বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাতারাতি উঠল প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে বিক্ষোভ অবস্থান, প্রশ্নের মুখে পুলিশ
বিধাননগর থেকে সরিয়ে দেওয়া হল আন্দোলনরত প্রাথমিক শিক্ষক পদে চাকরিপ্রার্থীদের অবস্থান। (ফাইল ছবি)
বিধাননগর থেকে সরিয়ে দেওয়া হল আন্দোলনরত প্রাথমিক শিক্ষক পদে চাকরিপ্রার্থীদের অবস্থান। (ফাইল ছবি)

রাতারাতি উঠল প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে বিক্ষোভ অবস্থান, প্রশ্নের মুখে পুলিশ

  • গভীর রাতে বিধাননগরের আচার্য ভবনের সামনে অবস্থানরত প্রাথমিক শিক্ষক পদে চাকরিপ্রার্থীদের জোর করে সরিয়ে দেওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে।

রাতের অন্ধকারে বিধাননগর থেকে সরিয়ে দেওয়া হল আন্দোলনরত প্রাথমিক শিক্ষক পদে চাকরিপ্রার্থীদের। পুলিশের সঙ্গে হাতাহাতি হল বিক্ষোভকারীদের।

বুধবার গভীর রাতে বিধাননগরের আচার্য ভবনের সামনে অবস্থানরত প্রাথমিক শিক্ষক পদে চাকরিপ্রার্থীদের জোর করে সরিয়ে দেওয়ার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। 

অভিযোগ, বিধাননগর থেকে সরিয়ে তাঁদের সটান শিয়ালদহ স্টেশন চত্বরে ছেড়ে দেওয়া হয়। প্রতিবাদে কিছু ক্ষণ পথ অবরোধ করেন প্রাথমিক শিক্ষক চাকরিপ্রার্থীরা। এর পর তাঁরা স্টেশন চত্বরে ফের বিক্ষোভ অবস্থান শুরু করেন।

নিয়োগের দাবিতে গত মঙ্গলবার বিধাননগরের আচার্য ভবনে প্রাথমিক শিক্ষা পর্ষদের দফতরের সামনে অনির্দিষ্ট কালের জন্য বিক্ষোভ অবস্থান শুরু করেন কয়েকশো চাকরিপ্রার্থী। বুধবার রাত একটা নাগাদ তাঁদের জোর করে পুলিশ সরিয়ে দেয় বলে অভিযোগ বিক্ষোভকারীদের। 

এদিকে, বিধাননগর পুলিশের দাবি, আগেই পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বিক্ষোভরত চাকরিপ্রার্থীদের বৈঠক হয়ে গিয়েছে। সেই আলোচনায় আন্দোলন প্রত্যাহারের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রতিবাদীরা, পালটা আভিযোগ পুলিশের।

বিধাননগর পুলিশের এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন বিক্ষোভরত প্রাথমিক শিক্ষক পদে নিয়োগপ্রার্থীরা।

বন্ধ করুন