বাংলা নিউজ > কর্মখালি > স্নাতক স্তরের পড়ুয়াদের জন্য ইন্টার্নশিপের সুযোগ মাইক্রোসফটে, শুরু রেজিস্ট্রেশন
মাইক্রোসফট, ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
মাইক্রোসফট, ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

স্নাতক স্তরের পড়ুয়াদের জন্য ইন্টার্নশিপের সুযোগ মাইক্রোসফটে, শুরু রেজিস্ট্রেশন

  • প্রথম ব্যাচের রেজিস্ট্রেশন ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে।

ভারতের যুব সমাজকে প্রযুক্তির সঙ্গে আরও সড়গড় করতে এবং পরবর্তীতে চাকরি পেতে তাদের সুবিধা করে দিতে ইন্টার্নশিপ প্রোগ্রাম চালু করল মাইক্রোসফট। 'ফিউচার রেডি ট্যালেন্ট' নামক এই ইন্টার্নশিপ প্রোগ্রামে অংশ নিতে আবেদন জানাতে পারবেন স্নাতক স্তরে দ্বিতীয় বর্ষ বা তার সিনিয়র পড়ুয়ারা। প্রায় দেড় লক্ষ পড়ুয়ার উপর এই প্রোগ্রামের প্রভাব ফেলার লক্ষ্য নির্ধারণ করেছে মার্কিন তথ্যপ্রযুক্তি সংস্থাটি।

প্রোগ্রামটি তাঁদের জন্য চালু করা হয়েছে যাঁরা ২০২২, ২০২৩ এবং চলতি বছরে স্নাতক পাশ করবেন। সমস্ত বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণের জন্য এই প্রোগ্রাম উন্মুক্ত। যোগ্য শিক্ষার্থীরা ইন্টার্নশিপ প্রোগ্রামের জন্য ফিউচার রেডি ট্যালেন্ট ওয়েবসাইটে গিয়ে ওপেন ব্যাচের জন্য রেজিস্ট্রেশন করে আবেদন করতে পারেন। প্রথম ব্যাচের রেজিস্ট্রেশন ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে।

এই প্রোগ্রামের অধীনে, অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন (এআইসিটিই), ফিউচারস্কিলস প্রাইম - একটি নাসকম এবং ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি মন্ত্রকের ডিজিটাল স্কিলিং উদ্যোগ, আর্নস্ট অ্যান্ড ইয়ং (ইওয়াই), গিটহাব এবং কোয়েস কর্পের সাথে মিলে মাইক্রোসফট সামগ্রিক স্কিলিং প্ল্যাটফর্ম প্রদান করে প্রতিভাকে সুযোগের সাথে সংযুক্ত হওয়ার রাস্তা বাতলে দেবে।

মাইক্রোসফট শিক্ষার্থীদের নিজেদের লার্নিং প্ল্যাটফর্ম - মাইক্রোসফট লার্নের মাধ্যমে ক্লাউড কম্পিউটিং, ডেটা এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং সাইবার সিকিউরিটির মতো বিষয়ে দক্ষতা অর্জনের জন্য লার্নিং মডিউল এবং সার্টিফিকেশন প্রদান করবে।

বন্ধ করুন