বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নীতি আয়োগের বৈঠকে যাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়!‌ বয়কট সংসদ ভবনের উদ্বোধনও

নীতি আয়োগের বৈঠকে যাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়!‌ বয়কট সংসদ ভবনের উদ্বোধনও

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্যে পিটিআই)

বাংলার মুখ্যমন্ত্রী গত কয়েক মাসে বৈঠক করেছেন কুমারস্বামী, অখিলেশ যাদব, নীতীশ কুমার, নবীন পট্টনায়েক এবং অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে। তারপরই নীতি আয়োগের বৈঠকে যাচ্ছেন না বলে তিনি সিদ্ধান্ত নিয়েছেন বলে সূত্রের খবর। এমনকী ১৯টি বিরোধী দলই জানিয়ে দিয়েছে, নয়া সংসদ ভবনের উদ্বোধনে তাঁরা উপস্থিত থাকবেন না।

আগামী ২৭ মে নয়াদিল্লিতে নীতি আয়োগের বৈঠকে যোগ দিচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখন এই মুহূর্তে এমন খবরই মিলেছে। গতকাল নয়াদিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠক করেন তিনি। তাঁকে সমর্থন করার কথাও ঘোষণা করেন। আর আজ, বুধবার নবান্ন থেকে জানা যাচ্ছে নীতি আয়োগের বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রী যোগ দেবেন না। আর এটা যদি সত্যি হয় তাহলে কেন্দ্রীয় সরকারের সঙ্গে বড় সংঘাতের পথ প্রশস্ত হবে বলে মনে করা হচ্ছে। অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠক করার পর এমন সিদ্ধান্ত সত্যিই তাৎপর্যপূর্ণ।

এদিকে আগামী ২৬ মে অর্থাৎ একদিন আগেই নয়াদিল্লি যাওয়ার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। পরেরদিন ২৭ মে দেশের অন্যান্য রাজ্যের মুখ‌্যমন্ত্রীর সঙ্গে একসঙ্গে নীতি আয়োগের বৈঠকে যোগ দেওয়ার কথা ছিল বাংলার মুখ্যমন্ত্রীর। কিন্তু মাসের শেষের এই বৈঠকে তিনি উপস্থিত থাকছেন না বলে সূত্রের খবর। আর তিনি যদি না যান তাহলে নীতি আয়োগের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখোমুখি হতে হবে না। ইতিমধ্যেই নতুন সংসদ ভবনের উদ্বোধন অনুষ্ঠান বয়কট করেছে তৃণমূল কংগ্রেস। সেই পথে হাঁটতে পারে বাকি বিরোধী দলও।

অন্যদিকে এই সংসদ ভবনের অনুষ্ঠান বয়কট করার সিদ্ধান্ত টুইট করে জানিয়ে দিয়েছেন রাজ্যসভার সাংসদ ডেরেক ও’‌ব্রায়েন। তিনি টুইট করে জানিয়ে দেন, রবিবারের অনুষ্ঠানে তৃণমূল কংগ্রেস উপস্থিত থাকবেন না। এই টুইট প্রকাশ্যে আসার পরই মুখ্যমন্ত্রীর নীতি আয়োগের বৈঠকে যোগ না দেওয়ার কথা সামনে চলে আসে। তবে মুখ্যমন্ত্রীর কোনও প্রতিক্রিয়া মেলেনি। এখন কেন্দ্রের বিরুদ্ধে সব বিরোধীরাই এককাট্টা হচ্ছেন। সেখানে এমন সিদ্ধান্ত নিয়ে যোগ না দেওয়া বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আর কী জানা যাচ্ছে?‌ বাংলার মুখ্যমন্ত্রী গত কয়েক মাসে বৈঠক করেছেন কুমারস্বামী, অখিলেশ যাদব, নীতীশ কুমার, নবীন পট্টনায়েক এবং অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে। সেখানে ছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রীও। তারপরই নীতি আয়োগের বৈঠকে যাচ্ছেন না বলে তিনি সিদ্ধান্ত নিয়েছেন বলে সূত্রের খবর। এমনকী ১৯টি বিরোধী দলই জানিয়ে দিয়েছে, রবিবারের নয়া সংসদ ভবনের উদ্বোধনে তাঁরা উপস্থিত থাকবেন না। সুতরাং শুরুতেই বড় ধাক্কা খেল কেন্দ্রীয় সরকার। তার মধ্যেই নীতি আয়োগের বৈঠকেও যাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সংঘাত কোন পর্যায়ে পৌঁছয় এখন সেটাই দেখার বিষয়।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.