বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌একশো দিনের বকেয়া টাকা দেবে রাজ্য সরকার’‌, তারিখ দিয়ে বড় ঘোষণা করলেন মমতা

‘‌একশো দিনের বকেয়া টাকা দেবে রাজ্য সরকার’‌, তারিখ দিয়ে বড় ঘোষণা করলেন মমতা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক ভাষা দিবস। এই দিনটিকেই বেছে নিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ এটাই দিনটি মেলবন্ধনের, সৌভ্রাতৃত্বের এবং ভালবাসার। তাই বাংলার মানুষকে তিনি যে ভালবাসেন সেটা আরও একবার প্রমাণ করতে চলেছেন। তার উপর সামনে লোকসভা নির্বাচন। তার আগে এই ঘোষণা কার্যত মাস্টারস্ট্রোক।

কেন্দ্রীয় সরকারের বঞ্চনার প্রতিবাদে রেড রোডে চলছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনা। সেই ধরনা মঞ্চ থেকেই এবার বড় খবর শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নিজের কাঁধেই এবার দায়িত্ব তুলে নিলেন। একশো দিনের কাজের বকেয়া টাকার জন্য আর কেন্দ্রীয় সরকারের মুখাপেক্ষী হবেন না। রাজ্য সরকারের পক্ষ থেকেই দেওয়া হবে একশো দিনের কাজের টাকা। এই ঘোষণা করার পরই চাপে পড়ে গিয়েছে স্বয়ং কেন্দ্রীয় সরকার। কারণ তাঁদের দায়িত্ব এবার রাজ্য সরকার পালন করতে চলেছে। তাহলে কেন্দ্রের সরকার থাকার যৌক্তিকতা কী?‌ উঠছে প্রশ্ন।

এদিকে আজ, শনিবার গোটা দেশের কাছে নজির সৃষ্টি করলেন বাংলার মুখ্যমন্ত্রী। কারণ তাঁর সরকার এবার ২১ লক্ষ একশো দিনের কাজের সঙ্গে যুক্ত জবকার্ড হোল্ডারদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি টাকা পৌঁছে দেবেন। এই কাজ করার কথা কেন্দ্রীয় সরকারের। তাঁদের দু’‌বছর ধরে সময় দেওয়া হয়েছিল। কিন্তু দীর্ঘ টালবাহানা করে সেই টাকা আটকে রাখা হয়। এমনকী বাংলাকে একশো দিনের কাজ দেওয়া পর্যন্ত বন্ধ করে দেওয়া হয়। বারবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে, বৈঠক করে, চিঠি দিয়ে, সাংসদদের নিয়ে গিয়ে কোনও লাভ হয়নি। গতকালও চিঠি পাঠিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় প্রমাণ তুলে দিয়েছেন যে, একশো দিনের কাজে কোনও দুর্নীতি হয়নি। সিএজি রিপোর্টে লেখাও নেই সে কথা।

অন্যদিকে সংসদে যখন সুদীপ বন্দ্যোপাধ্যায় ১০০ দিনের কাজের টাকা কবে মেটানো হবে জানতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে তখন এই সিএজি বা ক্যাগ রিপোর্টের কথা তুলে ধরেন মোদী। যার জবাব বাংলার মুখ্যমন্ত্রী নিজে চিঠি লিখে গতকাল দেন। এবার আজ ধরনা মঞ্চ থেকে জানিয়ে দিলেন, ‘‌রাজ্য সরকারের পক্ষ থেকে সমস্ত বকেয়া মিটিয়ে দেওয়া হবে। ২১ লক্ষ একশো দিনের কাজের সঙ্গে যুক্ত মানুষজনের বকেয়া টাকা দেবে রাজ্য সরকার। যা দু’‌বছর ধরে কেন্দ্রীয় সরকার আটকে রেখেছে। ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি টাকা পৌঁছে যাবে। তাও ২১ ফেব্রুয়ারির মধ্যে।’‌

আরও পড়ুন:‌ প্রাতঃভ্রমণে বেরিয়ে জনসংযোগ করলেন মুখ্যমন্ত্রী, হাতের তালুতে তুলে নেন বাস্কেট বল

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক ভাষা দিবস। এই দিনটিকেই বেছে নিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ এটাই দিনটি মেলবন্ধনের, সৌভ্রাতৃত্বের এবং ভালবাসার। তাই বাংলার মানুষকে তিনি যে ভালবাসেন সেটা আরও একবার প্রমাণ করতে চলেছেন। তার উপর সামনে লোকসভা নির্বাচন। তার আগে এই ঘোষণা কার্যত মাস্টারস্ট্রোক। মানুষের দু’‌হাত ভরা আশীর্বাদ যে মমতা বন্দ্যোপাধ্যায় পাবেন তা আর বলার অপেক্ষা রইল না। সেখানে বিজেপির ৩৫টি লোকসভা আসনের স্বপ্ন এবং শুভেন্দু অধিকারীর সরকার ফেলে দেওয়ার হুঙ্কারের জবাব কাজ দিয়েই দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বাংলার মুখ খবর

Latest News

মেষ রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল প্যারিস গেমসে ভারতের সম্ভাব্য পদকজয়ীরা কোথায় করলেন অনুশীলন? কত টাকা খরচ হল? ভিকি-তৃপ্তির ঘনিষ্ট দৃশ্যের চর্চার সঙ্গে বাড়ছে আয়!২দিনে কত ঘরে তুলল ব্যাড নিউজ 'SC-র প্রধান বিচারপতি বলেন, দ্রুত বিচার করতে হবে...', ডিএ মামলায় নয়া মোড় ফের আত্মহত্যার কালো ছায়া বিনোদন জগতে, বাড়ি থেকে দেহ উদ্ধার জনপ্রিয় পরিচালকের আজ কলকাতায় কী কী গাড়ি চলবে না? কোন কোন রাস্তায় ঘোরানো হবে গাড়ি? দেখে নিন আগেই ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 13 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 108/4 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.