বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বন্ধ সেফ হোম, কোয়ারেন্টাইন সেন্টার খুলল পুরসভা
কলকাতা পুরসভা। ফাইল ছবি
কলকাতা পুরসভা। ফাইল ছবি

বন্ধ সেফ হোম, কোয়ারেন্টাইন সেন্টার খুলল পুরসভা

  • চালু হয়ে গেল সার্ভে পার্কের কিশোর ভারতী স্টেডিয়ামের কোয়ারেন্টাইন সেন্টার। সেখানে আপাতত ১২০ জন করোনা রোগীর থাকার ব্যবস্থা করা হয়েছে।

তীব্র গতিতে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।হাসপাতালের পাশাপাশি যাতে করোনা উপসর্গহীন রোগীদের চিকিৎসা করা যেতে পারে, সেজন্য এবার বন্ধ থাকা সেফ হোম, কোয়ারেন্টাইন সেন্টারগুলো চালু করার উদ্যেগ নিল কলকাতা পুরসভা।

বৃহস্পতিবার থেকে চালু হয়ে গেল সার্ভে পার্কের কিশোর ভারতী স্টেডিয়ামের কোয়ারেন্টাইন সেন্টার। সেখানে আপাতত ১২০ জন করোনা রোগীর থাকার ব্যবস্থা করা হয়েছে।

ইতিমধ্যে করোনা রোগীদের জন্য শয্যা—সহ যাবতীয় ব্যবস্থা করা হয়েছে। রোগীদের সুবিধার জন্য পাখাও আনা হয়েছে। চিকিৎসক—সহ স্বাস্থ্যকর্মীরা পৌঁছে গিয়েছেন সেখানে। অন্য দিকে, পরিস্থিতি মোকাবিলায় কলকাতা পুরসভায় এদিন উচ্চ পর্যায়ের বৈঠক হয়। ১৪৪টি ওয়ার্ডে টিকাকরণ শুরু করা হচ্ছে। এতদিন পর্যন্ত ১২০টি ওয়ার্ডে চলত ভ্যাকসিনেশন। বেশ কিছু হোটেলেও কোয়ারেন্টাইন সেন্টার বা সেফ হোমের ব্যবস্থা করা হচ্ছে। সূত্রের খবর, সেখানেই করোনার প্রাথমিক চিকিৎসা শুরু হবে।

অন্য দিকে, ভোটের আগে একের পর এক প্রার্থী করোনার কবলে পড়ছেন। ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের। করোনা আক্রান্ত হয়েছে রূপা গঙ্গোপাধ্যায়, গোয়ালপোখরের তৃণমূল প্রার্থী গোলাম রব্বানি। আপাতত হোম আইসোলেশনেই আছেন রব্বানি। অন্য দিকে, জঙ্গিপুরের আরএসপি প্রার্থীও আক্রান্ত হয়েছেন মারণ ভাইরাসে। হাসপাতালে ভর্তি প্রার্থী প্রদীপ নন্দীও।

বন্ধ করুন