বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কসবায় ভুয়ো টিকা গ্রহীতাদের আসল টিকা দেওয়া শুরু করল স্বাস্থ্য দফতর
টিকাকরণ শিবির ঘুরে দেখছেন আধিকারিকরা। 
টিকাকরণ শিবির ঘুরে দেখছেন আধিকারিকরা। 

কসবায় ভুয়ো টিকা গ্রহীতাদের আসল টিকা দেওয়া শুরু করল স্বাস্থ্য দফতর

  • টিকা নিতে এসে এক ব্যক্তি জানান, ‘ভয় তো আছেই। টিকার নামে কী দিয়েছে কে জানে। শরীরে পরে যে কোনও পার্শ্বপ্রতিক্রিয়া হবে না তারই বা নিশ্চয়তা কী?’

কলকাতার কসবায় দেবাঞ্জনের ভুয়ো ভ্যাক্সিন ক্যাম্পে ‘টিকা’ গ্রহীতাদের আসল টিকা দেওয়া শুরু করল রাজ্য স্বাস্থ্য দফতর। ১০ দিন ধরে প্রায় ৭৫০ জনকে টিকা দেওয়া হবে বলে জানানো হয়েছে স্বাস্থ্য দফতরের তরফে। সোনারপুর ও কলকাতার বাসিন্দাদের টিকা দেওয়ার জন্য চলছে আলাদা শিবির। ওদিকে এখনো ভুয়ো টিকা নিয়ে আতঙ্কে ভুগছেন বহু মানুষ।

সোনারপুর ও কলকাতা মিলিয়ে প্রায় ৭৩৫ জন দেবাঞ্জনের ভুয়ো শিবির থেকে টিকা নিয়েছিলেন। তাঁদের টিকাকরণের জন্য সুভাষগ্রাম ও বাঙুর হাসপাতালে খোলা হয়েছে শিবির। টিকাকরণ তদারকি করার জন্য আসেন সোনারপুর বিডিও সৌরভ ধল্ল ও সোনারপুর ব্লক স্বাস্থ্য আধিকারিক অনুপ মিশ্র ১৫ দিন আগেই এদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছিল। ভুয়ো টিকা গ্রহীতাদের কারও কোনও উপসর্গ নেই বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তবে অনেকেই ভুগছেন আতঙ্কে।

টিকা নিতে এসে এক ব্যক্তি জানান, ‘ভয় তো আছেই। টিকার নামে কী দিয়েছে কে জানে। শরীরে পরে যে কোনও পার্শ্বপ্রতিক্রিয়া হবে না তারই বা নিশ্চয়তা কী?’

তবে এদিন টিকা নিয়ে সঙ্গে সঙ্গে মোবাইল ফোনে সার্টিফিকেট পেয়ে কিছুটা নিশ্চিন্ত হয়েছেন তাঁরা। টিকাকরণ চলবে ২৫ জুলাই পর্যন্ত।

 

বন্ধ করুন