বাংলা নিউজ > কর্মখালি > CU Result 2023: আর ১ ঘণ্টা পরেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট! কোথায় ও কীভাবে দেখতে হবে?

CU Result 2023: আর ১ ঘণ্টা পরেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট! কোথায় ও কীভাবে দেখতে হবে?

এক ঘণ্টা পরেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সেমেস্টারের রেজাল্ট প্রকাশিত হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

CU Results 2023: কলকাতা বিশ্ববিদ্যালয়ের বিএ এবং বিএসসির চতুর্থ সেমেস্টারের (অনার্স বা জেনারেল বা মেজর) ফলাফল প্রকাশিত হতে আর এক ঘণ্টা বাকি আছে। যা বিকেল ৪ টে ৩০ মিনিট থেকে অনলাইনে দেখা যাবে। কীভাবে এবং কোন কোন ওয়েবসাইট থেকে সেই রেজাল্ট দেখতে পাবেন, তা দেখে নিন।

পাক্কা ৬০ মিনিটের অপেক্ষা। তারপরই প্রকাশিত হবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের বিএ এবং বিএসসির চতুর্থ সেমেস্টারের (অনার্স বা জেনারেল বা মেজর) ফলাফল (BA/BSc Semester IV - Honours/General/Major - CBCS Results 2023)। পড়ুয়ারা বিকেল ৪ টে ৩০ মিনিট থেকে wbresults.nic.in এবং www.exametc.com ওয়েবসাইটে নিজেদের ফলাফল দেখতে পারবেন। যাঁরা এখনই নিজেদের হাতে মার্কশিট পাবেন না। মার্কশিট পাওয়ার জন্য তাঁদের কমপক্ষে আগামী শুক্রবার পর্যন্ত অপেক্ষা করতে হবে। যেদিন দুপুর ২ টো ৩০ মিনিট থেকে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে কলেজের প্রতিনিধিরা মার্কশিট সংগ্রহ করতে পারবেন বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: ২৫ বছরের কম বয়সী পাঁচজন স্নাতকের মধ্যে দুজন কোভিডের পর চাকরি না পেয়ে ঘরে বসে

কলকাতা বিশ্ববিদ্যালয়ের সেই ঘোষণার পর এক পড়ুয়ার বক্তব্য, শেষপর্যন্ত যে কলকাতা বিশ্ববিদ্যালয়ের বিএ এবং বিএসসির চতুর্থ সেমেস্টারের (অনার্স বা জেনারেল বা মেজর) ফলাফল প্রকাশিত হচ্ছে, সেটাই স্বস্তির বিষয়। দীর্ঘদিন ধরে রেজাল্টের জন্য অপেক্ষা করছেন বলে জানান ওই পড়ুয়া। যে রেজাল্ট আজ বিকেল ৪ টে ৩০ মিনিট থেকে অনলাইনে দেখা যাবে।

কীভাবে বিএ এবং বিএসসির চতুর্থ সেমেস্টারের রেজাল্ট দেখতে পারবেন?

১) প্রথমেই wbresults.nic.in-তে যেতে হবে পড়ুয়াদের। সেজন্য এখানে ক্লিক করুন - https://wbresults.nic.in/। সেখানেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের বিএ এবং বিএসসির চতুর্থ সেমেস্টারের (অনার্স বা জেনারেল বা মেজর) ফলাফল দেখা যাবে।

২) ওই পেজেই ‘Latest Announcement’-র নীচেই ‘B.A./B.Sc. Semester-IV (Honours/General/Major) Examinations, 2023 (Under CBCS) Results published on Tuesday, 26th September, 2023 at 4.30 PM’ দেখতে পাবেন। তাতে ক্লিক করতে হবে। নতুন একটি পেজ খুলে যাবে।

৩) ওই নতুন পেজের একেবারে ‘B.A./B.Sc. Semester-IV (Honours/General/Major) Examinations, 2023 (Under CBCS)’ দেখতে পাবেন। সেটার নীচেই রোল নম্বর টাইপ করার অপশন পাবেন পড়ুয়ারা। সেখানে হাইফেন ছাড়া নিজের রোল নম্বর দিতে হবে। তারপর ক্যাপটা দিতে হবে পড়ুয়াদের। নীচেই ‘Submit’ বাটন দেখতে পাবেন। তাতে ক্লিক করতে হবে।

৪) আপনার ফোন বা কম্পিউটার স্ক্রিনে নিজের রেজাল্ট দেখতে পাবেন। যা ভবিষ্যতের জন্য রেখে দিতে পারেন। ডাউনলোড করে রেখে দিন। নাহলে স্ক্রিনশট তুলেও রেখে দিতে পারেন।

আরও পড়ুন: Science Awards: বিজ্ঞানে জাতীয় পুরস্কারে অর্থ সম্মান তুলে দিতে পারে মোদী সরকার, এবার শুধু মেডেল আর সার্টিফিকেট!

কর্মখালি খবর

Latest News

মেদিনীপুরে টিকিট দেয়নি BJP, নিজের জেলায় ভোট দিতে ফিরে কী বললেন দিলীপ? মহিষাদলে TMC নেতা খুনে আটক ৫, রিপোর্ট চাইল কমিশন, ‘BJP-র কাজ’ দাবি পরিবারের ‘জবাব দিলাম!’ ভোট দিয়ে, চোখের জল মুছে বললেন নন্দীগ্রামের রথিবালার মেয়ে ঘূর্ণিঝড়ের জন্য ৩০ লোকাল ট্রেন বাতিল পূর্ব রেলের! কোনগুলি চলবে না? দেখুন তালিকা দার্জিলিং যাবেন? টাইগার হিল সহ একাধিক পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে, আগাম জেনে নিন বুধ শুক্রের রাশিতে করবে প্রবেশ, স্বাস্থ্যের বিষয়ে সতর্ক থাকতে হবে ৫ রাশিকে পাঁচ বছরে কি করেছেন? বিজেপি প্রার্থী সুভাষ সরকারকে ঘিরে বিক্ষোভ গ্রামবাসীদের এ কি ভালোবাসা…! লতা-কিশোরের ডুয়েট বাংলায় গাইল অরুণিতা-শুভ, পবনদীপের কীর্তি দেখুন শ্যামলী অনিকেতের সামনে এল প্রতীকের আসলে সত্যি! এবার? রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনায় কলকাতা থেকে গ্রেফতার ১, এখনও অধরা মূল অভিযুক্ত

Latest IPL News

দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.