বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > E-nuggets game scam: গেমিং অ্যাপে প্রতারণা-কাণ্ডে এবার নেদারল্যান্ড যোগ! আজও আমিরের ৪ অফিসে হানা

E-nuggets game scam: গেমিং অ্যাপে প্রতারণা-কাণ্ডে এবার নেদারল্যান্ড যোগ! আজও আমিরের ৪ অফিসে হানা

গেমিং প্রতারণা কাণ্ডের মাস্টার মাইন্ড আমির খান ও তার বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকা। 

এই ঘটনায় নেদারল্যান্ডের যোগসূত্র পেয়েছেন ইডির তদন্তকারীরা। গতকাল নেদারল্যান্ডের বাসিন্দা এক মহিলাকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। আজও তাকে বেশ কিছু নথি নিয়ে আসতে বলেছিলেন ইডির আধিকারিকরা। অনলাইন গেম প্রতারণায় বেশ কিছু টাকা নেদারল্যান্ডের বাসিন্দা ওই মহিলার অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়েছিল।

অনলাইনে গেমিং অ্যাপে প্রতারণা-কাণ্ডে তদন্ত যতই তদন্ত এগোচ্ছে ততই নতুন তথ্য জানতে পারছেন তদন্তকারীরা। গতকালই এই কাণ্ডের মাস্টার মাইন্ড তথা ই-নাগেটস অনলাইন গেমিং অ্যাপের ক্রিয়েটর আমির খানের সল্টলেকের অফিসে হানা দিয়েছিল পুলিশ। এই কাণ্ডে পুলিশ বিদেশ যোগের কথা আগেই জানতে পেরেছে। বিদেশ থেকে স্বয়ংক্রিয় কম্পিউটারের সাহায্যে জালিয়াতি করা হতো বলে জানতে পেরেছে পুলিশ। এরপরেই ধৃতদের জিজ্ঞাসাবাদ করে শুভজিৎ শ্রীমানি নামে একজনের নাম জানতে পেরেছেন পুলিশের গোয়েন্দারা। এবার নেদারল্যান্ডের যোগ পেল ইডি।

সেল্ফ স্টার্ট কম্পিউটারের মাধ্যমেই চলত জালিয়াতি,উঠে আসছে দুবাই যোগ

প্রাথমিকভাবে পুলিশের অনুমান ওই ব্যক্তি দুবাই থেকে স্বয়ংক্রিয় পদ্ধতিতে প্রতারণা চালাত। অন্যদিকে, এই ঘটনায় নেদারল্যান্ডের যোগসূত্র পেয়েছেন ইডির তদন্তকারীরা। গতকাল নেদারল্যান্ডের বাসিন্দা এক মহিলাকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। আজও তাকে বেশ কিছু নথি নিয়ে আসতে বলেছিলেন ইডির আধিকারিকরা। জানা গিয়েছে, অনলাইন গেম প্রতারণায় বেশ কিছু টাকা নেদারল্যান্ডের বাসিন্দা ওই মহিলার অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়েছিল। বর্তমানে ওই মহিলা গাজিয়াবাদে রয়েছেন।

এদিকে, গতকালের মতো আজও আমিরের বেশ কয়েকটি অফিসে হানা দেয় কলকাতা পুলিশ। সূত্রের খবর, গিরিশ পার্ক, পার্কস্ট্রিট, নিউমার্কেট এবং বেহালার অফিসে পুলিশ তল্লাশি চালায়। সেখান থেকেও বেশ কিছু নথিপত্র উদ্ধার করেছে পুলিশ। এই সমস্ত অফিসের মাধ্যমে জালিয়াতি করা হতো বলে প্রাথমিকভাবে অনুমান পুলিশের। উল্লেখযোগ্য বিষয় হল, গতকালই আমিরের সল্টলেকের অফিসে হানা দিয়ে ১৯০০-এর বেশি সিম, একাধিক এটিএম, ব্যাঙ্কের নথি ও ইলেকট্রনিক্স ডিভাইস উদ্ধার করেছিল পুলিশ। তারই মধ্যে এবার এই ঘটনায় বিদেশের যোগসূত্র পেল পুলিশ।

বন্ধ করুন