বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফের রাজ্যে ২০ হাজারের নীচে নামল অ্যাক্টিভ কেস, কমল দৈনিক সংক্রমণও
হাওড়ায় নৌকায় চলছে টিকাকরণ।  (PTI)
হাওড়ায় নৌকায় চলছে টিকাকরণ।  (PTI)

ফের রাজ্যে ২০ হাজারের নীচে নামল অ্যাক্টিভ কেস, কমল দৈনিক সংক্রমণও

  • এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ২৩ জনের। যা গত ১৫ এপ্রিলের পর থেকে সর্বনিম্ন। উত্তর ২৪ পরগনায় ৮ জন, কলকাতায় ৫ জনের মৃত্যু হয়েছে।

রাজ্যে আরও কিছুটা কমল করোনার দৈনিক সংক্রমণ। সঙ্গে কমল দৈনিক মৃত্যুও। তৃতীয় দফার লকডাউন ও টিকাকরণের জোড়া হাতিয়ারেই আপাতত সংক্রমণ নিয়ন্ত্রণে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তবে টিকা নিন বা না-নিন মাস্ক পরা বাধ্যতামূলক বলে জানিয়েছেন তাঁরা।

শুক্রবার স্বাস্থ্য দফতরের তরফে প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছে ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১,৪২২। দৈনিক সংক্রমণে একে অপরকে টেক্কা দিচ্ছে উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর ও দার্জিলিং। তিন জেলায় সংক্রমণ যথাক্রমে ১৫৮, ১৫৭ ও ১৫১। কলকাতা দৈনিক সংক্রমণ ১৩৭। সব মিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫.০২ লক্ষ।

এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ২৩ জনের। যা গত ১৫ এপ্রিলের পর থেকে সর্বনিম্ন। উত্তর ২৪ পরগনায় ৮ জন, কলকাতায় ৫ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৭,৭৫৮।

শুক্রবার রাজ্যে সেরে উঠেছেন ১,৮৪০ জন। যার ফলে অ্যাক্টিভ কেস কমেছে ৪৪১টি। রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা কমে হয়েছে ১৯,৭২৯। ফের একবার রাজ্যে ২০ হাজারের নীচে নামল অ্যাক্টিভ কেস।

এদিন রাজ্যে ৫২ হাজারের কিছু বেশি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.৫১ শতাংশ। সংক্রমণের হার কমে হয়েছে ২.৭৩ শতাংশ।

 

বন্ধ করুন