বাংলা নিউজ > কর্মখালি > West Bengal government recruitment 2020: কলকাতা পুরনিগমে প্রায় ৯০০ পদে নিয়োগ চলছে, দেখে নিন আবেদনের প্রক্রিয়া

West Bengal government recruitment 2020: কলকাতা পুরনিগমে প্রায় ৯০০ পদে নিয়োগ চলছে, দেখে নিন আবেদনের প্রক্রিয়া

কলকাতা পুরনিগমে প্রায় ৯০০ পদে নিয়োগ চলছে, দেখে নিন আবেদনের প্রক্রিয়া (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

দেখে নিন বিস্তারিত।

কলকাতা পুরনিগমে সাফাইকর্মী'(কনজারভেন্সি মজদুর) পদে আবেদনের সময়সীমা বাড়াল পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশন। আগামী ৩১ অগস্ট পর্যন্ত আবেদন করা যাবে। প্রায় ৯০০ জনকে সেই পদে নিয়োগ করা হবে।

মোট পদ সংখ্যা : ৮৫৮। 

পদের শ্রেণিবিন্যাস : অসংরক্ষিত - ৩৫৪, অসংরক্ষিত (মেধাবী খেলোয়াড়) - ২৪, অসংরক্ষিত (এক্স-সার্ভিসম্যান) - ৬২, অসংরক্ষিত (বিশেষভাবে সক্ষম) - ৩৭, এস.সি - ১৬০, এস.টি - ১৬০, এস.সি (এক্স-সার্ভিসম্যান) - ২৫, এস.টি - ৩৮, এস.টি (এক্স-সার্ভিসম্যান) - ১২, ও.বি.সি (এ) - ৭৩, ও.বি.সি (এ) (এক্স-সার্ভিসম্যান) - ১২, ও.বি.সি (বি) - ৪৯, ও.বি.সি (বি) (এক্স-সার্ভিসম্যান) - ১২।

শিক্ষাগত যোগ্যতা : বাংলা, ইংরেজি এবং দেশীয় ভাষায় (হিন্দি, উর্দু, ওড়িয়া এবং নেপালি) পড়তে এবং লিখতে জানতে হবে।

বয়সসীমা  : ২০২০ সালের ১ জানুয়ারিতে সর্বনিম্ন বয়স ১৮ এবং সর্বোচ্চ বয়স ৪০ হতে হবে। এস.সি, এস.টি এবং বিশেষভাবে সক্ষম প্রার্থীদের বয়সের সর্বোচ্চ সীমায় পাঁচ বছর ছাড় মিলবে। পশ্চিমবঙ্গে ওবিসি (এ এবং বি) প্রার্থীরা ৪৩ বছর পর্যন্ত আবেদন করতে পারবেন।

অনলাইনে আবেদন প্রক্রিয়া :

১) পশ্চিমবঙ্গ মিউনিসিপাল সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে যান।

২) Apply Online-এ ক্লিক করুন।

৩) সেখান থেকে ‘Advertisement No 11 of 2020 for the post of Conservancy Mazdoor under Kolkata Municipal Corporation’ ক্লিক করুন।

৪) সেখানে Apply Online-এ ক্লিক করুন।

৫) নয়া আবেদনকারী হলে Sign Up Now করুন।

৬) সেখানে নিজের নাম, ইমেল আইডি, মোবাইল নম্বর, ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে সাইন-আপ করুন। সেই সংক্রান্ত তথ্য আপনার মোবাইল বা ইমেলে যাবে।

৭) সেই ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করুন। তারপর নিজের যাবতীয় তথ্য পূরণ করুন।

৮) ফর্ম ফিলআপের শেষে ফি জমা দেওয়ার অপশন পাবেন। অনলাইনেও টাকা জমা দেওয়া যাবে। আবার ব্যাঙ্কেও চালান জমা দেওয়া যাবে। 

৯) অনলাইনে ফি জমা দিলে সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট পেজে এসে যাবে। অফলাইন অর্থাৎ ব্যাঙ্ক চালান দেওয়ার জন্য ৪৮ ঘণ্টা অপেক্ষা করতে হবে। ফর্ম ফিলআপের ৪৮ ঘণ্টা পর ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (ইউবিআই) শাখায় ফি জমা দেওয়া যাবে। 

১০) সেই প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পর নিজের আবেদন ফর্মের প্রিন্ট আউট করে ভবিষ্যতের জন্য রেখে দিন।

কর্মখালি খবর

Latest News

ভারতে ১ জনও মাওবাদী থাকবে না! ২৯ নকশাল খতম হতেই হুংকার শাহের, কংগ্রেস কী বলল? হেরে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া KKR-এর, প্লে-অফের পথে এক পা সঞ্জুদের এই বৈশাখেই সাত পাক ঘুরছেন আদৃত-কৌশাম্বি! উচ্ছেবাবু-দিদিয়ার বিয়ের শুভদিনটা কবে? নিজেরাই ছুঁল নিজেদের রেকর্ড! IPL-র সর্বোচ্চ রান তাড়া করে জয় RR-র, লজ্জায় KKR প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ ইতিহাস নারিনের! বিরল তালিকায় নাম জুড়ল রোহিতদের সঙ্গে দু-বছর আগে গোপনে বিয়ে সেরেছিলেন, বাবা হলেন টলি নায়ক, ছেলে হল না মেয়ে? 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি ‘প্রমাণ না থাকলে গ্রেফতার নয়’ আপ নেতার আগাম জামিন খারিজ করেও ED-কে সতর্ক SC-র রাম নবমীর প্রাক্কালে উৎসবমুখর অযোধ্যা, দেখুন রাম মন্দিরের অদেখা সব ছবি 'কালো হয়ে যাব তো’, কাঠফাটা রোদে প্রচার,মেকআপে ভরসা রচনার! চুমুক ডাবের জল,লস্যিতে

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.