বাংলা নিউজ > কর্মখালি > WBPSC Jobs: অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে শুরু নিয়োগ, আবেদন ২৯ জুলাই পর্যন্ত

WBPSC Jobs: অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে শুরু নিয়োগ, আবেদন ২৯ জুলাই পর্যন্ত

অ্যাসিসট্যান্ট প্রসেফর পদে শুরু নিয়োগ, আবেদন ২৯ জুলাই পর্যন্ত। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

ইঞ্জিনিয়ারিং কলেজ অ্যাসিসট্যান্ট প্রফেসর নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন। মোট ৪৮ জনকে নিয়োগ করা হবে। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া। ইচ্ছুক প্রার্থীরা আগামী ২৯ জুলাইয়ের মধ্যে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট wbpsc.gov.in-তে আবেদন জানাতে পারবেন।

পাবলিক সার্ভিস কমিশনের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সেরামিক টেকনোলজি (১), সিভিল ইঞ্জিনিয়ারিং (৭), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (৩), ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিং (৬), ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশনস ইঞ্জিনিয়ারিং (৮), এনভারনমেন্টাল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (১), ইনফরমেশন টেকনোলজি (৩), মেকানিকাল ইঞ্জিনিয়ারিং (১৩), টেক্সটাইল টেকনোলজি (৩) এবং টেক্সটাইল টেকনোলজি অ্যান্ড অ্যাপারেল প্রোডাকশন ম্যানেজমেন্ট (৩) বিষয়ের জন্য নিয়োগ করা হবে মোট ৪৮ জন অ্যাসিসট্যান্ট প্রফেসর (সহকারী অধ্যাপক)। সবগুলিই স্থায়ী পদ। আবেদনকারীদের বাংলা লিখতে, পড়তে এবং বলতে জানতে হবে। তবে যে প্রার্থীদের মাতৃভাষা নেপালি, তাঁদের ক্ষেত্রে সেই নিয়ম কার্যকর হবে না।

ইঞ্জিনিয়ারিং কলেজ অ্যাসিসট্যান্ট প্রফেসর নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন। মোট ৪৮ জনকে নিয়োগ করা হবে। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া। ইচ্ছুক প্রার্থীরা আগামী ২৯ জুলাইয়ের মধ্যে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট wbpsc.gov.in-তে আবেদন জানাতে পারবেন।

পাবলিক সার্ভিস কমিশনের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সেরামিক টেকনোলজি (১), সিভিল ইঞ্জিনিয়ারিং (৭), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (৩), ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিং (৬), ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশনস ইঞ্জিনিয়ারিং (৮), এনভারনমেন্টাল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (১), ইনফরমেশন টেকনোলজি (৩, মেকানিকাল ইঞ্জিনিয়ারিং (১৩), টেক্সটাইল টেকনোলজি (৩) এবং টেক্সটাইল টেকনোলজি অ্যান্ড অ্যাপারেল প্রোডাকশন ম্যানেজমেন্ট (৩) বিষয়ের জন্য নিয়োগ করা হবে মোট ৪৮ জন অ্যাসিসট্যান্ট প্রফেসর (সহকারী অধ্যাপক)। সবগুলিই স্থায়ী পদ। আবেদনকারীদের বাংলা লিখতে, পড়তে এবং বলতে জানতে হবে। তবে যে প্রার্থীদের মাতৃভাষা নেপালি, তাঁদের ক্ষেত্রে সেই নিয়ম কার্যকর হবে না।|#+|

শিক্ষাগত যোগ্যতা : 

১) ইঞ্জিনিয়ারিং এবং টেকনোলজির জন্য : সংশ্লিষ্ট বিষয়ে B.E./B.Tech এবং M.E./M.Tech বা সমতুল্য ডিগ্রি থাকতে হবে। সঙ্গে B.E./B.Tech বা M.E./M.Tech-তে ফার্স্ট ক্লাস পেতে হবে।

২) M.C.A-এর জন্য : সংশ্লিষ্ট বিষয়ে B.E./B.Tech এবং M.E./M.Tech বা সমতুল্য ডিগ্রি থাকতে হবে। সঙ্গে B.E./B.Tech বা M.E./M.Tech-তে ফার্স্ট ক্লাস পেতে হবে।

অথবা,

সংশ্লিষ্ট বিষয়ে B.E./B.Tech. এবং  M.C.A বা সমতুল্য ডিগ্রি থাকতে হবে। সঙ্গে B.E./B.Tech বা M.C.A-তে ফার্স্ট ক্লাস পেতে হবে।

অথবা, 

M.C.A বা বা সমতুল্য পরীক্ষায় ফার্স্ট ক্লাস। সঙ্গে দু'বছরের কাজের অভিজ্ঞতা।

আবেদন ফি : 

২১০ টাকা (সঙ্গে ডেবিট/ক্রেডিট কার্ড, নেট ব্যাঙ্কিং বা ব্যাঙ্কের কাউন্টারে ফি জমা দেওয়ার জন্য আলাদা সার্ভিস চার্জ ধার্য করা হবে)।

গুরুত্বপূর্ণ তারিখ :

আবেদন শুরু - ৯ জুলাই, ২০২১। 

আবেদনের শেষদিন - ২৯ জুলাই, ২০২১। 

ফি জমা দেওয়ার শেদিন - ২৯ জুলাই, ২০২১। 

ইউবিআই ব্যাঙ্কের শাখায় চালানের মাধ্যমে ফি জমার শেষ দিন - ৩০ জুলাই, ২০২১।

অফলাইন ফি দেওয়ার জন্য চালান জেনারেশনের শেষদিন - ২৯ জুলাই, ২০২১।

কর্মখালি খবর

Latest News

'কঠিন সময় ছিল', যমজ সন্তানের মৃত্যু, ফের বাবা হতে IVF-এর দ্বারস্থ হন ফারদিন অবসরের পরে মোটা টাকা ভাতা পাবেন হোমগার্ডরা, বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের স্কটল্যান্ড ম্যাচ ছাড়লেই শাস্তি হবে মিচেল মার্শের- অস্ট্রেলিয়াকে সতর্ক করল ICC মুটিয়ে যাওয়ায় মিলছে না কাজ! বিয়ের পর প্রথম জামাইষষ্ঠী, ঘরোয়া উদযাপনে অনামিকা বাংলায় প্রথম হোটেল খুলছে Radisson, শিলিগুড়িতে হইহই ব্যাপার, মিলতে পারে চাকরি! প্রথম ভারতীয় হিসেবে T20I-তে ইতিহাস আর্শদীপের! ছুঁলেন বাংলাদেশের মাশরাফির নজির T20 WC 2024-এর মাঝেই তারকা ক্রিকেটারের অস্ত্রোপচার, মাঠের বাইরে থাকতে হবে ৩ মাস ‘শ্বশুর-শাশুড়ি’ মদন-রচনা! ২৯ জন জামাইয়ের অ্যাপায়ন, TMC-র জয়ের অভিনব সেলিব্রেশন কাশ্মীরের বাসে জঙ্গি হানা,চালক ও কন্ডাক্টরকে 'শহিদ' মর্যাদা দেওয়ার দাবি মালিকের লগ্নভ্রষ্টা বর! মায়ের সম্মান বাঁচাতে আশ্রিতা ময়নাকে বিয়ে গৌরবের, আসছে পুবের ময়না

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.