বাংলা নিউজ > কর্মখালি > West Bengal Govt Jobs- রাজ্য পুলিশে ১০ হাজারের বেশি SI-কনস্টেবল নিয়োগ, সিদ্ধান্ত রাজ্য মন্ত্রিসভায়
কলকাতা পুলিশ। ফাইল ছবি
কলকাতা পুলিশ। ফাইল ছবি

West Bengal Govt Jobs- রাজ্য পুলিশে ১০ হাজারের বেশি SI-কনস্টেবল নিয়োগ, সিদ্ধান্ত রাজ্য মন্ত্রিসভায়

  • সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই নিয়োগের কথা ঘোষণা করেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য সুখরব। পুলিশ বাহিনীতে ১০ হাজার ৩৭০ জন কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। এর মধ্যে ৯ হাজার ২০০-র বেশি নিয়োগ করা হবে কনস্টেবল পদে। মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে রাজ্য মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই নিয়োগের কথা ঘোষণা করেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, যে সমস্ত পুলিশকর্মী ১৫ বছর কাজ করছেন তাঁদের মধ্যে অনেকেই নিজের জেলায় পোস্টিং চেয়েছেন। এই ব্যাপারে ৫০ হাজার আবেদন জমা পড়েছিল। এরমধ্যে ৩৫ হাজার পুলিশকে তাঁদের নিজের জেলায় বদলি করা হয়েছে।

পাশাপাশি রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির কথা মাথায় রেখে এদিনের বৈঠকে আরও বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে অন্যতম হল ১১টি নতুন সাব-ডিভিশন গঠন। এগুলি হল ডালখোলা, ইটাহার, ফারাক্কা, হাবড়া, দেগঙ্গা, বাদুড়িয়া, বাগদা, হাসনাবাদ, সাগর, গোপীবল্লভপুর এবং বেলপাহাড়ি। পাশাপাশি তিনটি পুলিশ সার্কেল গঠন করা হচ্ছে; পাথর প্রতিমা, নামথানা এবং সাগর।

বন্ধ করুন