বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা সিবিআই দফতরে আসছেন ১০ জন অফিসার, বিচারপতির হতাশার জের

কলকাতা সিবিআই দফতরে আসছেন ১০ জন অফিসার, বিচারপতির হতাশার জের

তদন্তে গতি আনতে বাড়তি অফিসার আনছে সিবিআই।

কয়েকদিন আগেই সিবিআইয়ের যুগ্ম অধিকর্তা বদল করা হয়েছিল। এবার তদন্তে গতি আনতে কয়েকদিনের মধ্যে আসতে চলেছে অফিসারও। যাদের কলকাতায় বদলি করে পাঠানো হয়েছে। শুধু এই রাজ্যের দুর্নীতির তদন্ত করতে আসছেন একাধিক অফিসার। কোনও তদন্তই ঠিক পথে এগোচ্ছে না বলে হতাশা প্রকাশ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআই–এর কাজকর্ম নিয়ে প্রশ্ন তুলতেই এবার নড়েচড়ে বসল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একের পর এক দুর্নীতি মামলায় সিবিআইকে দায়িত্ব দেওয়া হয়েছে। এসএসসি নিয়োগ দুর্নীতি, কয়লা পাচার দুর্নীতি, গরু পাচার দুর্নীতি, ভোট পরবর্তী হিংসা, বগটুই কাণ্ড, তপন কান্দু হত্যা মামলা, তপন দত্ত হত্যা মামলা–সহ নানা তদন্তভার সিবিআইয়ের হাতে দেওয়া হয়েছে। এবার তদন্তে গতি আনতে বাড়তি অফিসার আনছে তারা বলে খবর।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ কয়েকদিন আগেই সিবিআইয়ের যুগ্ম অধিকর্তা বদল করা হয়েছিল। এবার তদন্তে গতি আনতে কয়েকদিনের মধ্যে আসতে চলেছে অফিসারও। যাদের কলকাতায় বদলি করে পাঠানো হয়েছে। শুধু এই রাজ্যের দুর্নীতির তদন্ত করতে আসছেন একাধিক অফিসার। কোনও তদন্তই ঠিক পথে এগোচ্ছে না বলে হতাশা প্রকাশ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তারপরই পদক্ষেপ করা হল।

কাদের নিয়ে আসা হচ্ছে? সিবিআই‌ সূত্রে খবর, একজন ডিআইজি, দু’জন ডিএসপি এবং তিনজন অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার অফিসারকে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এঁরা কলকাতা অফিসে শীঘ্রই যোগ দেবেন। নতুন করে আরও চারজন ইন্সপেক্টরও আনা হবে। অফিসারের অভাব মেটাতে বেশ কয়েকজন অফিসারকে বদলি করা হচ্ছে কলকাতায়।

উল্লেখ্য, ইতিমধ্যে দুর্নীতি দমন শাখায় জয়েন্ট ডিরেক্টর পদ থেকে পঙ্কজ শ্রীবাস্তবকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয়েছে ১৯৯৫ সালের হিমাচল প্রদেশ ক্যাডারের আইপিএস এন বেনুগোপালকে। পঙ্কজ শ্রীবাস্তবকে দুর্নীতি দমন শাখা থেকে সরিয়ে দায়িত্ব দেওয়া হল ইকোনমিক্যাল অফেন্স উইং–৪–এর। এবার মোট ১০ জন অফিসার–সহ কয়েকজনকে নিয়ে আসা হচ্ছে কলকাতায়।

বন্ধ করুন