বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কখন থেকে বন্ধ থাকবে জল সরবরাহ পরিষেবা?‌ কলকাতা পুরসভা জানাল নির্জলার সময়সীমা

কখন থেকে বন্ধ থাকবে জল সরবরাহ পরিষেবা?‌ কলকাতা পুরসভা জানাল নির্জলার সময়সীমা

জল পরিষেবা বন্ধ।

পরিষেবা বন্ধ থাকার জেরে গার্ডেনরিচ, গড়িয়া, জোকা, নাকতলা, বাঁশদ্রোণী, নেতাজিনগর, আজাদগড়, সন্তোষপুর, যাদবপুর, মোমিনপুর, বেহালা, হরিদেবপুর, চেতলা, হাজরা, গড়িয়াহাট, বিক্রমগড়, প্রিন্স আনোয়ার শাহ রোড সহ একাধিক এলাকায় প্রভাব পড়বে। বরো এলাকা প্রভাবিত হবে। ৮ থেকে ১৬ নম্বর বরোর ওয়ার্ডে জল বন্ধ থাকবে।

কলকাতা পুরসভার নোটিশ অনুযায়ী আজ, শনিবার ২৭ জানুয়ারি দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অংশে বন্ধ থাকবে জল সরবরাহ পরিষেবা। আসলে পাইপ লাইন মেরামত থেকে শুরু করে, ভালভ মেরামত করা এবং পরিকাঠামোগত কাজ করা হবে। আর তাই এই জল সরবরাহ পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামীকাল রবিবার স্বাভাবিক হবে এই পরিষেবা। শীতে জল কম লাগলেও গৃহস্থ বাড়িতে কাজের ক্ষেত্রে এবং পান করার ক্ষেত্রে জল লাগেই। এখন আতঙ্কে ভুগতে শুরু করেছেন পল্লীবাসী। কারণ কখন থেকে জল মিলবে না এবং কখন স্বাভাবিক হবে জল পরিষেবা তা নিয়ে চর্চা তুঙ্গে উঠেছে।

এদিকে আজ শনিবার যাদবপুর, টালিগঞ্জ, গার্ডেনরিচ, বেহালা এলাকায় মিলবে না পরিস্রুত পানীয় জল। কলকাতা পুরসভা সূত্রে খবর, গার্ডেনরিচ জল পরিশোধন প্রকল্পের জল সরবরাহকারী পাইপগুলিতে ত্রুটি দেখা গিয়েছে। তাই সেগুলি মেরামত, নতুন ভালভ প্রতিস্থাপন ও রক্ষণাবেক্ষণ এবং বেশ কয়েকটি বুস্টার পাম্প মেরামত করার সিদ্ধান্ত নিয়েছে। এই কাজ চলাকালীন জল পরিষেবা বন্ধ থাকবে। গান্ধী ময়দান, সেন পল্লি, প্রফুল্ল পার্ক, পর্ণশ্রী, কালীঘাট, রানিকুঠি, গড়ফা, চেতলা, গল্ফগ্রিন বেহালা, সিরিটি, দাসপাড়া, বাঁশদ্রোণী, মেটিয়াবুরুজ, শকুন্তলা পার্ক বুস্টার পাম্পিং স্টেশন এবং ক্যাপসুল পাম্পিং স্টেশন থেকে আজ, শনিবার কোনও পানীয় জল সরবরাহ করা হবে না।

অন্যদিকে এই কাজের জেরে আজ নির্জলা থাকবে দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অংশ। তার প্রভাবে দক্ষিণ কলকাতায় শয়ে শয়ে বাড়িতে বিকল্প ব্যবস্থা করতে হচ্ছে জলের। ফ্ল্যাট বাড়িতে বিকল্প ব্যবস্থা থাকে। কিন্তু গৃহস্থ বাড়িতে বা বস্তি এলাকায় যাঁরা থাকেন তাঁদের সেই ব্যবস্থা থাকে না। এই পরিষেবা বন্ধ থাকার জেরে গার্ডেনরিচ, গড়িয়া, জোকা, নাকতলা, বাঁশদ্রোণী, নেতাজিনগর, আজাদগড়, গড়ফা, সন্তোষপুর, যাদবপুর, মোমিনপুর, বেহালা, হরিদেবপুর, চেতলা, হাজরা, গড়িয়াহাট, বিক্রমগড়, প্রিন্স আনোয়ার শাহ রোড–সহ একাধিক এলাকায় প্রভাব পড়বে। শনিবার সকাল ১০টা থেকে পরিস্রুত পানীয় জল সরবরাহ পরিষেবা বন্ধ থাকবে। পরের দিন রবিবার তা স্বাভাবিক হবে।

