বাংলা নিউজ > বাংলার মুখ > চিঠি গিয়েছে মমতার কাছে, কল্যাণের মন্তব্যে ভুল কোথায়? প্রশ্ন অভিষেকের
অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি (Papri Bhattacharjee)
অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি (Papri Bhattacharjee)

চিঠি গিয়েছে মমতার কাছে, কল্যাণের মন্তব্যে ভুল কোথায়? প্রশ্ন অভিষেকের

  • চিঠিতে উল্লেখ করা হয়েছে তিনি পদ ও ক্ষমতা ব্যবহার করে তাঁর পুত্র ও কন্যাকে সরকারি প্যানেলের আইনজীবী হিসাবে তালিকাভুক্ত করেছেন।

কল্যাণ পর্ব যেন মেটার নয় কিছুতেই।  কলকাতা হাইকোর্টের আইনজীবীদের একাংশ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য চিঠি লিখেছেন। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি, কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি ও মুখ্যমন্ত্রীর কাছে এই চিঠি পাঠানো হয়েছে। ১৫৭জন আইনজীবী দুপাতার চিঠি লিখেছেন। সেখানে কল্যাণের বিরুদ্ধে স্বজনপোষণ, কয়েকজন মহিলা আইনজীবীকে অযাচিত সুবিধা দেওয়া, ও রাজ্যপালের বিরুদ্ধে কটূ মন্তব্য করার অভিযোগ জানানো হয়েছে। 

তাঁদের অভিযোগ, একাধিক নজির রয়েছে যেখানে তিনি মহিলা আইনজীবীদের অযাচিতভাবে সুবিধা দিতেন। পাশাপাশি একাধিক মহিলা আইনজীবীর দাবি, তাঁদের সঙ্গে ঠিকঠাক ব্যবহার করতেন না  কল্যাণ বন্দ্যোপাধ্যায়। অসম্মানজনক ব্যবহার করতেন তাঁদের সঙ্গে। এনিয়েই তাঁরা নালিশ জানিয়েছেন। এদিকে চিঠিতে উল্লেখ করা হয়েছে তিনি পদ ও ক্ষমতা ব্যবহার করে তাঁর পুত্র ও কন্যাকে সরকারি প্যানেলের আইনজীবীর তালিকাভুক্ত করেছেন। তবে এনিয়ে কোনও মন্তব্য করতে চাননি কল্যাণ বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সম্প্রতি মুখ খুলেছিলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তারপর থেকেই তাঁর বিরুদ্ধে তেড়েফুড়ে নেমেছেন দলের একাংশ। 

এদিকে কল্যাণ বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া আমার অন্য কোনও নেতা নেই। তবে অভিষেক গোয়াতে জানিয়েছেন, কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিবৃতি প্রমাণ করে যে দলে গণতন্ত্র রয়েছে। আমারও তো মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া অন্য লিডার নেই। কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের কথায় ভুল কোথায়? 

বন্ধ করুন