বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > ICC ODI WC 2023: দ্রাবিড়ের 'সারপ্রাইজ প্যাক'-কে রাখলেন না, বিশ্বকাপের দল ঘোষণা করে দিলেন সৌরভ!

ICC ODI WC 2023: দ্রাবিড়ের 'সারপ্রাইজ প্যাক'-কে রাখলেন না, বিশ্বকাপের দল ঘোষণা করে দিলেন সৌরভ!

সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি-হিন্দুস্তান টাইমস  (Hindustan Times)

আসন্ন বিশ্বকাপের জন্য ১৫ জনের দল বেছে নিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। জায়গা পেলেন না বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার।

এশিয়া কাপের দামামা বেজে গিয়েছে। আর মাত্র হাতে গোনা কয়েক দিন বাকি। ইতিমধ্যেই এই এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করে ফেলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। চোট কাটিয়ে ফেরা জসপ্রীত বুমরাহ যেমন দলে রয়েছেন। ঠিক তেমনই কেএল রাহুল এবং শ্রেয়স আইয়ারও চোট কাটিয়ে ফিরেছেন। তবে উল্লেখযোগ্য বিষয় হল, সদ্য শেষ হওয়া ক্যারিবিয়ান সফরে টি-টোয়েন্টিতে অভিষেক হয় তিলক বর্মার। তাঁকেও এই টুর্নামেন্টে নেওয়া হয়েছে।

তবে তিলকের এশিয়া কাপে সুযোগ পাওয়া নিয়ে কম বিতর্ক হয়নি। যদিও সেই বিতর্ককে একেবারেই কান দিতে নারাজ ভারতীয় ক্রিকেট দল। এবারের এশিয়া কাপ ভারত, বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান এবং শ্রীলঙ্কার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই এশিয়া কাপ শেষ হলেই শুরু হবে ওডিআই বিশ্বকাপ। ফলে এশিয়া কাপ খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। ক্রিকেট মহল মনে করছে এশিয়া কাপের দলকেই আসন্ন ওডিআই বিশ্বকাপে দেখা যাবে। বিশ্বকাপের প্রস্তুতির সেরা মঞ্চ এই টুর্নামেন্ট।

আসন্ন ওডিআই বিশ্বকাপের কথা মাথায় রেখে এবারের এশিয়া কাপ ৫০ ওভারের হতে চলেছে। যদিও এই টুর্নামেন্ট পাকিস্তানে হওয়ার কথা থাকলেও তা হাইব্রিড মডেলে হচ্ছে। ভারত পাকিস্তানে খেলতে যেতে চায়নি। ফলে বাধ্য় হয়েই শ্রীলঙ্কা এবং পাকিস্তানের মাটিতে এই টুর্নামেন্ট আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়। ভারতীয় দল সব ম্যাচই খেলবে শ্রীলঙ্কার মাটিতে।

এই এশিয়া কাপে নামার আগে ওডিআই বিশ্বকাপের ১৫ জনের ভারতীয় দল বেছে নিলেন প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। যদিও তাঁর ১৫ জনের দলে জায়গা হয়নি তিলক বর্মা, প্রসিধ কৃষ্ণা এবং সঞ্জু স্যামসনের। এই তিন ক্রিকেটারকেই তিনি স্ট্যান্ডবাই হিসাবে রেখেছেন। প্রাক্তন ভারত অধিনায়কের ১৫ জনের দলে জায়গা পেয়েছেন, রোহিত শর্মা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, শুভমন গিল, সূর্যকুমার যাদব, ইশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং কুলদীপ যাদব।

স্টার স্পোর্টসে দেওয়া এক সাক্ষাৎকারে সৌরভ বলেন, 'কোনও ব্যাটার চোট পেলে তাঁর জায়গায় তিলককে খেলানো হোক। তেমনই কোনও পেসার চোট পেলে দলে জায়গা দেওয়া হোক প্রসিধ কৃষ্ণাকে। স্পিনারদের কেউ চোট পেলে সুযোগ দেওয়া যুজবেন্দ্র চহালকে।' এবার এক নজরে দেখে নেওয়া যাক সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলে কারা সুযোগ পেয়েছেন- রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), শুভমন গিল, সূর্যকুমার যাদব, ইশান কিষান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং কুলদীপ যাদব। স্ট্যান্ডবাই ক্রিকেটার: তিলক বর্মা, প্রসিধ কৃষ্ণা, যুজবেন্দ্র চাহল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.