বাংলা নিউজ > কর্মখালি > Teachers' Jobs: ৯,৩৫৪ পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, অনলাইনে শুরু আবেদন

Teachers' Jobs: ৯,৩৫৪ পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, অনলাইনে শুরু আবেদন

শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল ডিরেক্টরেট অফ এলিমেন্টারি এডুকেশন। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

দেখে নিন কোথায় আবেদন করতে হবে।

শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল ডিরেক্টরেট অফ এলিমেন্টারি এডুকেশন। নিম্ন প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক স্কুলে নিয়োগ করা হবে। মোট শূন্যপদের সংখ্যা ৯,৩৫৪। যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীরা আগামী ২৭ অক্টোবর পর্যন্ত ডিরেক্টরেট অফ এলিমেন্টারি এডুকেশনের অফিসিয়াল ওয়েবসাইট dee.assam.gov.in-তে আবেদন জানাতে পারবেন।

শূন্যপদের বিবরণ :

মোট শূন্যপদ ৯,৩৫৪। নিম্ন প্রাথমিক স্কুলের সহকারী শিক্ষক হিসেবে ২,১১২ জনকে নিয়োগ করা হবে। ৭,২৪২ জনকে নিয়োগ করা হবে উচ্চ প্রাথমিক স্কুলের সহকারী শিক্ষক, বিজ্ঞানের শিক্ষক, অসমিয়া শিক্ষক এবং মণিপুরি ভাষায় শিক্ষক হিসেবে।

কারা আবেদন করতে পারবেন? 

১) যে প্রার্থীরা অসমের টিচার্স এলিজিবিট টেস্টে (টেট) উত্তীর্ণ হয়েছেন বা আসন্ন টেটে বসতে চলেছেন, তাঁরা অনলাইনে আবেদন করতে পারবেন। 

২) যে মাধ্যমের স্কুলে প্রার্থী আবেদন করতে চাইবেন, টেটের প্রথম ভাষায় সেটাই থাকতে হবে। 

তবে সকলের ক্ষেত্রে সেই শর্ত কার্যকর হবে না। নিম্ন প্রাথমিক স্কুলের সহকারী শিক্ষক এবং উচ্চ প্রাথমিক স্কুলের সহকারী শিক্ষক ও বিজ্ঞানের শিক্ষকের ক্ষেত্রে সেই নিয়ম কার্যকর হবে।

বয়সসীমা :

আবেদনকারীর ন্যূনতম বয়স ১৮ হতে হবে। সর্বোচ্চ বয়স হবে ৪০। ওবিসি বা এমওবিসি প্রার্থীদের ৪৩ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন। তফসিলি জাতি ও উপজাতিভুক্ত প্রার্থীদের বয়সের সর্বোচ্চসীমায় পাঁচ বছরের ছাড় দেওয়া হয়েছে। ৫০ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন বিশেষভাবে সক্ষম প্রার্থীরা। চলতি বছরের ১ জানুয়ারির নিরিখে বয়স ধরা হবে।

আবেদন :

আগামী ২৭ অক্টোবর পর্যন্ত অনলাইনে ডিরেক্টরেট অফ এলিমেন্টারি এডুকেশনের অফিসিয়াল ওয়েবসাইট dee.assam.gov.in-তে আবেদন করা যাবে।

কর্মখালি খবর

Latest News

হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’! শেষ কয়েকটা সপ্তাহ স্বপ্নের মতো গেছে! ভগবানকে ধন্যবাদ দিয়ে বলছেন সূর্যকুমার যাদব বরের বাড়িতে থাকেন, এখনও ‘স্ট্রাগলার’ করিনা! ছবি পিছু কত দর হাঁকান নবাব ঘরণী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.