বাংলা নিউজ > কর্মখালি > Kolkata Police Recruitment: কলকাতা পুলিশের নিয়োগ পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত, পরীক্ষা বাতিল হবে কাদের?

Kolkata Police Recruitment: কলকাতা পুলিশের নিয়োগ পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত, পরীক্ষা বাতিল হবে কাদের?

কলকাতা পুলিশের কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের ফাইনাল পরীক্ষা হচ্ছে ৩ ডিসেম্বর। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

কলকাতা পুলিশের কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের ফাইনাল পরীক্ষা হতে চলেছে। সেজন্য অ্যাডমিট কার্ড প্রকাশিত হল। সেইসঙ্গে একগুচ্ছ নির্দেশিকাও জারি করেছে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। যে নির্দেশ পালন না করলে বাতিল হয়ে যেতে পরীক্ষা।

আগামী ৩ ডিসেম্বর কলকাতা পুলিশের কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের ফাইনাল পরীক্ষা হচ্ছে। সেজন্য অ্যাডমিট কার্ড প্রকাশিত হল। পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে জানানো হয়েছে, পরীক্ষাকেন্দ্রে প্রবেশের সময় প্রার্থীদের ই-অ্যাডমিট কার্ডের প্রিন্ট আউট দেখাতে হবে। নাহলে পরীক্ষাকেন্দ্রে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। আর সেই অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে। 

আরও পড়ুন: SSC CGL 2023-এর শূন্যপদের তালিকা প্রকাশ, কীভাবে দেখবেন জেনে নিন

কীভাবে কলকাতা পুলিশের কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের ফাইনাল পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন?

১) পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট wbpolice.gov.in-তে যেতে হবে প্রার্থীদের।

২) হোমপেজে ‘Recruitment’ ট্যাব আছে। সেটায় ক্লিক করতে হবে। তারপর ফের ক্লিক করতে হবে ‘Recruitment’-তে। তাহলে একটি নয়া পেজ খুলে যাবে।

৩) নয়া পেজে ‘Recruitment’ লেখা থাকবে। সেটার নীচেই আছে ‘Recruitment to the post of Constables and Lady Constables in Kolkata Police 2022’। পাশেই 'Get Details' আছে। তাতে ক্লিক করতে হবে।

৪) নতুন একটি পেজ খুলে যাবে। তাতে লেখা আছে, ‘CLICK HERE TO DOWNLOAD ADMIT CARD FOR FINAL WRITTEN EXAMINATION FOR THE POST OF CONSTABLES/LADY CONSTABLES IN KOLKATA POLICE - 2022’। ওই লিঙ্কে ক্লিক করতে হবে।

৫) ফের একটি পেজ খুলে যাবে। সেটার উপরেই লেখা আছে, ‘DOWNLOAD ADMIT CARD FOR FINAL WRITTEN EXAMINATION FOR THE POST OF CONSTABLES/LADY CONSTABLES IN KOLKATA POLICE - 2022।’ তার ঠিক নীচেই আছে ‘Online Candidates’ এবং ‘Candidates who have applied Online can download their admit card for Written Examination by providing their Application Serial No and Date of Birth below’। সেটার নীচে প্রার্থীদের অ্যাপ্লিকেশন নম্বর এবং জন্মতারিখ দিয়ে সাবমিট করতে হবে। তাহলেই অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন প্রার্থীরা।

কলকাতা পুলিশের কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের ফাইনাল পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোডের ডিরেক্ট লিঙ্ক - ক্লিক করুন এখানে

কলকাতা পুলিশের কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের ফাইনাল পরীক্ষার জন্য কী কী নথি নিয়ে যাওয়া যাবে না?

মোবাইল ফোন, ব্লুটুথ, এনবেলড হিয়ারিং ডিভাইস, পোর্টেবল স্ক্যানার, ডিজিটাল ঘড়ি, ক্যালকুলেটরের মতো কোনও সামগ্রী নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না প্রার্থীরা। সেইসঙ্গে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের তরফে জানানো হয়েছে, যাঁদের কাছে ওই সব সামগ্রী পাওয়া যাবে, তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: UGC NET 2023: UGC NET পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করল NTA, জেনে নিন কোন পরীক্ষা কবে

কর্মখালি খবর

Latest News

শনিবারের মজা দ্বিগুণ বাড়িয়ে নিন, পড়ুন দিনের সেরা ৫ জোকস, আর বিন্দাস হাসুন IPL-এর ইতিহাসে সর্বোচ্চ ছক্কা হজম- পিযূষকে লজ্জার হাত থেকে মুক্তি দিলেন যুজি ইভিএমে 'বিজেপির ট্যাগ', ষষ্ঠ দফার ভোটের সময় চাঞ্চল্যকর অভিযোগ তৃণমূলের ‘‌মমতা বন্দ্যোপাধ্যায় সত্যি কথাই বলছেন’‌, প্রধানমন্ত্রীর মুখে শোনা গেল নতুন কথা সোনাক্ষীর সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যের আগে অস্বস্তিতে পড়েছিলেন জ্যাসন! কেন? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স IPL-এর নির্দিষ্ট প্লে-অফের ম্য়াচে ওপেন করার পাশাপাশি উইকেট নিয়ে ইতিহাস অভিষেকের আজই জন্ম নেবে ‘ঘূর্ণিঝড় রেমাল’, জারি অত্যধিক ভারী বৃষ্টির লাল সতর্কতা মানুষের উপরই এখন ভরসা রাখছে বিজেপি, সাংগঠনিক দুর্বলতাই কি বড় কারণ হচ্ছে?‌ T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে

Latest IPL News

কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.