বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বেআইনিভাবে রেলের টিকিট বিক্রির অভিযোগে কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে গ্রেফতার ১
বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে হাসনাবাদে গ্রেফতার বিএসএফ জওয়ান। ছবি প্রতীকি

বেআইনিভাবে রেলের টিকিট বিক্রির অভিযোগে কেন্দ্রীয় গোয়েন্দাদের হাতে গ্রেফতার ১

  • তদন্তকারীরা জানিয়েছেন, কোনও বেসরকারি সংস্থাকে রেলের টিকিট বিক্রি করতে গেলে রেলের অনুমতি নিতে হয়। সেই অনুমতি ছাড়াই দিনের পর দিন শয়ে শয়ে রেলের সংরক্ষিত টিকিট বিক্রি করছিলেন তনভির আলম।

বেআইনি ট্রাভেল এজেন্সির দফতর খুলে অনুমোদন ছাড়া রেলের টিকিট বিক্রি করায় এক ব্যবসায়ীকে গ্রেফতার করল কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগ। মঙ্গলবার শিলিগুড়ির ফুলবাড়ি এলাকায় একটি ট্রাভেল এজেন্সির দোকানে হানা দেন কেন্দ্রীয় গোয়েন্দারা। দোকানের মালিক তনভির আলমকে গ্রেফতার করেছেন তাঁরা।

তদন্তকারীরা জানিয়েছেন, কোনও বেসরকারি সংস্থাকে রেলের টিকিট বিক্রি করতে গেলে রেলের অনুমতি নিতে হয়। সেই অনুমতি ছাড়াই দিনের পর দিন শয়ে শয়ে রেলের সংরক্ষিত টিকিট বিক্রি করছিলেন তনভির আলম। এব্যাপারে রেলের তরফে কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগকে জানানো হয়। এর পরই তৎপর হন বিভাগের গোয়েন্দারা।

খুনের পর ফোন করে মুক্তিপণ দাবি, বাগুইআটিতে ২ কিশোরের মৃত্যুতে দাবি পুলিশের

মঙ্গলবার নিউ জলপাইগুড়ি থানার সহযোগিতায় ফুলবাড়ি বাইপাস মোড়ে ওই ট্রাভেল এজেন্সির দোকানে যান গোয়েন্দারা। সেখান থেকে টিকিটও কাটেন তাঁরা। টিকিট বিক্রির সঙ্গে সঙ্গে হাতে নাতে গ্রেফতার করেন অভিযুক্ত তনভির আলমকে। এর পর দোকানে তল্লাশি শুরু করেন গোয়েন্দারা। প্রায় ২ ঘণ্টা তল্লাশিতে বাজেয়াপ্ত করা বিভিন্ন নথি ও ব্যাঙ্কের কাগজ। খতিয়ে দেখা হয় দোকানের কম্পিউটার।

মাস কয়েক আগে একই অভিযোগে বসিরহাট থেকে এক যুবককে গ্রেফতার করেছিলেন গোয়েন্দারা। অভিযোগ ছিল, বেআইনি বুকিং কাউন্টার খুলে বাংলাদেশি জঙ্গিদের ট্রেনের টিকিট বিক্রি করেছিল সে।

 

বন্ধ করুন