বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সিবিআই তলবে সাড়া বিধায়কের, নিজাম প্যালেসে হাজির শওকত মোল্লা
শওকত মোল্লা

সিবিআই তলবে সাড়া বিধায়কের, নিজাম প্যালেসে হাজির শওকত মোল্লা

  • কয়লা পাচার মামলায় একাধিক তাবড় নেতাকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। সেখান থেকেই শওকত মোল্লার নাম মিলেছে বলে সিবিআইয়ের দাবি। কয়লা পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে নয়াদিল্লিতে ডেকে পাঠিয়েছে ইডি। তাতে কয়েকবার হাজিরাও দিয়েছেন অভিষেক।

আগে সাড়া দেননি। রাজনৈতিক কাজে ব্যস্ত বলেছিলেন। এবার সিবিআই তলবে সাড়া দিলেন। নিজাম প্যালেসে পৌঁছলেন তৃণমূল কংগ্রেস বিধায়ক শওকত মোল্লা। কয়লা পাচার নিয়ে তদন্তে জিজ্ঞাসাবাদ করতেই তাঁকে তলব করা হয়েছে। তৃণমূল কংগ্রেস বিধায়কের থেকে এই বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য মিলবে বলে মনে করছেন তদন্তকারীরা।

কেন তাঁকে তলব করা হয়েছে?‌ অভিষেক বম্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে মঙ্গলবার বাড়ি গিয়ে ৭ ঘন্টা জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। আর আজ, বুধবার শওকত মোল্লা নিজাম প্যালেসে সিবিআই জফতরে গিয়ে হাজিরা দিয়েছেন। মে মাসে শওকত মোল্লাকে তলব করেছিল সিবিআই। কয়লা পাচার মামলায় ক্যানিং পূর্বের তৃণমূল কংগ্রেস বিধায়ককে নিজাম প্যালেসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। তখন ১৫ দিন সময় চেয়েছিলেন তিনি। এবার সময়সীমা শেষ হতেই হাজিরা দিলেন।

ঠিক কী হয়েছিল বিধায়কের সঙ্গে?‌ শওকত মোল্লা ১৫ দিন সময় চেয়েছিলেন। তাঁকে ১৫ দিন সময় দিয়েছিল সিবিআই। আর সেই ১৫ দিন পেরতেই গত ১২ জুন আবার বিধায়ককে নোটিশ পাঠায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ১৫ জুন, বুধবার তাঁকে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছিল। তারপরই সেই নির্দেশ মেনে আজ নিজাম প্যালেসে পৌঁছন শওকত মোল্লা।

উল্লেখ্য, কয়লা পাচার মামলায় একাধিক তাবড় নেতাকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। সেখান থেকেই শওকত মোল্লার নাম মিলেছে বলে সিবিআইয়ের দাবি। কয়লা পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে নয়াদিল্লিতে ডেকে পাঠিয়েছে ইডি। তাতে কয়েকবার হাজিরাও দিয়েছেন অভিষেক। আর শওকত মোল্লাকে সিবিআই তলব নিয়ে তিনি আগে বলেছিলেন, শুভেন্দু অধিকারী জানে কেন আমায় ডাকা হয়েছে।

বন্ধ করুন