঁটকোলেন মালাইকা 'এটা দেশরক্ষার লড়াই, আপনারা…' কংগ্রেস নেতা কর্মীদের আবেগঘন বার্তা রাহুলের IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! মুর্শিদাবাদে রাম নবমীর মিছিলকে কেন্দ্র করে হিংসা পরিকল্পিত, বিস্ফোরক দাবি মমতার টাইমস পত্রিকার বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় আলিয়া, কী বললেন উচ্ছ্বসিত নায়িকা অক্ষয় তৃতীয়া ২০২৪ এ বহু শুভ যোগ! তারিখ তিথি দেখে নিন, লাকি মীন সহ ৩ রাশি ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা

Latest IPL News

IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.