বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ১৮ বছরের নীচে টিকাকরণে দেশে সবার পিছনে পশ্চিমবঙ্গ
প্রতীকি ছবি (Saikat Paul)

১৮ বছরের নীচে টিকাকরণে দেশে সবার পিছনে পশ্চিমবঙ্গ

  • গত ৩ জানুয়ারি দেশজুড়ে ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ শুরু হয়। পশ্চিমবঙ্গে বিভিন্ন স্কুলে টিকাকরণের ব্যবস্থা হয়েছে। তবে গোটা রাজ্যে স্কুলছুটদের এখনো টিকাকরণের ব্যবস্থা শুরু করে উঠতে পারেনি রাজ্য সরকার।

১৫-১৮ বছর বয়সীদের করোনা টিকাকরণে দেশের মধ্যে সবার পিছনে পশ্চিমবঙ্গ। বৃহস্পতিবার নয়া দিল্লিতে স্বাস্থ্য মন্ত্রকের সাংবাদিক বৈঠকে এমনই জানানো হয়েছে। সঙ্গে দেশে করোনার অ্যাক্টিভ কেসে প্রথম দশে রয়েছে পশ্চিমবঙ্গের নামও।

বৃহস্পতিবার কেন্দ্রের তরফে ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণের যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতে সবার শেষে রয়েছে পশ্চিমবঙ্গের নাম। পশ্চিমবঙ্গে মাত্র ৫৩ শতাংশ কিশোর-কিশোরীর টিকাকরণ হয়েছে। একই সঙ্গে নাম রয়েছে কেন্দ্রশাসিত অঞ্চল দাদরা ও নগরহাভেলির।

গত ৩ জানুয়ারি দেশজুড়ে ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ শুরু হয়। পশ্চিমবঙ্গে বিভিন্ন স্কুলে টিকাকরণের ব্যবস্থা হয়েছে। তবে গোটা রাজ্যে স্কুলছুটদের এখনো টিকাকরণের ব্যবস্থা শুরু করে উঠতে পারেনি রাজ্য সরকার। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণে সবার ওপরে নাম রয়েছে অন্ধ্র প্রদেশের। সেখানে ৯১ শতাংশ টিকাকরণ সম্পূর্ণ হয়েছে।

 

এছাড়া কেন্দ্রের তরফে জানানো হয়েছে, দেশে অ্যাক্টিভ কেসের নিরিখে প্রথম দশে রয়েছে পশ্চিমবঙ্গের নাম। যা যথেষ্ট উদ্বেগের। যদিও রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে, গত কয়েকদিন ধরে লাগাতার কমছে অ্যাক্টিভ কেসের সংখ্যা।

 

বন্ধ করুন