বাংলা নিউজ > কর্মখালি > Kolkata Police Recruitment 2022 Result: প্রকাশিত কলকাতা পুলিশের নিয়োগের ফল, কবে ইন্টারভিউের কললেটার পাবেন? কী কী লাগবে?

Kolkata Police Recruitment 2022 Result: প্রকাশিত কলকাতা পুলিশের নিয়োগের ফল, কবে ইন্টারভিউের কললেটার পাবেন? কী কী লাগবে?

কলকাতা পুলিশের কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের ফাইনাল পরীক্ষার ফলাফল প্রকাশিত হল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

কলকাতা পুলিশের কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের ফাইনাল পরীক্ষার ফলাফল প্রকাশিত হল। আগামী ১৮ জানুয়ারি থেকে শুরু হবে ইন্টারভিউ। পশ্চিমবঙ্গ পুলিশের তরফে জানানো হয়েছে, তার দিনদশেক আগে থেকে কললেটার ডাউনলোড করতে পারবেন প্রার্থীরা।

প্রকাশিত হল কলকাতা পুলিশের কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের ফাইনাল পরীক্ষার ফলাফল। পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ড, পশ্চিমবঙ্গ পুলিশ বা কলকাতা পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিজেদের রেজাল্ট দেখতে পারবেন প্রার্থীরা। যে প্রার্থীরা ফাইনাল লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, আগামী ১৮ জানুয়ারি থেকে তাঁদের ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে। সেজন্য সম্ভবত সোমবার (৮ জানুয়ারি) থেকে অনলাইনে ই-কললেটার ডাউনলোড করা যাবে। পরবর্তীতে নির্দিষ্ট দিনক্ষণ জানানো হবে বলে পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন: Government Teacher Job Openings: বছর শেষে চাকরিপ্রার্থীদের বড় উপহার মুখ্যমন্ত্রীর, শিক্ষা দফতরে ১০০০০ পদে হবে নিয়োগ

কীভাবে কলকাতা পুলিশের কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের ফাইনাল পরীক্ষার ফলাফল দেখবেন?

১) প্রার্থীদের পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট wbpolice.gov.in-তে যেতে হবে। সেইসঙ্গে কলকাতা পুলিশের ওয়েবসাইট www.kolkatapolice.gov.in-তে যেতে পারবেন প্রার্থীরা।

২) যে প্রার্থীরা পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়েছেন, তাঁরা হোমপেজে ‘Recruitment’ ট্যাব দেখতে পারবেন। সেখানে ক্লিক করতে হবে। বেছে নিতে হবে ‘Recruitment’।

৩) একটি নয়া পেজ খুলে যাবে। ‘Recruitment’-র নীচেই দেখতে পাবেন 'Recruitment to the post of Constables and Lady Constables in Kolkata Police 2022'। সেটার পাশেই 'Get Details' দেখতে পাবেন। তাতে ক্লিক করতে হবে প্রার্থীদের।

৪) উপরেই আছে 'Recruitment to the post of Constables and Lady Constables in Kolkata Police 2022'। নীচে আছে 'Result of Final Written Examination'। পাশেই দেখতে পাবেন 'Get Details'। তাতে ক্লিক করতে হবে।

৫) একটি নয়া পেজ খুলে যাবে। উপরেই লেখা আছে 'Result of Final Written Examination for the post of Constables and Lady Constables in Kolkata Police 2022' এবং 'Candidates can find their result by entering their Application Sl. No. and DOB'। এবার অ্যাপ্লিকেশন নম্বর এবং জন্মতারিখ দিয়ে ‘Submit’ করতে হবে।

৬) স্ক্রিনে একটি নয়া পেজ খুলে যাবে। সেখানে কলকাতা পুলিশের কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের ফাইনাল পরীক্ষার ফলাফল দেখাবে। তা ভবিষ্যতের জন্য ডাউনলোড করে রেখে দিতে পারেন প্রার্থীরা।

কলকাতা পুলিশের কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের ফাইনাল পরীক্ষার ফলাফল দেখার ডিরেক্ট লিঙ্ক - ক্লিক করুন এখানে

কলকাতা পুলিশের কনস্টেবল এবং লেডি কনস্টেবল নিয়োগের ইন্টারভিউয়ের কললেটার ডাউনলোড করতে কী কী লাগবে?

পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ডের তরফে জানানো হয়েছে, অ্যাপ্লিকেশন নম্বর এবং জন্মতারিখ দিয়ে কললেটার ডাউনলোড করার জন্য কয়েকটি নথি আপলোড করতে হবে। কী কী নথি আপলোড করতে হবে, তা দেখে নিন।

১) জন্মের প্রমাণপত্র: পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের মাধ্যমিক পরীক্ষা বা সমতুল্য পরীক্ষার সার্টিফিকেট বা অ্যাডমিট কার্ড লাগবে।

২) পশ্চিমবঙ্গের মাধ্যমিক পরীক্ষা বা সমতুল্য পরীক্ষায় যে উত্তীর্ণ হয়েছেন, সেটার প্রামাণ্য নথি হিসেবে সার্টিফিকেট বা মার্কশিট আপলোড করতে হবে।

৩) ডোমিসাইল সার্টিফিকেট: দার্জিলিং এবং কালিম্পং জেলার পাহাড়ের মহকুমার প্রার্থীদের ডোমিসাইল সার্টিফিকেট লাগবে।

৪) অন্যান্য অনগ্রসর শ্রেণি, তফসিলি জাতি, তফসিলি জনজাতি প্রার্থীদের সরকারি সার্টিফিকেট আপলোড করতে হবে।

৫) মেধাবী ক্রীড়াবিদদের ক্ষেত্রে প্রয়োজনীয় নথি লাগবে।

৬) যে প্রার্থীরা রাজ্য সরকারের অধীনস্থ প্রতিষ্ঠানে কাজ করেন, তাঁদের 'নো অবজেকশন সার্টিফিকেট' (এনওসি) দিতে হবে। কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ারদের এনরোলমেন্ট সার্টিফিকেট জমা দিতে হবে প্রার্থীদের।

আরও পড়ুন: Fake Agencies: বিদেশে চাকরি খুঁজছেন? ৩০০০ ভুয়ো এজেন্সি থেকে সাবধান! বিস্ফোরক তথ্য কেন্দ্রের

কর্মখালি খবর

Latest News

টসে জিতল New Zealand , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল T20 WC 2024: WI-এর বিরুদ্ধে নামার আগে অনুশীলনই করতে পারল না NZ, বিরক্ত কিউয়ি কোচ ৪-৯-৪- দুরন্ত বোলিং ফিগার আর্শের, ইতিহাস গড়ে ভাঙলেন অশ্বিনের ১০ বছর আগের রেকর্ড ফের ব্যর্থ, নিউইয়র্কে চলল না কোহলির ম্যাজিক! T20I-তে লজ্জার নজির গড়লেন বিরাট ‘ডায়মন্ডহারবারে ১০ লাখের বেশি ছাপ্পা,’ দাবি শুভেন্দুর, আদালতে যাচ্ছে বিজেপি ভারতকে কেন ৫ পেনাল্টি রান দিলেন আম্পায়াররা? কারণটা কী? হাসি ফুটল পাকিস্তানে কুয়েতে অগ্নিকাণ্ড, মৃত ভারতীয়দের পরিবারের পাশে সরকার,মিটিংয়ে মোদী, চালু Helpline

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.