বাংলা নিউজ > কর্মখালি > UGC NET 2022 Admit Card: প্রকাশিত হল অ্যাডমিট, কবে কী পরীক্ষা হবে? সূচি দেখুন
UGC NET 2022 Admit Card: প্রকাশিত হল অ্যাডমিট কার্ড। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

UGC NET 2022 Admit Card: প্রকাশিত হল অ্যাডমিট, কবে কী পরীক্ষা হবে? সূচি দেখুন

  • UGC NET 2022 Admit Card: মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে বিষয়ভিত্তিক পরীক্ষার যে সূচি প্রকাশিত হয়েছে, তাতে আগামী ১৪ অক্টোবর পর্যন্ত পরীক্ষা চলবে। সেইসঙ্গে ২০-২২ সেপ্টেম্বরের পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত হল।

UGC NET-র অ্যাডমিট কার্ড প্রকাশিত হল। তবে সব প্রার্থীদের অ্যাডমিট কার্ড প্রকাশিত হয়নি। যে প্রার্থীদের আগামী ২০, ২১ এবং ২২ সেপ্টেম্বর পরীক্ষা আছে, তাঁরা UGC NET-র অফিসিয়াল ওয়েবসাইট ugcnet.nta.nic.in থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

কবে কোন বিষয়ের পরীক্ষা হবে?

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় পর্যায়ের পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে বিষয়ভিত্তিক পরীক্ষার যে সূচি প্রকাশিত হয়েছে, তাতে আগামী ১৪ অক্টোবর পর্যন্ত পরীক্ষা চলবে।

  • ২৩ সেপ্টেম্বর: অসমিয়া, বাংলা, বোড়ো এবং উর্দু।
  • ২৯ সেপ্টেম্বর: কমার্স, ইলেট্রনিক সায়েন্স এবং ভিস্যুয়াল আর্ট।
  • দুর্গাপুজোর ষষ্ঠীর দিনও (১ অক্টোবর) নেট পরীক্ষা পড়েছে। সেদিন কন্নড়, মালায়ালম, মারাঠি, পঞ্জাবি, সোশ্যাল ওয়ার্ক, সোশিয়োলজি এবং তেলুগু পরীক্ষা হবে। তারপর ফের ৮ অক্টোবর থেকে পরীক্ষা (কোজাগরী লক্ষ্মীপুজোর আগেরদিন) শুরু হবে। যা চলবে ১৪ অক্টোবর পর্যন্ত।

কীভাবে UGC NET-র অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন?

১) UGC NET-র অফিসিয়াল ওয়েবসাইট ugcnet.nta.nic.in-তে যেতে হবে।

২) ‘Latest News’-র আওতায় ‘Download Admit Card for UGC-NET Dec. 2021 and June 2022 (merged cycles)’ নিতে হবে।

৩) 'Download Admit Card for UGC-NET Dec. 2021 and June 2022 (merged cycles)'-র আওতায় 'Download Admit Card for UGC-NET Dec. 2021 and June 2022 (merged cycles)'-তে ক্লিক করুন।

৪) ‘ugcnet.nta.nic.in says, You are being redirected to an external website. Please note that University Grants Commission (UGC)-NET cannot be held responsible for external websites content & privacy policies’ আসবে। ‘Ok’-তে ক্লিক করুন।

৫) নয়া একটি পেজ খুলে যাবে। অ্যাপ্লিকেশন নম্বর, জন্মতারিখ এবং সিকিউরিটি পিন দিয়ে 'Submit'-এ ক্লিক করুন (UGC NET-র অ্যাডমিট কার্ড ডাউনলোডের ডিরেক্ট লিঙ্ক - এখানে ক্লিক করুন )

৬) অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিন। তা প্রিন্ট-আউট করে রাখুন। পরীক্ষার দিন অ্যাডমিট কার্ড নিয়ে যেতে হবে।

বন্ধ করুন