বাংলা নিউজ > কর্মখালি > Infosys Salary Hike and Recruitment: বেতন বাড়ছে ইনফোসিস কর্মীদের! বাড়ছে নিয়োগও
বেতন বাড়তে চলেছে Infosys কর্মীদের! নিয়োগ হবে আরও বেশি। (ছবিটি প্রতীকী) (REUTERS)

Infosys Salary Hike and Recruitment: বেতন বাড়ছে ইনফোসিস কর্মীদের! বাড়ছে নিয়োগও

আইটি সেক্টরে ক্রমেই বাড়ছে অ্যাট্রিশন রেট। ভালো প্রোজেক্ট, বেশি বেতনের জন্য ১-২ বছরের মধ্যেই চাকরি বদল করছেন কর্মীরা। সেই কারণেই বেতন বৃদ্ধি, অতিরিক্ত সুযোগ-সুবিধা দিয়ে কর্মীদের ধরে রাখার চেষ্টা করছে তথ্যপ্রযুক্তি সংস্থাগুলি।

কর্মীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে আইটি জায়ান্ট ইনফোসিস। শুধু তাই নয়, নিয়োগের লক্ষ্যমাত্রাও বাড়ানোর পরিকল্পনা রয়েছে সংস্থার।

আইটি সেক্টরে ক্রমেই বাড়ছে অ্যাট্রিশন রেট। ভালো প্রজেক্ট, বেশি বেতনের জন্য ১-২ বছরের মধ্যেই চাকরি বদল করছেন কর্মীরা। আর তার ফলে মাথায় হাত সংস্থাগুলির। এভাবে কর্মী বদল হতে থাকলে যে কাজে ব্যাঘাত হয়, তা বলাই বাহুল্য। সেই কারণেই বেতন বৃদ্ধি, অতিরিক্ত সুযোগ-সুবিধা দিয়ে কর্মীদের ধরে রাখার চেষ্টা করছে তথ্যপ্রযুক্তি সংস্থাগুলি।

চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে Infosys-এর মোট কর্মীর সংখ্যা ৩,৩৫,১৮৬। সংস্থার আইটি পরিষেবায় অ্যাট্রিশন রেট চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে বেড়ে ২৮.৪% হয়েছে। গত অর্থবর্ষের শেষ ত্রৈমাসিকে অ্যাট্রিশনের হার ২৭.৭% হয়ে গিয়েছে।

ইনফোসিসের চিফ ফিনান্সিয়াল অফিসার নীলাঞ্জন রায় বলেন, 'আমরা নিয়োগ এবং বেতন সংশোধনের মাধ্যমে প্রতিভার ক্ষেত্রে বিনিয়োগ করছি। এর মাধ্যমে সংস্থার বৃদ্ধিতে জোয়ার আনা হচ্ছে। এর ফলে যদিও ইনফোসিসের তাৎক্ষণিক মার্জিনে প্রভাব পড়বে। কিন্তু আশা করা হচ্ছে, এর ফলে অ্যাট্রিশন লেভেল কমে যাবে। আমাদের জন্য সেটা ভালই হবে। ভবিষ্যতে বৃদ্ধি সুনিশ্চিত হবে।'

চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে Infosys-এর মোট কর্মীর সংখ্যা ৩,৩৫,১৮৬।
চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে Infosys-এর মোট কর্মীর সংখ্যা ৩,৩৫,১৮৬।

তিনি আরও জানান, এই স্যালারি হাইকের কারণে সংস্থার মার্জিন ১৬০ বেসিস পয়েন্ট কমছে।

বন্ধ করুন