বাড়ি > কর্মখালি > কাল প্রকাশিত হবে উত্তরপ্রদেশ দশম ও দ্বাদশ শ্রেণির ফলাফল- রেজাল্ট পাবেন upresults.nic.in-এ
থবিটি প্রতীকী
থবিটি প্রতীকী

কাল প্রকাশিত হবে উত্তরপ্রদেশ দশম ও দ্বাদশ শ্রেণির ফলাফল- রেজাল্ট পাবেন upresults.nic.in-এ

কীভাবে রেজাল্ট চেক করতে হবে জেনে নিন। 

আগামীকাল বেলা ১২:৩০এ দশম ও দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার ফলাফল ঘোষণা করবে UP বোর্ড অর্থাৎ উত্তর প্রদেশ মাধ্যমিক শিক্ষা পরিষদ (UPMP)। বোর্ডের অফিসিয়াল ওয়েব সাইট upmsp.edu.in, upresults.nic.in ও upmspresults.up.nic.in এ ফল প্রকাশ করা হবে।

এ বছর দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থীর সংখ্যা সবমিলিয়ে ৫৬ লক্ষেরও বেশি। ইউপি বোর্ডের দশম শ্রেণির পরীক্ষায় প্রায় ৩০ লক্ষ শিক্ষার্থী অংশ নেয়। এবার দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থীর সংখ্যা ২৫ লক্ষেরও বেশি ।

ফলাফল কীভাবে দেখা যাবে:

UPবোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে উত্তরপ্রদেশ বোর্ডের দ্বাদশ শ্রেণীর পরীক্ষার ফলাফল ২০২০" বা উত্তরপ্রদেশ বোর্ডের দশাম শ্রেণির পরীক্ষার ফলাফল ২০২০ তে ক্লিক করতে হবে।

ফলাফল পৃষ্ঠাটি খোলার পরে, শিক্ষার্থীর ইউপি বোর্ড রোল নম্বরটি লিখতে হবে। তারপরই স্ক্রিন এ দশম, দ্বাদশ শ্রেণির ফলাফল দেখা যাবে। এখন থেকেই ফলাফল ডাউনলোড বা প্রিন্ট করা যাবে।

করোনা র কারণে পরীক্ষার্থীদের মার্ক শিটে বোর্ড সেক্রেটারির ডিজিটাল স্বাক্ষর থাকবে।

গত বছর দশম শ্রেণির মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩০,২৮,৭৬৭। এর মধ্যে ২২৭৬৪৪৫ জন ছাত্র উত্তীর্ণ হয়। সব মিলিয়ে পাশের হার ছিল ৭৫.১৬%।

২০১৯ সালে দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৬,০৪,০৯৩। এর মধ্যে ১৮,৮৬,০৫০ ছাত্র উত্তীর্ণ হয়। পাশের হার ছিল ৭২.৪৩%।

বন্ধ করুন