বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বহু মণ্ডল সভাপতি যোগ দিতে চাইছেন না দলের বৈঠকে, দিশেহারা গেরুয়া শিবির
এভাবেই হেস্টিংস পার্টি অফিসের সামনে বিজেপি কর্মীদের বিক্ষোভ বার বার আছড়ে পড়েছে  (ফাইল ছবি)
এভাবেই হেস্টিংস পার্টি অফিসের সামনে বিজেপি কর্মীদের বিক্ষোভ বার বার আছড়ে পড়েছে  (ফাইল ছবি)

বহু মণ্ডল সভাপতি যোগ দিতে চাইছেন না দলের বৈঠকে, দিশেহারা গেরুয়া শিবির

  • দক্ষিণ ২৪ পরগনার পূর্ব জেলার ৪০জন মণ্ডল সভাপতির মধ্যে মাত্র ১৩জন উপস্থিত ছিলেন।

২১শের মহারণে হেরে যাওয়ার পরে যেন ঘরে বাইরে একের পর এক সংকটে পড়ছে গেরুয়া শিবির। ক্রমেই দলের অন্দরে মাথাচাড়া দিচ্ছে নানা দ্বন্দ্ব। সংকট মোচনের পথ খুঁজতে সোমবার বিজেপির হেস্টিংস কার্যালয়ে আলোচনায় বসেছিলেন বিজেপি নেতৃত্ব। সোমবার থেকে তিনদিনের জন্য এই বৈঠক শুরু হয়েছে। এদিকে দক্ষিণ ২৪ পরগনার তিনটি সাংগঠনিক জেলার বৈঠকে একাধিক মণ্ডল সভাপতি উপস্থিত ছিলেন না বলে দল সূত্রে জানা গিয়েছে। দক্ষিণ ২৪ পরগনার পূর্ব জেলার ৪০জন মণ্ডল সভাপতির মধ্যে মাত্র ১৩জন উপস্থিত ছিলেন। মথুরাপুর সাংগঠনিক জেলার ৩৩টি মণ্ডলের মধ্যে মাত্র ৩টি মণ্ডলের সভাপতি উপস্থিত ছিলেন। আর যারা উপস্থিত ছিলেন তারা দলের জেলা নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন বলেন অভিযোগ। এর জেরে দলের অন্দরে অস্বস্তি আরও বেড়েছে।

 

এদিকে দলকে আরও সংগঠিত করতে করণীয় বিষয়গুলি সম্পর্কে বিজেপির জেলা এমনকী সাংগঠনিক স্তর থেকেও পরামর্শ চাওয়া হবে বলে ঠিক হয়েছে। এদিকে দল সূত্রে খবর বিধানসভা নির্বাচনের প্রার্থী নির্বাচন ঠিকঠাক হয়নি বলে দাবি তুলেছেন একাধিক মণ্ডল সভাপতি। তবে দলের কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশ নিজের নম্বর ও ইমেইল দিয়ে জানিয়েছেন, সাংগঠনিক বিষয় নিয়ে কারোর কোনও অভিযোগ থাকলে তিনি সরাসরি ইমেইল করতে পারেন। 

দল সূত্রে খবর, সামগ্রিক পরিস্থিতিতে দলের বাংলা বিভিন্ন শাখায় রদবদলের ইঙ্গিত দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এমনকী নতুনদের দলের পদে জায়গা দেওয়ার ইঙ্গিতও তিনি দিয়েছেন। তিনি জানিয়েছেন,' পরিবর্তিত পরিস্থিতিতে দলের কার্যকর্তাদের দায়িত্ব পরিবর্তনের দরকার রয়েছে।'

 

বন্ধ করুন