বাংলা নিউজ > কর্মখালি > 7th Pay Commission DRDO Jobs: মাত্র দশম পাশেই করুন সরকারি চাকরির আবেদন, মাসিক বেতন এক লাখ টাকারও বেশি

7th Pay Commission DRDO Jobs: মাত্র দশম পাশেই করুন সরকারি চাকরির আবেদন, মাসিক বেতন এক লাখ টাকারও বেশি

মাত্র দশম পাশেই করুন সরকারি চাকরির আবেদন, মাসিক বেতন এক লাখ টাকারও বেশি (REUTERS)

এই নিয়োগের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হতে পারে ৩ সেপ্টেম্বর থেকে। এটি চলবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। দশম পাস প্রার্থীরা ডিআরডিও-র অফিসিয়াল ওয়েবসাইট drdo.gov.in-এ গিয়ে অনলাইনে বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

ডিআরডিও ডিফেন্স রিসার্চ টেকনিক্যাল ক্যাডার (ডিআরটিসি) এর অধীনে বিভিন্ন পদে নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই চাকরির জন্য আবেদন জানানোর ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা ১০ম পাশ। এই চাকরি পেলে সংশ্লিষ্ট কর্মীর বেতন ১ লাখ টাকার বেশি হবে। যদি কেউ এই চাকরি করতে আগ্রহী হন, তাহলে ডিআরডিও-র জারি করা বিজ্ঞপ্তির অধীনে আবেদন করতে পারেন।

ডিআরডিও-র এই বিজ্ঞপ্তির অনুযায়ী ১০টি শূন্য পদের জন্য নিয়োগ করা হবে। এতে সিনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (বি) (এসটিএ-বি) এবং টেকনিশিয়ান-এ (টেক-এ) শূন্যপদ রয়েছে। এই নিয়োগের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হতে পারে ৩ সেপ্টেম্বর থেকে। এটি চলবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। দশম পাস প্রার্থীরা ডিআরডিও-র অফিসিয়াল ওয়েবসাইট drdo.gov.in-এ গিয়ে অনলাইনে বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

এসব পদে আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই বিজ্ঞানে স্নাতক ডিগ্রি থাকতে হবে। এ ছাড়া ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, কম্পিউটার সায়েন্স এবং সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা থাকতে হবে। এছাড়া কিছু পদের জন্য দশম শ্রেণি পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন। সঙ্গে স্বীকৃত শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট থেকে একটি শংসাপত্র থাকতে হবে সেই প্রার্থীদের।

কীভাবে নিয়োগের জন্য আবেদন করতে হবে?

- প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট drdo.gov.in-তে যান

- CEPTM রিক্রুটমেন্ট লিঙ্কে ক্লিক করুন

- এখানে নাম রেজিস্ট্রেশন করতে হবে

- প্রয়োজনীয় বিবরণ দিয়ে আবেদনপত্র পূরণ করুন

- সমস্ত বিবরণ যাচাই করার পরে জমা দিন

- আবেদনপত্র ডাউনলোড করুন এবং এর প্রিন্ট আউট নিন।

প্রার্থীরা কত বেতন পাবেন?

যারা সিনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট-বি-এর জন্য নির্বাচিত হবেন তারা সপ্তম পে কমিশন পে ম্যাট্রিক্স এবং অন্যান্য সুবিধা অনুসারে ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা পর্যন্ত বেতন পাবেন। এছাড়াও, টেকনিশিয়ান-এ-এর জন্য নির্বাচিত প্রার্থীরা সপ্তম বেতন কমিশনের অধীনে মাসিক বেতন এবং দ্বিতীয় কমিশন সহ ১৯,৯০০ টাকা থেকে ৬৩,২০০ টাকা পর্যন্ত বেতন পাবেন।

কর্মখালি খবর

Latest News

আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, প্রবল বৃষ্টি অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিতলেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা ‘ইনস্টাগ্রাম ফলোয়ার্সের ভিত্তিতে কাজ পাচ্ছেন শিল্পীরা’, ক্ষোভ উগরে দিলেন রত্না আদৃতের সঙ্গে সম্পর্কে ছিল?‘মিষ্টি দিদি’ কৌশাম্বিকে কেন আনফলো করেন? অকপট সৌমিতৃষা লিড ধরে রাখতে পারিনি, হতাশ লাগছে- Malaysia Masters final-এ হেরে আক্ষেপ সিন্ধুর

Latest IPL News

১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.