বাংলা নিউজ > কর্মখালি > Rail Jobs: পশ্চিমবঙ্গে রেলের একাধিক পদে চলছে নিয়োগ, জেনে নিন যোগ্যতা, আবেদনের উপায়
একাধিক শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পূর্ব রেলওয়ে। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
একাধিক শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পূর্ব রেলওয়ে। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

Rail Jobs: পশ্চিমবঙ্গে রেলের একাধিক পদে চলছে নিয়োগ, জেনে নিন যোগ্যতা, আবেদনের উপায়

  • কী করতে হবে, জেনে নিন।

একাধিক শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পূর্ব রেলওয়ে। কাঁচরাপাড়ায় পূর্ব রেলের ওয়ার্কশপ হাসপাতালে চুক্তিভিত্তিক হাউস সার্জেন নিয়োগ করা হবে। ইচ্ছুক প্রার্থীদের আগামী ১০ ডিসেম্বর কাঁচরাপড়ায় পূর্ব রেলের চিফ মেডিকেল সুপারিন্টেডেন্টের অফিসে উপস্থিত থাকতে হবে।

শূন্যপদের সংখ্যা:

পূর্ব রেলের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১১ টি পদ এবং প্যানেলভুক্ত শূন্যপদে নিয়োগ করা হবে। প্রাথমিকভাবে ছ'টি পদে করা হবে নিয়োগ। জেনারেল সার্জারি, রেডিয়োলজি, পেডিয়াট্রিক এবং অ্যানিস্থেশিয়ার জন্য একজন করে প্রার্থী নিয়োগ করা হবে। শুধুমাত্র জেনারেল মেডিসিনে প্রাথমিকভাবে শূন্যপদের সংখ্যা দুই।

যোগ্যতা:

এক বছরের ইন্টার্নশিপ করেছেন, এমন মেডিকেল গ্র্যাজুয়েটদের থেকে আবেদন চেয়েছে পূর্ব রেল।

বেতন:

প্রতি মাসে স্টাইপেন্ড বাবদ ৪৩,৫৭৮ টাকা দেওয়া হবে।

চাকরির শর্ত: 

প্রাথমিকভাবে এক বছরের জন্য নিয়োগ করা হবে। নিয়ম এবং শর্তাবলী অনুযায়ী ভালো কাজের ভিত্তিতে সেই চুক্তির মেয়াদ আরও ১২ মাস বাড়ানো হতে পারে। কেউ যদি সেই চুক্তির মেয়াদের মধ্যে ইস্তফা দিতে চান, তাহলে তাঁকে ন্যূনতম এক মাস আগে জানাতে হবে। নাহলে তাঁর এক মাসের স্টাইপেন্ড বাজেয়াপ্ত করার পথে হাঁটবে রেল।

কোথায় যেতে হবে? 

দু'কপি পাসপোর্ট সাইজ ছবি-সহ যাবতীয় শংসাপত্রের ফোটোকপি এবং বায়োডেটা জমা দিতে হবে। যাবতীয় শংসাপত্রের আসল কপিও নিয়ে যাবেন। প্রার্থীদের আগামী ১০ ডিসেম্বর সকাল ১১ টায় কাঁচরাপড়ায় পূর্ব রেলের চিফ মেডিকেল সুপারিন্টেডেন্টের অফিসে উপস্থিত থাকতে হবে। বেলা ১২ টায় হবে চূড়ান্ত নিয়োগ প্রক্রিয়া।

বন্ধ করুন