বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আজ থেকে ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রা, সপ্তাহের শেষে কলকাতায় নামতে পারে বৃষ্টি
সপ্তাহের শেষে কলকাতায় নামতে পারে বৃষ্টি (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
সপ্তাহের শেষে কলকাতায় নামতে পারে বৃষ্টি (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

আজ থেকে ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রা, সপ্তাহের শেষে কলকাতায় নামতে পারে বৃষ্টি

  • আবহাওয়া দফতরের পূর্বাভাস, পরপর দুটি পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে দক্ষিণবঙ্গে বাধা পাবে শীত।

নতুন বছরের শুরুতেই নিম্নমুখী হয়েছিল তাপমাত্রার পারদ। নয়া বছরের প্রথম সপ্তাহে শীতের আমেজ থাকলেও আজ থেকে ফের একবার তামপাত্রার পারদ চড়তে চলেছে বলে জানা গিয়েছে। পরপর দুটি পশ্চিমী ঝঞ্ঝার জন্যই কলকাতা ও পার্শ্ববর্তী এলাকা থেকে ধীরে ধীরে উধাও হবে শীত। ভোরের দিকে অবশ্য কুয়াশা থাকবে। এদিকে পশ্চিমী ঝঞ্ঝার জেরে উত্তরে পাহাড়ে ও সিকিমে আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আজকে দক্ষিণে বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই। তবে সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়।

বুধবার কলকাতা এবং প্বার্শবর্তী অঞ্চলের তাপমাত্রা ছিল ১২.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। বুধবার ছিল নতুন বছরের শীতলতম দিন। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা ঘোরাফেরা করবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে৷

আবহাওয়া দফতর অনুযায়ী, চলতি সপ্তাহের শেষের দিকে বা নতুন সপ্তাহের শুরুতে বৃষ্টি হতে পারে। পরে পৌষ সংক্রান্তিতে ঠান্ডা পড়লেও পারদ খুব বেশি নামবে না বলেই আশঙ্কা প্রকাশ আবহাওয়া দফতরের৷ সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রিতে পৌঁছতে পারে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, পরপর দুটি পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বাধা পাবে শীত। এর ফলে ঝঞ্ঝার প্রভাব কাটলেও পরবর্তীতে শীত ফিরবে কিনা, তা এখনও স্পষ্ট ভাবে বলা যাচ্ছে না।

বন্ধ করুন