বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাত পোহালেই তৃণমূলের ব্রিগেড সমাবেশ, ডিম–ভাতের সঙ্গে আর কী থাকছে মেনুতে?‌

রাত পোহালেই তৃণমূলের ব্রিগেড সমাবেশ, ডিম–ভাতের সঙ্গে আর কী থাকছে মেনুতে?‌

ডিম–ভাত।

বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া থেকে আসা তৃণমূল নেতা–কর্মীরা থাকছেন নেতাজি ইন্ডোরে। সেখানে ৫ হাজার সদস্য জড়ো হয়েছেন। এখানেও মেনু একই। ইকো পার্কে থাকছে উত্তরবঙ্গের সব জেলা এবং উত্তর ২৪ পরগনার একটা অংশের কর্মীরা। এই ক্যাম্পই সব থেকে বড় বলে জানা গিয়েছে। দায়িত্বে আছেন সুজিত বসু, দেবরাজ চক্রবর্তী।

আজ, শনিবার রাত কাটলেই রবিবার তৃণমূল কংগ্রেসের ব্রিগেড সমাবেশ। আর তৃণমূল কংগ্রেসের কোনও সভা–সমাবেশ মানেই সেখানে মিলবে ডিম–ভাত। যা এবারও খেতে পাওয়া যাবে ব্রিগেডের সমাবেশে। ডিম–ভাতের উপর ভরসা রেখেই এবার বাড়তি সংযোজন করা হয়েছে মেনুতে। আসলে একদিকে লোকসভা নির্বাচন। তার উপর অপরদিকে ১০ মার্চ ‘জনগর্জন’ সভা। এই দুয়ের মিশেল ঘটাতে ডিম–ভাতের সঙ্গে মেনুতে রাখা হচ্ছে আরও পদ। ইতিমধ্যেই মঞ্চ থেকে মেনু সব ব্যবস্থা করে ফেলা হয়েছে। এখন শুধু চলছে তদারকি। নানা জেলা থেকে সভায় যোগ দিতে যারা এসেছেন তাঁরা ইকো পার্ক, গীতাঞ্জলি স্টেডিয়াম, নেতাজি ইন্ডোর, উত্তীর্ণ–সহ নানা জায়গায় থাকছেন। তাঁদের তিনবেলা পেট ভরে ‘ডিম–ভাত’ খাওয়ানো হচ্ছে। রোজ দু’‌লক্ষের বেশি ডিমের ব্যবস্থা করতে হচ্ছে।

এদিকে পাঁচদিন আগে থেকে সবাই এসে গিয়েছেন। উত্তর থেকে দক্ষিণ—সব জেলা থেকেই এসে গিয়েছেন তৃণমূল কংগ্রেসের কর্মী–সমর্থকরা। এই কদিন ডিম–ভাত মেনু দিয়েই চলছিল। তবে ব্রিগেড সমাবেশের দিন এই ডিম–ভাতের সঙ্গে আরও দুটি পদ থাকবে মেনুতে বলে সূত্রের খবর। আর এই খবর জানতে পেরে অত্যন্ত উৎসাহী দলের কর্মী–সমর্থকরা। গীতাঞ্জলি স্টেডিয়ামে আছেন মালদা, মুর্শিদাবাদ থেকে আসা ৩০ হাজার তৃণমূল কংগ্রেসের কর্মী–সমর্থকরা। তাঁদের তিনবেলার খাবার আয়োজন করা হয়েছে। তবে মেনু একই। ডিম–ভাত তো আছেই। তবে তার সঙ্গে মিলছে ডাল ও একটি ভাজা।

আরও পড়ুন:‌ শাহজাহানের মোবাইল ফোন কোথায়?‌ বিস্ফোরক তথ্য এক্স হ্যান্ডেলে দিলেন শুভেন্দু

অন্যদিকে বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া থেকে আসা তৃণমূল নেতা–কর্মীরা থাকছেন নেতাজি ইন্ডোরে। সেখানে ৫ হাজার সদস্য জড়ো হয়েছেন। এখানেও মেনু একই। ইকো পার্কে থাকছে উত্তরবঙ্গের সব জেলা এবং উত্তর ২৪ পরগনার একটা অংশের কর্মীরা। এই ক্যাম্পই সব থেকে বড় বলে জানা গিয়েছে। দায়িত্বে আছেন সুজিত বসু, দেবরাজ চক্রবর্তী। প্রায় ৫০ হাজার লোকের থাকার ব্যবস্থা আছে। তিনবেলার খাবার মেনু অন্য ক্যাম্পগুলির মতোই। ডাল, ভাত, ভাজা, ডিমের ঝোল। দফায় দফায় আসছে ডিম। সবজি ও ডালের পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে।

ব্রিগেডের দিন মেনুতে কী থাকছে?‌ ডিম ভাত তো থাকছেই। তার সঙ্গে যোগ হচ্ছে— মেনুতে নতুন সংযোজন ডাল ও সবজি। ফুলকপির তরকারি থাকছে বলে সূত্রের খবর। তাহলে ডাল, ভাত, ভাজা, ফুলকপির তরকারি থাকছে প্রথমে। তারপরই যোগ হবে ডিমের কারি। সুতরাং ব্রিগেড সমাবেশ বেশ জমকালো হয়ে উঠবে। পেট ভরে খেয়ে শোনা যাবে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়–সহ শীর্ষ নেতাদের কথা। বিরিয়ানি কিংবা চিকেন খাওয়ানো খরচ সাপেক্ষ। তবে গরমে এসব খাবার খেলে মানুষ অসুস্থ হয়ে পড়বেন। তাই এই মেনু ঠিক করা হয়েছে ব্রিগেডের দিনে।

বাংলার মুখ খবর

Latest News

ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি! 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন রকি-রানির পর নতুন ছবির ঘোষণা পরিচালক করণের, শাহরুখ-কাজল ফিরবে? প্রশ্ন নেটপাড়ার জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ রুচক রাজযোগে ৬ রাশি হবে ভাগ্যবান, দেখুন কী বলছে সাপ্তাহিক ট্যারো রাশিফল ‘দোস্তানা ২’-র কাজ মাঝ পথে বন্ধ হওয়া কার দোষে? করণ-কার্তিককে নিয়ে সরব জাহ্নবী ‘এক্স’ ফ্যাক্টর বোলার রাসেল! IPL জিততে কোন ৫ কাজ করা উচিত KKR-র? হাতে কম সুযোগ রাতের দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ড শিশু হাসপাতালে, উদ্ধার ১১ সদ্যোজাত ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 'BJP বলে মাথা কিনে নেবে? গলা কেটে নেব বলছে', অভিযোগ TMC-র, পালটা করা হল দাবি

Latest IPL News

'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.