বাংলা নিউজ > ময়দান > কোয়ার্টার ফাইনালে স্বপ্নভঙ্গ, সৌদি স্ম্যাশ থেকে বিদায় মনিকা বাত্রার

কোয়ার্টার ফাইনালে স্বপ্নভঙ্গ, সৌদি স্ম্যাশ থেকে বিদায় মনিকা বাত্রার

মনিকা বাত্রা। ছবি- রয়টার্স (REUTERS)

কোয়ার্টার ফাইনালে স্বপ্নভঙ্গ, সৌদি স্ম্যাশ থেকে বিদায় নিলেন মনিকা বাত্রা। গত দুই রাউন্ডে দুরন্ত পারফরমেন্স করা মনিকা হেরে গেলেন জাপানের প্রতিপক্ষ হিনা হায়াতার কাছে। ১-৪ ফলে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিলেন দিল্লির মেয়ে মনিকা

সৌদি স্ম্যাশ প্রতিযোগিতায় মনিকা বাত্রার লড়াই থেমে গেল। কোয়ার্টার ফাইনালে হার স্বীকার করতে হল এই প্যাডলারকে। জাপানের প্রতিদ্বন্দীর বিপক্ষে হেরে গেলেন গত দুই রাউন্ডে অনবদ্য পারফরমেন্স করা মনিকা। দিল্লি থেকে উঠে আসা ২৮ বছর বয়সী এই টেবল টেনিস খেলোয়াড় এবারে সৌদি স্ম্যাশ প্রতিযোগিতায় বেশ ছন্দে ছিলেন। হারিয়ে ছিলেন বিশ্বের দু নম্বর খেলোয়াড়কেও। গত ম্যাচেও ঝলক দেখিয়েছিলেন মনিকা। তাঁর থেকে ক্রমতালিকায় ওপরের দিকে থাকা জার্মানির প্রতিপক্ষ নিনাকে হারিয়ে ছিলেন। প্রথম ভারতীয় মহিলা হিসেবে সৌদি স্ম্যাশের শেষ আট পর্যন্ত এগিয়ে ছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত জাপানের হিনা হায়াতার কাছে হেরে এবারের মতো প্রতিযোগিতা থেকে বিদায় নিলেন মনিকা বাত্রা।

আরও পড়ুন-IPL 2024-বাবা বারণ করেছেন! তাই উইকেট নিয়ে উচ্ছাস দেখান না, রহস্য ফাঁস নারিনের

সৌদি স্ম্যাশের কোয়ার্টার ফাইনালে সেভাবে প্রতিরোধ গড়ে তুলতেই পারেননি মনিকা । ম্যাচ হেরেছেন ১-৪ ফলে। গোটা ম্যাচেই দাপট দেখিয়েছেন জাপানের হায়াতা। তিনি অবশ্য বিশ্বের পাঁচ নম্বর টেবল টেনিস খেলোয়াড়, ফলে মনিকার হারের থেকেও তাঁর লড়াইকেই বড় করে দেখা উচিত। খেলার ফল ৭-১১, ১১-৬, ১১-৪, ১৩-১১, ১১-২। অর্থাৎ প্রথম গেমে জিতলেও ৩৯ মিনিটের লড়াইয়ে আর সেভাবে সুযোগই পাননি মনিকা। দ্বিতীয় গেম থেকেই নিজের প্রভাব বিস্তার করেন বিশ্বের পাঁচ নম্বর টেবল টেনিস খেলোয়াড় জাপানের হিনা হায়াতা।

আরও পড়ুন-IPL 2024-'ক্রিকেটারদেরও মান সম্মান আছে', লোকেশ রাহুলের পাশে দাঁড়িয়ে গোয়েঙ্কাকে এক হাত শামির

এর আগের ম্যাচে জার্মানির প্রতিপক্ষের বিরুদ্ধে প্রথম গেম  থেকেই দাপট দেখিয়েছিলেন মনিকা। ১১-৬ ফলে বিশ্বের ১৪ নম্বর খেলোয়াড়, নিনা মিতেলহামকে প্রথম গেমে উড়িয়ে দেওয়ার পর ১১-৯ ফলে দ্বিতীয় গেম জিতেছিলেন। এরপর ১১-৭ ফলে তৃতীয় গেম জিতে নেন মনিকা, তাও মাত্র ২২ মিনিটের মধ্যে। তার আগের রাউন্ডের ম্যাচে বিশ্বের ২ নম্বর, ওয়াং মানয়ুকে হারিয়ে ছিলেন মনিকা। তাঁর পক্ষে খেলার ফল ছিল ৬-১১, ১১-৫, ১১-৭, ১২-১০। কিন্তু এবার বিশ্বের পাঁচ নম্বরের কাছে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নিলেন মনিকা বাত্রা।

আরও পড়ুন-IPL 2024- ‘বিরাট মাঠে নামলেই সবাইকে দেখিয়ে দেবে, ও ঠিক কি’! হঠাৎ কেন এমন বললেন শামি

সৌদি স্ম্যাশ থেকে ছিটকে গেলেও সাম্প্রতিক সময় ভালো পারফরমেন্সের ফল হাতে নাতে পেতে চলেছে তিনি। বিশ্ব টেবল টেনিস ক্রমতালিকায় উন্নতি হতে চলেছে তাঁর। প্রথম ২৫-এর মধ্যে চলতি সপ্তাহেই ঢুকে পড়বেন দিল্লির মেয়ে মনিকা। সৌদি স্ম্যাশ প্রতিযোগিতায় একের পর এক, ক্রমতালিকায় ওপরের দিকে থাকা খেলোয়াড়দের হারিয়ে দেওয়ার জন্য তাঁর আইটিটিএফ ক্রমতালিকায় উন্নতি হতে চলেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পশুদের ওপর অত্যাচার করলে রয়েছে কড়া শাস্তির বিধান! জানুন আইনের খুঁটিনাটি অটিজম একটি রোগ মাত্র, সচেতনতা ছড়ানোর মাধ্যমেই পালন করা হয় অটিস্টিক প্রাইড ডে কারা ফার্স্টবয় আর কারা লাস্টবয়, গ্রুপ লিগের শেষে দেখুন বিশ্বকাপের পয়েন্ট তালিকা বিভিন্ন ক্যাটেগরিতে বিশ্বের সেরা ১০ স্কুলের তালিকায় ভারতের ৫টি! ৩টিই আবার সরকারি Viral Video: প্রাণ বাঁচানোয় পোষ মেনে গেল সারস পাখি! ভাইরাল দারুণ এই ভিডিয়ো গলায় সরস্বতী! বাবার ঝালমুড়ির দোকান, সারেগামাপায় সুস্মিতার গানে বুঁদ রাঘব-ইমনরা অর্ধেকেরও বেশি কমে যাবে চিনের জনসংখ্যা! কিন্তু কেন? রইল আসল কারণ ভারতীয় দলের হেড কোচের পদের জন্য একজনই আবেদন করেছেন, আজই ইন্টারভিউ-রিপোর্ট আগামিকাল সূর্যের মিথুনে প্রবেশ, সময় বদলাবে, ৪ রাশির বন্ধ ভাগ্যের খুলবে তালা 'আমি নির্দোষ', মার্কিন আদালতে বললেন পান্নুনকাণ্ডে ধৃত ভারতীয় নাগরিক নিখিল

T20 WC 2024

পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.