বাংলা নিউজ > কর্মখালি > SBI Clerk Recruitment 2023 Registration: সামনে এল বড় সুযোগ, ৮২৮৩ শূন্যপদের জন্য আবেদন গ্রহণ করছে SBI, মিলবে ভালো বেতন

SBI Clerk Recruitment 2023 Registration: সামনে এল বড় সুযোগ, ৮২৮৩ শূন্যপদের জন্য আবেদন গ্রহণ করছে SBI, মিলবে ভালো বেতন

ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স

বিজ্ঞপ্তি অনুসারে ৮২৮৩টি শূন্যপদের জন্য আবেদন গ্রহণ করতে শুরু করেছে এসবিআই। স্টেট ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, ইচ্ছুক চাকরিপ্রার্থীরা আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত আবেদন জানাতে পারবেন। এদিকে অ্যাপ্লিকেশন প্রিন্ট করার শেষ দিন ধার্য করা হয়েছে ২২ ডিসেম্বর।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ক্লার্ক পদে নিয়োগের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়ে গেল আজ, ১৭ নভেম্বর থেকে। যে প্রার্থীরা জুনিয়র অ্যাসোসিয়েটস (কাস্টমার সাপোর্ট অ্যান্ড সেলস) এর জন্য আবেদন করতে চান তারা SBI-এর অফিসিয়াল ওয়েবসাইটে sbi.co.in-এর মাধ্যমে এটি করতে পারেন। বিজ্ঞপ্তি অনুসারে ৮২৮৩টি শূন্যপদের জন্য আবেদন গ্রহণ করতে শুরু করেছে এসবিআই। স্টেট ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, ইচ্ছুক চাকরিপ্রার্থীরা আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত আবেদন জানাতে পারবেন। এদিকে অ্যাপ্লিকেশন প্রিন্ট করার শেষ দিন ধার্য করা হয়েছে ২২ ডিসেম্বর। (আরও পড়ুন: ব্যক্তিগত ঋণ এবং ক্রেডিট কার্ডের নিয়মে কড়াকড়ি আনল RBI, এর প্রভাব পড়বে কী?)

আরও পড়ুন: চিনের থেকে পাঁচগুণ বেশি স্কুল রয়েছে ভারতে, জানাল নীতি আয়োগের রিপোর্ট

এই পরীক্ষায় বসার যোগ্যতার মানদণ্ড: যে প্রার্থীরা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ক্লার্ক পদে আবেদন করতে চান, তাঁদের একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনও বিষয়ে স্নাতক ডিগ্রি বা কেন্দ্রীয় সরকার কর্তৃক স্বীকৃত সমমানের যোগ্যতা থাকতে হবে। চাকরিপ্রার্থীদের বয়সসীমা ২০ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। (আরও পড়ুন: 'ভুল করে' ৮২০ কোটি গেল গ্রাহকদের অ্যাকাউন্টে, মাথায় হাত এই সরকারি ব্যাঙ্কের)

আরও পড়ুন: IIT বা IIM নয়, সাধারই এই কলেজে পড়েই ১.১৩ কোটির চাকরি পেলেন মেধাবী পড়ুয়া

অনলাইনে আবেদন করতে প্রার্থীরা নীচের ধাপগুলো অনুসরণ করতে পারেন:

  • স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in-এ যান।
  • হোম পেজে 'SBI Clerk Recruitment 2023' লিঙ্কে ক্লিক করুন।
  • রেজিস্ট্রেশনের বিস্তারিত লিখুন এবং সাবমিটে ক্লিক করুন।
  • আবেদনপত্র পূরণ করুন এবং আবেদন ফি মিটিয়ে দিন।
  • ফের সাবমিট বোতামে ক্লিক করুন এবং পেজটি ডাউনলোড করুন।
  • আরও প্রয়োজনের জন্য এর একটি হার্ড কপি প্রিন্ট করিয়ে রাখুন।

আরও পড়ুন: ভোটের আগে বড় ঘোষণা বিজেপির, গ্যাস সিলিন্ডার পিছু ভর্তুকি বাড়ানো হবে আরও

এসবিআই ক্লার্কের প্রিলিম পরীক্ষা ২০২৪ সালের জানুয়ারি মাসে হতে পারে বলে জানা গিয়েছে। এবং এর মেইন পরীক্ষা ২০২৪ সালের ফেব্রুয়ারি মাসে পরিচালিত হবে। উভয় পরীক্ষার নির্দিষ্ট তারিখগুলি এখনও প্রকাশ করা হয়নি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে। আরও সম্পর্কিত বিশদের জন্য প্রার্থীরা এসবিআই-এর অফিসিয়াল ওয়েবসাইট চেক করতে পারেন।

কর্মখালি খবর

Latest News

প্রত্যেকের মৃত্যুর তদন্তে কমিশন গঠন! হিংসার মূলে BNP ও জামাত, দাবি হাসিনার ছেলের ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? রইল আজকের রাশিফল 1 ওভার শেষে Los Angeles Knight Riders-র স্কোর 6/0 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ শ্রাবণের প্রথম সোমবার কারা লাকি?রইল রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.