বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিম্নচাপের জেরে রাজ্যে কোথায় কত বৃষ্টি, দেখে নিন এক নজরে
মঙ্গলবার কলকাতার রাস্তায় জমা জলের ওপর চলছে টানা রিক্সা। (PTI)

নিম্নচাপের জেরে রাজ্যে কোথায় কত বৃষ্টি, দেখে নিন এক নজরে

  • মঙ্গলবার সকালে আলিপুর আবহাওয়া দফতরের দেওয়া তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় রাজ্যে সব থেকে বেশি বৃষ্টি হয়েছে হলদিয়ায়। সোমবার সকাল ৮.৩০ মিনিট থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে…

নিম্নচাপের জেরে রবিবার থেকে গোটা দক্ষিণবঙ্গে চলছে নাগাড়ে বৃষ্টি। জেলায় জেলায় জারি হয়েছে সতর্কতা। লাগাতার বৃষ্টিতে জলমগ্ন রাজ্যের নিচু এলাকাগুলি। কলকাতা ও শহরতলির একাংশও জলমগ্ন। সপ্তাহের প্রথম কাজের দিন পথে বেরিয়ে নাকাল নিত্যযাত্রীরা। কিন্তু কোথায় কত বৃষ্টি হল সোমবার? কী বলছে আবহাওয়া দফতরের রিপোর্ট।

মঙ্গলবার সকালে আলিপুর আবহাওয়া দফতরের দেওয়া তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় রাজ্যে সব থেকে বেশি বৃষ্টি হয়েছে হলদিয়ায়। সোমবার সকাল ৮.৩০ মিনিট থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১৭৮.২ মিমি। তার পরেই রয়েছে আরেক উপকূলবর্তী শহর ডায়মন্ড হারবার। সেখানে বৃষ্টি হয়েছে ১৫৮.৬ মিমি। ক্যানিংয়ে বৃষ্টি হয়েছে ১৪৮.২ মিমি।

মেটানো হয়নি বকেয়া DA, দেওয়া যাবে পুজো অনুদান? রায়দান হাই কোর্টের

কলকাতা ও লাগোয়া এলাকাতেও নেহাত কম বৃষ্টি হয়নি। বিধাননগরে ৮৭.৮ মিমি, দমদমে ৭৭.৪ মিমি ও আলিপুরে ৭১.৯ মিমি বৃষ্টি হয়েছে। মালদায় ৫৫ মিমি, বালুরঘাটে ৪৬ মিমি বৃষ্টি হয়েছে।

পূর্বাভাস বলছে, নিম্নচাপের কেন্দ্রটি এখন প্রয়াগরাজের কাছে উত্তর প্রদেশ – মধ্যপ্রদেশ সীমান্তে অবস্থান করছে। যদিও নিম্নচাপের কেন্দ্রে জলীয় বাস্প সরবরাহ হচ্ছে দক্ষিণবঙ্গের ওপর দিয়ে। ধীরে ধীরে নিম্নচাপটি যত দুর্বল হবে তত রাজ্যে কমবে বৃষ্টিপাতের পরিমাণ। বুধবার দক্ষিণবঙ্গের কিছু জায়গায় আকাশ পরিষ্কার হতে পারে। তার পর কয়েকদিন দক্ষিণবঙ্গে থাকতে পারে ঘর্মাক্ত অস্বস্তিকর আবহাওয়া।

 

 

বন্ধ করুন