বাংলা নিউজ > কর্মখালি > SET 2023 Results: প্রকাশিত SET রেজাল্ট, রইল ডিরেক্ট লিঙ্ক, কাট-অফ কত? ফাইনাল অ্যানসার কিও দেখে নিন

SET 2023 Results: প্রকাশিত SET রেজাল্ট, রইল ডিরেক্ট লিঙ্ক, কাট-অফ কত? ফাইনাল অ্যানসার কিও দেখে নিন

সেটের রেজাল্ট প্রকাশিত হল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

'স্টেট এলিজিবিটি টেস্ট'-র (সেট) ফলাফল প্রকাশিত হল। পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট www.wbcsconline.in এবং www.wbcsc.org.in থেকে রেজাল্ট দেখা যাচ্ছে। সেইসঙ্গে চূড়ান্ত উত্তরপত্র ও কাট-অফ পার্সেন্টেজ প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত হল 'স্টেট এলিজিবিটি টেস্ট'-র (সেট) ফলাফল। যে প্রার্থীরা সেট দিয়েছিলেন, তাঁরা পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট www.wbcsconline.in এবং www.wbcsc.org.in থেকে নিজেদের রেজাল্ট দেখতে পারবেন। সেইসঙ্গে চূড়ান্ত উত্তরপত্র (ফাইনাল অ্যানসার কি) ও কাট-অফ পার্সেন্টেজও প্রকাশিত হয়েছে। বাংলা, ইংরেজি, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান-সহ ৩৩টি বিষয়ের ক্যাটেগরি ভিত্তিক কাট-অফ মার্কস জানিয়ে দিয়েছে পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশন। সেইসঙ্গে কোনও প্রার্থী পরবর্তী পর্যায়ের জন্য উত্তীর্ণ হয়েছেন কিনা, তা তাঁর রেজাল্টেই দেখিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন: Kolkata Police Recruitment 2024: কলকাতা পুলিশে ৩,৭৩৪ কনস্টবেল পদে নিয়োগ! মাধ্যমিক পাশেই চাকরি, কতদিন আবেদন চলবে?

সেটের বিভিন্ন বিষয়ের কাট-অফ পার্সেন্টেজ

কীভাবে সেটের ফাইনাল 'অ্যানসার কি' দেখবেন?

১) পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট wbcsc.org.in/wbcsc-তে যেতে হবে।

২) হোমপেজের উপরের দিকে 'State Eligibility Test (SET)' লেখা আছে। তাতে ক্লিক করতে হবে। সেখানে ‘Question Papers & Answer Key’-তে ক্লিক করতে হবে প্রার্থীদের।

৩) নতুন একটি পেজ খুলে যাবে। সেখানে 'SET QUESTION PAPER, ANSWER KEY AND JUMBLING ORDER'-র নীচে 'Select SET' ড্রপ-ডাউন বক্স আছে। তাতে ক্লিক করে '25th SET' বেছে নিতে হবে।

৪) একটি নয়া পেজ খুলে যাবে। আর ওই নয়া নিজের বিষয় এবং সেই প্রশ্নপত্রের  সিরিজের বেছে নিতে হবে। তারপর স্ক্রিনে ফাইনাল অ্যানসার কি খুলে যাবে। যা ভবিষ্যতের জন্য ডাউনলোড হয়ে যাবে।

'স্টেট এলিজিবিটি টেস্ট'-র (সেট) চূড়ান্ত অ্যানসার কি দেখবেন কীভাবে? ক্লিক করুন এখানে

কীভাবে সেটের ফলাফল দেখতে পারবেন?

১) পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট wbcsc.org.in/wbcsc-তে যেতে হবে প্রার্থীদের।

২) 'Latest News'-এ 'Click Here for 25th SET Result' আছে। তাতে ক্লিক করতে হবে। 

৩) নতুন একটি পেজ খুলে যাবে। সেখানে ইউজারনেম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। স্ক্রিনে আপনার প্রাপ্ত নম্বর দেখাবে। প্রথম পত্র এবং দ্বিতীয় পত্রে কত পেয়েছেন, সেটাও দেখিয়ে দেবে। মোট নম্বর দেখাবে। সঙ্গে আপনি 'স্টেট এলিজিবিটি টেস্ট'-র (সেট) পরবর্তী ধাপের জন্য নির্বাচিত হয়েছেন কিনা, তাও জানিয়ে দেওয়া হবে।

'স্টেট এলিজিবিটি টেস্ট'-র (সেট) ফলাফল দেখবেন কীভাবে? ক্লিক করুন এখানে

আরও পড়ুন: WB govt jobs 2024 notification: প্রায় ৬,৭০০ পদে নিয়োগের বিজ্ঞপ্তি দিল মমতা সরকার! শীঘ্রই চাকরি আরও ১,০০০ জনের

কর্মখালি খবর

Latest News

লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের আবারও দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের ঠিকানা বদল, একে অপরকে কটাক্ষ BJP-তৃণমূলের অসমে বিহু উদযাপন, দেখুন উৎসবমুখর রাজ্যের খণ্ডচিত্র পাকিস্তানে ভেঙে ফেলা হল ঐতিহাসিক হিন্দু মন্দির, তৈরি হচ্ছে বাণিজ্যিক কমপ্লেক্স লোকসভার আগে গোষ্ঠীকোন্দল মেটাতে মঞ্চেই দুই নেতার হাত মিলিয়ে দিলেন শতাব্দী দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’ ২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.