আরও পড়ুন:‌ জল পরিষেবা বন্ধ থাকছে দক্ষিণ কলকাতায়, পুরসভা থেকে জারি হয়েছে নোটিশ

আরও পড়ুন:‌ তদন্তের কেস ডায়েরি জমা দিতে হবে লালবাজারে, সমস্ত থানায় পৌঁছল কড়া নির্দেশ

এছাড়া বড় অংশের বরো এলাকা প্রভাবিত হবে। ৮ থেকে ১৬ নম্বর বরোর সবকটি ওয়ার্ডে জল পরিষেবা আজ বন্ধ থাকবে। রবিবার ২৮ জানুয়ারি থেকে পরিস্থিতি জল পরিষেবা স্বাভাবিক হবে। কলকাতা পুরসভার এক অফিসার বলেন, ‘পাইপ লাইনের কাজ এবং একাধিক সংস্কার কাজ আজ করা হবে। তাই কিছু সময়ের জন্য পরিষেবা বন্ধ রাখা হবে। তবে যাতে সাধারণ মানুষের অসুবিধা না হয় তার জন্য নানা জায়গায় পানীয় জলের গাড়ি পৌঁছে দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’‌ জল সরবরাহ বিভাগের ডিজি মৈনাক মুখোপাধ্যায় বলেন, ‘‌গার্ডেনরিচ জল প্রকল্প থেকে জল সরবরাহের গতি বেড়েছে। উৎপাদন বেড়েছে। ফলে প্রকল্পের সঠিক রক্ষণাবেক্ষণ জরুরি। মেরামতের কাজ করতে হয়। একটা দিন জল বন্ধ রেখে আমরা পুরো মেরামতের কাজের প্রক্রিয়া সম্পন্ন করি।’‌

বাংলার মুখ খবর

Latest News

Netherlands Women বনাম Italy Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মুক্তি পেতে চলেছে পরেশ রাওয়ালের বহু প্রতীক্ষিত ছবি ‘দ্য তাজ স্টোরি’ মেকআপ করে মায়ের ভোল বদলে দিল অক্ষয়ের ১১ বছরের মেয়ে নিতারা! টুইঙ্কল বলছেন… মালাইকার হবু বউমা রাশা দারুণ সুন্দরী! আরহানের পোস্টে মন্তব্য করে এল নজরে, দেখুন সাবধান, বাগানে ঘুরলে কি হয় জানেন তো- যশস্বীকে কোন কথা মনে করালেন সূর্যকুমার যাদব ৫২.৩ ডিগ্রিতে পুড়ল দিল্লি, ইতিহাসে সবথেকে বেশি গরম! জল নষ্ট করলে ২০০০ টাকা ফাইন 'অত্যন্ত…', প্যালেস্তাইনের সমর্থনে পোস্ট করেও ডিলিট! নেটপাড়ার রোষের মুখে মাধুরী মোটা টাকার লোভ দেখিয়ে WhatsApp গ্রুপে নিয়ে প্রতারণা! ২ কোটি খোয়ালেন দুই ভাই পুরস্কার মূল্যে IPL-এর ধারে-কাছেও নেই T20 বিশ্বকাপ! কত টাকা পায় বিশ্বজয়ীরা? ‘‌শওকত মোল্লাকে আমি প্রাণের চেয়ে বেশি ভালবাসি’‌, সিবিআই তলবের পরই প্রশংসা মমতার

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.