বাড়ি > কর্মখালি > TET: মোট ১৫ হাজারের বেশি প্রাথমিক শিক্ষক নিয়োগ, পুজোর পরেই বেরোবে বিজ্ঞপ্তি
পশ্চিমবঙ্গে ফের প্রকাশিত হতে চলেছে TET পরীক্ষায় নিয়োগের সরকারি বিজ্ঞপ্তি।
পশ্চিমবঙ্গে ফের প্রকাশিত হতে চলেছে TET পরীক্ষায় নিয়োগের সরকারি বিজ্ঞপ্তি।

TET: মোট ১৫ হাজারের বেশি প্রাথমিক শিক্ষক নিয়োগ, পুজোর পরেই বেরোবে বিজ্ঞপ্তি

  • দুর্গাপুজোর পরেই দ্রুত TET পরীক্ষায় নিয়োগের বিষয়ে পদক্ষেপ করা হবে।

বেশ কয়েক বছর পরে পশ্চিমবঙ্গে ফের প্রকাশিত হতে চলেছে TET পরীক্ষায় নিয়োগের সরকারি বিজ্ঞপ্তি। এমনই জানা গিয়েছে নবান্ন সূত্রে।

২০১৭ সালে শেষ বার TET পরীক্ষার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল রাজ্য সরকার। তার জেরে পরীক্ষা দেওয়ার উদ্দেশে আবেদন জানিয়েছিলেন অসংখ্য প্রার্থী।

প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, গত ৩ বছরে TET পরীক্ষায় বসার জন্য আরও প্রচুর পরিমাণে শিক্ষার্থী আগ্রহ প্রকাশ করেছেন। তাঁদের সকলের একসঙ্গে পরীক্ষা নেওয়ার পরিকল্পনা করেছে প্রশাসন। তার জন্য কিছু দিনের মধ্যে প্রকাশ করা হবে রাজ্য প্রাইমারি টেট পরীক্ষার বিজ্ঞপ্তি। 

জানা গিয়েছে, এই দফায় পরীক্ষায় বসার আবেদন করতে পারবেন শুধুমাত্র সেই সব প্রার্থী, যাঁরা ২০১৭ থেকে ২০২০ সালের মধ্যে আবেদন করেননি। যাঁরা ২০১৭ সালে আবেদন করেছিলেন, তাঁদের আর আবেদনের প্রয়োজন নেই বলেও জানা গিয়েছে। তবে সকলেরই পরীক্ষা নেওয়া হবে বলেও জানা গিয়েছে।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, দুর্গাপুজোর পরেই দ্রুত TET পরীক্ষায় নিয়োগের বিষয়ে পদক্ষেপ করা হবে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগেই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হবে বলেও নবান্ন সূত্রে খবর। এই দফায় ১৫,০০০ এর বেশি নিয়োগ হবে বলেও জানা গিয়েছে।

বন্ধ করুন