বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sovondeb Chatterjee: বিরোধী দলনেতাকে দাবিসনদ পাঠালেন পরিষদীয়মন্ত্রী, কী লেখা আছে তাতে?‌

Sovondeb Chatterjee: বিরোধী দলনেতাকে দাবিসনদ পাঠালেন পরিষদীয়মন্ত্রী, কী লেখা আছে তাতে?‌

শোভনদেব চট্টোপাধ্যায়

কেন্দ্রের কাছে এই ব্যাপারে যে দাবিসনদ পেশ করা হবে সেটার খসড়া রাজ্যের পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিধানসভার দফতরে পাঠিয়ে দিয়েছেন। যদিও শুভেন্দু এবং বিজেপির পরিষদীয় দল এখনও পর্যন্ত তাদের মতামত জানায়নি বলে শোভনদেব জানিয়েছেন।

বিধানসভায় সিদ্ধান্ত হয়েছিল। শাসক–বিরোধী দুই দলের পক্ষ থেকে নয়াদিল্লিতে প্রতিনিধিদল যাবে। তাতে বিজেপি বিধায়করা সমর্থন করেছিলেন। কিন্তু বিরোধী দলনেতা তাতে বেঁকে বসেন। মুখ্যমন্ত্রীর নির্দেশে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে ফোন করেছিলেন পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তখন তিনি নথি দেখতে চান এবং সময় নিয়ে নেন। এবার তাঁকে দাবিসনদ পাঠালেন মন্ত্রী।

এই পরিস্থিতিতে নদী ভাঙনের মোকাবিলার বিষয়ে নয়াদিল্লিতে কেন্দ্রের কাছে সর্বদলীয় প্রতিনিধিদল পাঠাতে চায় রাজ্য সরকার। কেন্দ্রের কাছে এই ব্যাপারে যে দাবিসনদ পেশ করা হবে সেটার খসড়া রাজ্যের পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিধানসভার দফতরে পাঠিয়ে দিয়েছেন। যদিও শুভেন্দু এবং বিজেপির পরিষদীয় দল এখনও পর্যন্ত তাদের মতামত জানায়নি বলে শোভনদেব জানিয়েছেন।

এদিকে শোভনদেব সর্বদলীয় টিম পাঠানোর প্রস্তাব সভায় পেশ করেন। শুভেন্দু অধিকারী দাবিসনদে কী থাকছে সেটা দেখে তবেই সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছিলেন। বিধানসভা সূত্রে খবর, পাঁচ পাতার খসড়া প্রস্তাব বিরোধী দলনেতার দফতরে পাঠানো হয়েছে। এই দাবিসনদে মুর্শিদাবাদ, মালদা, নদিয়ার গঙ্গা ভাঙন–সহ রাজ্যে একাধিক নদী ভাঙনের কথা উল্লেখ করা হয়েছে। বিষয়টি নিয়ে রাজ্য সরকার কী কী পদক্ষেপ করেছে, তার বিবরণ দেওয়া আছে। এমনকী কেন্দ্রের সহায়তা বকেয়া রয়েছে সেটাও উল্লেখ করা হয়েছে।

অন্যদিকে নদী ভাঙন মোকাবিলায় আনুমানিক কত আর্থিক সহায়তা প্রয়োজন সেটারও উল্লেখ করা হয়েছে । রাজ্যের নদী ভাঙনের মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হস্তক্ষেপ চেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বছরই চিঠি দিয়েছিলেন। তা নিয়ে চর্চাও হয়েছিল। মুখ্যমন্ত্রী নিজে বিরোধী দলনেতাকে বিধানসভায় ডেকে কথা বলেছিলেন। এবার পাঠানো হল দাবিসনদ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

খোদাইয়ের সময় অলৌকিক রাম লালা, ছবি শেয়ার করলেন অরুণ যোগীরাজ রাধা, মারিজানের দাপটের পর মেগ-শেফালি ঝড়,উড়ে গেল ইউপি,পয়েন্টের খাতা খুলল দিল্লি অনুপমের হবু স্ত্রী প্রশ্মিতারও আগে বিয়ে ছিল! কে গায়িকার প্রথম স্বামী? প্রেমে গদগদ! সোনার সংসারের সেরা জা কৌশাম্বি, হবু বউকে নিয়ে গর্বিত আদৃত কী লিখলেন ট্রেনে বসেই খাবার অর্ডার দিতে পারবেন Swiggy-তে! খেতে হবে না রেলের খাবার সন্দেশখালিতে ‘ক্রমাগত মানুষ যাচ্ছেন', পরিদর্শনের ‘ভালো-মন্দ’ নিয়ে কী জানাল HC? ‘দস্তরবন্দী’র মাধ্যমে উত্তরসূরি ঘোষণা করলেন দিল্লির জামা মসজিদের শাহি ইমাম Google Pay is shutting down! কেন বন্ধ হয়ে যাচ্ছে G-Pay? আসল সত্যটা কী সকালে মুকুল রায়ের বাড়িতে ইডি, ‘ওরা খুশি’, বললেন ছেলে শুভ্রাংশু ১২ ফেল ছবির জন্য একটা নয়া পয়সা নেননি বাস্তবের মনোজ! বললেন, ‘আমার আসল পাওনা…’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.