বাংলা নিউজ > কর্মখালি > Teachers Recruitment in WB Govt School: স্কুলে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি রাজ্যের! কবে থেকে আবেদন? কতদিন চলবে? কত পদ?

Teachers Recruitment in WB Govt School: স্কুলে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি রাজ্যের! কবে থেকে আবেদন? কতদিন চলবে? কত পদ?

পশ্চিমবঙ্গের স্কুলে প্রধান শিক্ষক ও প্রধান শিক্ষিকা নিয়োগ করা হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে বিপিন কুমার/হিন্দুস্তান টাইমস)

লোকসভা নির্বাচনর মধ্যেই পশ্চিমবঙ্গের স্কুলে প্রধান শিক্ষক এবং প্রধান শিক্ষিকা নিয়োগ প্রক্রিয়া চলবে। কবে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে? কতদিন আবেদন প্রক্রিয়া চলবে? শূন্যপদের সংখ্যা কত? জানাল পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন।

স্কুলে প্রধান শিক্ষক ও প্রধান শিক্ষিকা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ সরকার। আপাতত বিস্তারিত কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। কতগুলি শূন্যপদে নিয়োগ করা হবে, কবে থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে, অনলাইনে কতদিন আবেদন প্রক্রিয়া চলবে, লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার আগে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) তরফে সেইসব তথ্য প্রকাশ করা হয়েছে। আগামী মাসের মাঝামাঝি সময় থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে। শেষ হবে আগামী মে'র প্রথম সপ্তাহে।

শূন্যপদের সংখ্যা

১) পশ্চিমবঙ্গ সরকারের স্কুলশিক্ষা দফতরের অধীনে প্রধান শিক্ষক নিয়োগের ক্ষেত্রে শূন্যপদের সংখ্যা হল ৩৬।

২) সেখানে প্রধান শিক্ষিকা নিয়োগের ক্ষেত্রে মাত্র দুটি শূন্যপদ আছে। অর্থাৎ পশ্চিমবঙ্গ সরকারের স্কুলশিক্ষা দফতরের অধীনে দু'জন প্রধান শিক্ষিকাকে নিয়োগ করা হবে।

আরও পড়ুন: DA arrear case in SC: সোমবার DA মামলা উঠছে সুপ্রিম কোর্টে, আগেরবার শুনানি পিছিয়ে গেলেও এবার আছে সুখবর!

স্কুলে প্রধান শিক্ষক ও শিক্ষিকা নিয়োগের গুরুত্বপূর্ণ তারিখ

১) অনলাইনে আবেদন শুরু: আগামী ১৬ এপ্রিল থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে। প্রার্থীরা অনলাইনে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) অফিসিয়াল ওয়েবসাইট https://psc.wb.gov.in-র মাধ্যমে আবেদন করতে পারবেন।

২) অনলাইনে কতদিন আবেদন করা যাবে? পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে, আগামী ৭ মে দুপুর তিনটে পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন প্রার্থীরা।

৩) কতদিন অনলাইনে আবেদন ফি দেওয়া যাবে? পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে, যতক্ষণ অনলাইনে আবেদন প্রক্রিয়া চলবে, ততক্ষণ অনলাইনে ফি জমা দেওয়া যাবে।

৪) অফলাইনে কতদিন পর্যন্ত আবেদন ফি জমা দিতে পারবেন? যে প্রার্থীরা ব্যাঙ্কে গিয়ে আবেদন ফি জমা দিতে চান, তাঁদের হাতে বাড়তি একটা দিন থাকবে। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে, আগামী ৮ মে পর্যন্ত ব্যাঙ্কে আবেদন ফি জমা দিতে পারবেন প্রার্থীরা।

আরও পড়ুন: Early Childhood Care: ৩-৬ বছরের শিশুদের বিকাশ ও শিক্ষার জন্য নয়া প্ল্যান কেন্দ্রের, তৈরি করা হবে 'বেস'

স্কুলে প্রধান শিক্ষক ও শিক্ষিকা নিয়োগের গুরুত্বপূর্ণ তথ্য

১) অনলাইনে আবেদন করার আগে প্রার্থীদের পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) অফিসিয়াল ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে হবে।

২) শূন্যপদের বিস্তারিত বিবৎণ, কোন ক্যাটেগরিতে কতজনকে নিয়োগ করা হবে, যোগ্যতা, বেতনক্রম সংক্রান্ত তথ্য ৫ এপ্রিল ঘোষণা করা হবে।

আরও পড়ুন: Kolkata Police Recruitment 2024: কলকাতা পুলিশে প্রায় ৪০০০ পদে নিয়োগের জন্য আবেদন শুরু, কীভাবে করবেন? দেখুন পুরোটা

কর্মখালি খবর

Latest News

সিরিয়ালে মুখ দেখাদেখি বন্ধ, এদিকে একসঙ্গে ছবি পোস্ট, প্রেম করছে রানি-দুর্জয়? আজ বুদ্ধ পূর্ণিমাতে ঘরে আনুন এই জিনিস, পরিবারে ফিরবে সুখ, শান্তি, সমৃদ্ধি কমিশনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, এবার হাই কোর্টে মামলা অভিজিতের গরমে লিচুই মুশকিল আসান, কমাবে ওজন! কোষ্ঠকাঠিন্য থেকেও দেবে মুক্তি ভোটের রেকর্ড প্রকাশে ব্যাহত হতে পারে নির্বাচন, বিভ্রান্ত হতে পারেন ভোটাররা: EC মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল RCB ছিটকে গেলেও, কার্যত নিশ্চিত কোহলির কমলা টুপি, জমে উঠেছে পার্পল ক্যাপের লড়াই কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.