বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup 2023: কোহলি ছাড়া বিশ্বের আর কোনও ব্যাটার এমন করতে পারবেন না- কেন এমন বললেন পাক বোলার শাদব খান?

Asia Cup 2023: কোহলি ছাড়া বিশ্বের আর কোনও ব্যাটার এমন করতে পারবেন না- কেন এমন বললেন পাক বোলার শাদব খান?

বিরাট কোহলি প্রসঙ্গে কেন এমন বললেন শাদব খান?

আসন্ন এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তানের ম্যাচের আগে দুই দলের খেলোয়াড়রাই একে অপরের জন্য কৌশল তৈরি করতে শুরু করেছেন। ম্যাচে পাকিস্তানের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে ভারতীয় কিংবদন্তি বিরাট কোহলি। এমন পরিস্থিতিতে বিরাট কোহলি সম্পর্কে বড় মন্তব্য করেছেন পাকিস্তান দলের অলরাউন্ডার শাদব খান।

আসন্ন এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তানের ম্যাচের আগে দুই দলের খেলোয়াড়রাই একে অপরের জন্য কৌশল তৈরি করতে শুরু করেছেন। ম্যাচে পাকিস্তানের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে ভারতীয় কিংবদন্তি বিরাট কোহলি। এমন পরিস্থিতিতে বিরাট কোহলি সম্পর্কে বড় মন্তব্য করেছেন পাকিস্তান দলের অলরাউন্ডার শাদব খান। তিনি বলেছেন যে বিরাট কোহলি একজন বিশ্বমানের খেলোয়াড় এবং তিনি জানেন ভারতের এই তারকা ব্যাটসম্যানকে বল করতে কী ধরনের কৌশল প্রয়োজন হয়।

বিরাট কোহলিকে বিশ্বমানের খেলোয়াড় হিসেবে অভিহিত করেছেন পাকিস্তানের অলরাউন্ডার শাদব খান। তিনি বলেছেন যে ভারতের তারকা ব্যাটসম্যানকে বল করতে কী ধরনের কৌশল লাগে তা তিনি জানেন। শনিবার ভারত ও পাকিস্তানের মধ্যে এশিয়া কাপের লড়াইয়ের আগে, পাকিস্তানের বোলাররা কোহলির চ্যালেঞ্জ কাটিয়ে উঠতে আপ্রাণ চেষ্টা করছে। স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলার সময়ে শাদব খান বলেছেন, ‘সে (কোহলি) অবশ্যই একজন বিশ্বমানের খেলোয়াড়। তাদের মোকাবেলা করার জন্য আপনাকে অনেক কৌশল করতে হবে।’ গত বছর মেলবোর্নে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় পাকিস্তানের বিরুদ্ধে চার উইকেটে জিততে ভারতের হয়ে ৫৩ বলে অপরাজিত ৮২ রান করেছিলেন বিরাট কোহলি।

সেই ইনিংসের কথা স্মরণ করে শাদব খান বলেন, ‘বিরাট কোহলি যে ধরনের ব্যাটসম্যান এবং আমাদের বিরুদ্ধে যেভাবে পারফর্ম করেছেন, এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ ম্যাচে যেভাবে ব্যাট করেছেন, তাতে আমার মনে হয় না বিশ্বের আর কোনও ব্যাটসম্যান এমনটা করতে পারবেন। আমাদের শক্তিশালী বোলিং আক্রমণের বিরুদ্ধে এমন পরিস্থিতিতে এমন একটি ইনিংস খেলতে পারেন একমাত্র বিরাট কোহলি।’

বিরাট কোহলি প্রসঙ্গে শাদব খান বলেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল সে যে কোনও পর্যায়ে এবং যে কোনও সময় এমন ইনিংস খেলতে পারে।’ কিছুদিন ধরেই একদিনের আন্তর্জাতিক ফর্ম্যাটে ভালো ফর্মে রয়েছেন বিরাট কোহলি। গত বছরের ডিসেম্বর থেকে এই ফর্ম্যাটে ১৩ ম্যাচে তিনি ৫৫৪ রান করেছেন, কিন্তু এই সময়ে তার গড় ছিল ৫০.৩৬। মনে করা হচ্ছে এবারও দারুণ ইনিংস খেলবেন বিরাট কোহলি। জানিয়ে রাখা যাক যে, এশিয়া কাপে নেপালের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেছে পাকিস্তান। এই ম্যাচে বড় ব্যবধানে জয় পেয়েছে পাকিস্তান দল। ব্যাটিংয়ে দলের পক্ষে জোরালো সেঞ্চুরি করেন অধিনায়ক বাবর আজম ও ইফতেখার আহমেদ। বোলিংয়ে শাদব খান দুর্দান্ত বোলিং করে ৪ উইকেট শিকার করেছেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

সইফ-অমৃতার বিয়ে মানতে পারেননি, পুরুষদের নিয়ে নাতনি সারাকে কী পরামর্শ শর্মিলার? মিটবে আর্থিক ঝুট ঝামেলা, টাকায় ফুলবে পকেট! শনির কৃপায় লাকি ধনু সহ বহু রাশি Italy বনাম Romania ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? Isle of Man বনাম Portugal ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? পদ মানে লুটেপুটে খাওয়া নয়, সেবা করা, জেল থেকে বেরিয়ে এসব কী লিখছেন MLA জীবনকৃষ্ণ সিপিএম বহিষ্কার করতেই কাছে টানছে তৃণমূল কংগ্রেস, কে এই পঙ্কজ রায় সরকার? 'উনি মৃত্যু শয্যায়, দয়া করে ১বার দেখা করুন', শাহরুখের কাছে আর্জি কংগ্রেস নেত্রীর T20 WC-এ টানা ৭ ম্যাচে জয়, স্কটল্যান্ডকে হারিয়ে ভারত,ইংল্যান্ডের নজির ছুঁল অজিরা রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বাড়ছে, শীর্ষে পৌঁছে গেল মালদা, দক্ষিণবঙ্গে আলোড়ন বকরি ইদ ২০২৪ উপলক্ষ্যে প্রিয়জনকে পাঠান শুভেচ্ছা বার্তা, রইল ১২ টি মেসেজ

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.