বাংলা নিউজ > বাংলার মুখ > চিঠি গিয়েছে মমতার কাছে, কল্যাণের মন্তব্যে ভুল কোথায়? প্রশ্ন অভিষেকের

চিঠি গিয়েছে মমতার কাছে, কল্যাণের মন্তব্যে ভুল কোথায়? প্রশ্ন অভিষেকের

অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি (Papri Bhattacharjee)

চিঠিতে উল্লেখ করা হয়েছে তিনি পদ ও ক্ষমতা ব্যবহার করে তাঁর পুত্র ও কন্যাকে সরকারি প্যানেলের আইনজীবী হিসাবে তালিকাভুক্ত করেছেন।

কল্যাণ পর্ব যেন মেটার নয় কিছুতেই।  কলকাতা হাইকোর্টের আইনজীবীদের একাংশ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য চিঠি লিখেছেন। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি, কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি ও মুখ্যমন্ত্রীর কাছে এই চিঠি পাঠানো হয়েছে। ১৫৭জন আইনজীবী দুপাতার চিঠি লিখেছেন। সেখানে কল্যাণের বিরুদ্ধে স্বজনপোষণ, কয়েকজন মহিলা আইনজীবীকে অযাচিত সুবিধা দেওয়া, ও রাজ্যপালের বিরুদ্ধে কটূ মন্তব্য করার অভিযোগ জানানো হয়েছে। 

তাঁদের অভিযোগ, একাধিক নজির রয়েছে যেখানে তিনি মহিলা আইনজীবীদের অযাচিতভাবে সুবিধা দিতেন। পাশাপাশি একাধিক মহিলা আইনজীবীর দাবি, তাঁদের সঙ্গে ঠিকঠাক ব্যবহার করতেন না  কল্যাণ বন্দ্যোপাধ্যায়। অসম্মানজনক ব্যবহার করতেন তাঁদের সঙ্গে। এনিয়েই তাঁরা নালিশ জানিয়েছেন। এদিকে চিঠিতে উল্লেখ করা হয়েছে তিনি পদ ও ক্ষমতা ব্যবহার করে তাঁর পুত্র ও কন্যাকে সরকারি প্যানেলের আইনজীবীর তালিকাভুক্ত করেছেন। তবে এনিয়ে কোনও মন্তব্য করতে চাননি কল্যাণ বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সম্প্রতি মুখ খুলেছিলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তারপর থেকেই তাঁর বিরুদ্ধে তেড়েফুড়ে নেমেছেন দলের একাংশ। 

এদিকে কল্যাণ বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া আমার অন্য কোনও নেতা নেই। তবে অভিষেক গোয়াতে জানিয়েছেন, কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিবৃতি প্রমাণ করে যে দলে গণতন্ত্র রয়েছে। আমারও তো মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়া অন্য লিডার নেই। কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের কথায় ভুল কোথায়? 

বাংলার মুখ খবর

Latest News

T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ২০২৪ সালে চৈত্র পূর্ণিমা কবে? সঠিক দিন ক্ষণ তিথি স্নান ও পুজোর শুভ সময় জেনে নিন ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! আয়কর নোটিশের বিরুদ্ধে গর্জে উঠল সিপিএম, সীতারাম ইয়েচুরির চিঠি নির্বাচন কমিশনকে বাংলায় BJP-র থেকে পিছিয়ে থাকবে TMC! আসন ধরে ধরে জানুন কে কোথায় জিততে পারে? একই T20 ম্যাচে চার বোলারের 'হাফ-সেঞ্চুরি', লজ্জার বিশ্বরেকর্ড RCB-র স্বরাষ্ট্র মন্ত্রকে লাগল আগুন, পুড়ল নথি ও কম্পিউটারও, তখন অফিসে ছিলেন না শাহ এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন ‘শারীরিক সম্পর্কের সুখ’ আগেই ছেড়েছেন! বৈশাখীর দাবি, ‘শোভনই আমায় সভ্য করেছে…’ অসম-মেঘালয়ের ৫টি আসনে প্রার্থী দিয়েছিল তৃণমূল, জিততে পারবে মমতার দল?

Latest IPL News

T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.