বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভবানীপুরে কর্মী সম্মেলন করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, শুরু রাজনৈতিক খেলা

ভবানীপুরে কর্মী সম্মেলন করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, শুরু রাজনৈতিক খেলা

মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। (HT_PRINT)

বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। তার আগে মানুষের সামনে কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে বঞ্চনা এবং এজেন্সির অপব্যবহারের মতো ঘটনাকে তিনি তুলে ধরবেন সবার সামনে। বিরোধী রাজ্যগুলিকেই এমন করা হচ্ছে তার প্রমাণও দেবেন। পায়ে সমস্যার জন্য কিছুদিন গৃহবন্দি ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কেন্দ্রীয় সরকারের লাগাতার বৈষম্য এবং এজেন্সি দিয়ে বাংলার সরকারকে আক্রমণ করা হচ্ছে। এই অভিযোগ তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতারা বারবার করেছেন। এবার মাঠে নামছেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় সরকারের আচরণ নিয়ে বাংলার মানুষকে বোঝাতে এবার নিজেই নামছেন মুখ্যমন্ত্রী। নিজের বিধানসভা কেন্দ্র ভবানীপুরে কর্মী সম্মেলন করতে চলেছেন তৃণমূল সুপ্রিমো। সেখান থেকেই তিনি বার্তা দেবেন। সেখানে স্থানীয় বাসিন্দারাও উপস্থিত থাকবেন বলে সূত্রের খবর। এই নিয়ে এখন জোর আলোচনা শুরু হয়েছে।

কবে হবে কর্মী সম্মেলন?‌ তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, আগামী সোমবার ৬ নভেম্বর নিজের নির্বাচনী কেন্দ্র ভবানীপুরে হবে কর্মী সম্মেলন। আর তা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এটাকে কর্মী সম্মেলন বলা হলেও আসলে নিজের বিধানসভা এলাকার বাসিন্দাদের পাশাপাশি দলীয় নেতা–কর্মীদের সঙ্গে বিজয়ার শুভেচ্ছা বিনিময় করতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই কেন্দ্রীয় সরকারের মুখোশ খুলে দিতে চান তৃণমূলনেত্রী। ২০২২ সালেও উত্তীর্ণ প্রেক্ষাগৃহে এমন কর্মী সম্মেলন সেরেছিলেন মুখ্যমন্ত্রী। এবার সেটা আরও বড় করে হবে। একটু অন্য ধাঁচে। যেখান থেকে মানুষের কাছে বার্তা যাবে।

কেমন হবে কর্মী সম্মেলন?‌ এই কর্মী সম্মেলনে মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকবেন কয়েকজন শীর্ষ নেতা। এই বিজয়া সম্মেলন এমন আবহে ভবানীপুরে রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ গোটা রাজ্যে ছড়িয়ে পড়েছে। এবার নিজের বিধানসভা এলাকার ভোটারদের সামনে এজেন্সি দিয়ে কেন্দ্রের আক্রমণের অভিযোগে সরব হতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভবানীপুর বিধানসভা কেন্দ্রে নানা ভাষাভাষি এবং বিভিন্ন ধর্মের মানুষ বসবাস করেন। তাৎপর্যপূর্ণ বিষয় হল, এখানে বেশি সংখ্যায় গুজরাটিরা বাস করেন। যাঁদের সঙ্গে মুখ্যমন্ত্রী কথা বলবেন।

আরও পড়ুন:‌ ডিএ’‌র দাবিতে পঠনপাঠন লাটে তুললেন অধ্যাপকরা, অচলাবস্থা ইঞ্জিনিয়ারিং কলেজে

আর কী জানা যাচ্ছে?‌ বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। তার আগে মানুষের সামনে কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে বঞ্চনা এবং এজেন্সির অপব্যবহারের মতো ঘটনাকে তিনি তুলে ধরবেন সবার সামনে। বিরোধী রাজ্যগুলিকেই এমন করা হচ্ছে তার প্রমাণও দেবেন। পায়ে সমস্যার জন্য কিছুদিন গৃহবন্দি ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৩ নভেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে স্ট্র‌্যাটেজি তৈরি করতে সকলকে ডেকেছেন নেত্রী। তার আগে এই কর্মী সম্মেলন করে অলআউট খেলতে নামবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এটিই মুখ্যমন্ত্রীর প্রথম বড় রাজনৈতিক কর্মসূচি অনেক দিন পর।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.