বাড়ি > বাংলার মুখ > কলকাতা > রাজ্য সরকারের আর কোনও বিশ্বাসযোগ্যতা নেই, সরকারকে সার্কাস বানিয়ে দিয়েছেন: দিলীপ
দিলীপ ঘোষ। ফাইল ছবি
দিলীপ ঘোষ। ফাইল ছবি

রাজ্য সরকারের আর কোনও বিশ্বাসযোগ্যতা নেই, সরকারকে সার্কাস বানিয়ে দিয়েছেন: দিলীপ

  • রাজ্য সরকারের বিশ্বাসযোগ্যতাকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিলীপ বলেন, ‘রাজ্য সরকার কীসের ভিত্তিতে তথ্য দিচ্ছেন। সবাই নিজের মতো তথ্য দিচ্ছেন, যার যা মনে আসছে? এই জন্যই বিশ্বাসযোগ্যতা চলে যাচ্ছে।

 

রাজ্য সরকারের আর কোনও বিশ্বাসযোগ্যতা নেই। নানা সময় তারা নানা রকম তথ্য পেশ করে। শনিবার নবান্নের তরফে আমফানের ক্ষতিপূরণ বাবদ কেন্দ্রের কাছে ১ লক্ষ কোটি টাকারও বেশি ক্ষতিপূরণের দাবিকে এভাবেই কটাক্ষ করলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, সরকারকে সার্কাসে পরিণত করে দিয়েছেন।

এদিন দিলীপবাবু বলেন, ‘রাজ্য সরকারের ক্ষতিপূরণের তথ্য দেখলে আমার ছোটবেলায় সাপলুডো খেলার কথা মনে পড়ে। প্রথমে মমতা ব্যানার্জি রাত্রি বেলায় অন্ধকারেই দেখে বলে দিলেন ১ লক্ষ কোটি টাকার ক্ষতি হয়েছে। রাজ্য সরকার করোনায় মৃত্যু ও আক্রান্ত নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন তথ্য দিয়েছে। ঝড়ে কত লোককে সরানো হয়েছে তা নিয়েও নানা সময় নানা তথ্য মিলেছে।‘ 

রাজ্য সরকারের বিশ্বাসযোগ্যতাকে প্রশ্নের মুখে দাঁড় করিয়ে দিলীপ বলেন, ‘রাজ্য সরকার কীসের ভিত্তিতে তথ্য দিচ্ছেন। সবাই নিজের মতো তথ্য দিচ্ছেন, যার যা মনে আসছে? এই জন্যই বিশ্বাসযোগ্যতা চলে যাচ্ছে। কেন্দ্রীয় সরকার কোন তথ্যটাকে ঠিক মনে করে ক্ষতিপূরণ দেবে? সরকারকে সার্কাসে পরিণত করে দিয়েছেন। এই ধরণের দায়িত্বজ্ঞনহীন তথ্য যেন না আসে তা সরকারি আধিকারিকদের গুরুত্ব দিয়ে দেখা উচিত।‘

বলে রাখি, শনিবার কেন্দ্রীয় প্রতিনিধিদলের কাছে মোট ১,০২,৪৪২ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছে নবান্ন। তাদের দাবি, ঘূর্ণিঝড় আমফানে এই পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে পশ্চিমবঙ্গে। 

 

বন্ধ করুন