বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > ভিডিয়ো: এমনভাবেও কেউ আউট হয়? রিজওয়ানের রানআউট দেখে সকলেই অবাক! রেগে গেলেন বাবর

ভিডিয়ো: এমনভাবেও কেউ আউট হয়? রিজওয়ানের রানআউট দেখে সকলেই অবাক! রেগে গেলেন বাবর

মহম্মদ রিজওয়ানের রানআউট দেখে সকলেই অবাক! রেগে গেলেন বাবর আজম

Asia Cup 2023: নেপালের বিরুদ্ধে এশিয়া কাপের প্রথম ম্যাচে রিজওয়ান এমন একটি কাজ করলেন, যা নতুন প্রজন্মের কাছে একটা শিক্ষা হয়ে থাকবে। কোচেরা হয়তো রিজওয়ানের এই ভিডিয়ো দেখিয়ে বোঝাবেন রান নেওয়ার সময় কী কী করতে নেই। আসলে ম্যাচে অলসতার কারণে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল মহম্মদ রিজওয়ানকে।

Asia Cup 2023: এমন ভাবেও কি বর্তমান ক্রিকেট কোনও ব্যাটার রান আউট হন? ক্রিজে পৌঁছাতে পারবেন না বুঝলে অনেকেই ঝাঁপ দেন। কিন্তু নেপালের বিরুদ্ধে ম্যাচে মহম্মদ রিজওয়ান একেবারেই অন্য পথে হাঁটলেন। ঝাঁপ দেওয়ার বদলে একেবারে লাফ দিয়ে বসলেন তিনি। যার ফলও হাতে নাতে পেলেন মহম্মদ রিজওয়ান। রান আউট হয়ে সাজঘরের রাস্তা দেখতে হল তাঁকে। আসলে রান নেওয়ার সময়ে রিজওয়ান ব্যাট মাটিতে রাখেননি এবং ঝাঁপ দিয়ে ক্রিজে পৌঁছনোর চেষ্টাও তিনি করেননি। একেবারে খারাপ একটি রান নেওয়ার চেষ্টা করে রান আউট হতে হল তাঁকে।

নেপালের বিরুদ্ধে এশিয়া কাপের প্রথম ম্যাচে রিজওয়ান এমন একটি কাজ করলেন, যা নতুন প্রজন্মের কাছে একটা শিক্ষা হয়ে থাকবে। কোচেরা হয়তো রিজওয়ানের এই ভিডিয়ো দেখিয়ে বোঝাবেন রান নেওয়ার সময় কী কী করতে নেই। আসলে ম্যাচে অলসতার কারণে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়েছিল মহম্মদ রিজওয়ানকে।

রিজওয়ান আউট হয়ে যেতেই রেগে যান বাবর আজম। পাকিস্তান ক্য়াপ্টেনর ক্ষোভ স্পষ্ট দেখা যায়। এর ভিডিয়োও সামনে এসেছে। জানিয়ে দেওয়া যাক যে চলতি এশিয়া কাপের প্রথম ম্যাচ হচ্ছে পাকিস্তান ও নেপালের মধ্যে। এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করা সিদ্ধান্ত নেয় পাকিস্তান দল। ম্যাচের ২৩.৪ ওভারে এই ঘটনাটি ঘটেছিল। সন্দীপ লামিছনে তখন বোলিং করছিলেন। সেই সয়ে মহম্মদ রিজওয়ান শট মেরে একটি রান নেওয়ার চেষ্টা করেন। তবে অলসতার কারণে তাঁকে রান আউট হতে হয়। এরপর বাবর আজম রেগে নিজের ক্যাপ খুলে মাটিতে ফেলে দেন।

মহম্মদ রিজওয়ান তাঁর ব্যাট মাটিতে রাখার চেষ্টা করেননি কারণ তিনি তার দিকে বল আসা নিয়ে চিন্তিত ছিলেন এবং এটি থেকে বাঁচতে চেয়েছিলেন। রিজওয়ানের আউটের ফলে পাকিস্তান তিনটি উইকেট হারিয়ে ফেলে। এর মধ্যে দুটি রানআউট রয়েছে। ভালো ব্যাটিং উইকেটে এমন খেলে খুশি হবে না পাকিস্তান দল। মহম্মদ রিজওয়ান খুব ভালো ব্যাটিং করছিলেন, কিন্তু একটা ভুল করে ফেলেন তিনি। এর ভিডিয়ো বেশ ভাইরাল হচ্ছে। এই ভুলের ফলে ৪৪ রান করেই তাঁকে সাজঘরে ফিরতে হয়। ফলে মাত্র ৬ রানের জন্য চলতি এশিয়া কাপে নিজের অর্ধশতরান মিস করেন তিনি। এই আউটের সমালোচনা করেন অশ্বিনও।

লক্ষণীয়, এই ম্যাচে ৩০ ওভারের খেলা শেষ হলেও পাকিস্তানের অবস্থা খারাপ দেখায়। ১২৪ রানের মধ্যেই প্যাভিলিয়নে ফিরেছেন পকিস্তান দলের ৪ ব্যাটসম্যান। তবে এরপরে ম্যাচের হাল ধরেন বাবর আজম ও ইফতিখার আহমেদ। বাবর আজম নিজের শতরান পূর্ণ করেন এবং ইফতিখার নিজের অর্ধশতরান পূর্ণ করেছেন। ৪০ ওভার শেষে পাকিস্তান স্কোর বোর্ডে চার উইকেটের বিনিময়ে ২১৩ রান তুলেছে। এমন অবস্থায় এটা এই দলের জন্য ধাক্কার চেয়ে কম নয়। অন্যদিকে নেপাল এখনও পর্যন্ত দুর্দান্ত বোলিং করেছে। নেপালের হয়ে গুলশান ললিত ও সন্দীপ লামিছনে একটি করে উইকেট নিয়েছেন এবং রানআউটের মাধ্যমে ২টি উইকেট পেয়েছে নেপাল। জানিয়ে রাখি, প্রথমবারের মতো নেপালের বিরুদ্ধে ODI খেলছে পাকিস্তান দল। এর মাধ্যমে প্রথমবারের মতো পার এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে নেপালও। এখন পাকিস্তানের পর ভারতকেও খেলতে হবে এই দলটিকে। এই ম্যাচটি হবে ৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কায়।

ক্রিকেট খবর

Latest News

‘সবচেয়ে ভালো…’ অনন্ত-রাধিকাকে নিয়ে একী বললেন সলমন? বিয়ের পরেই কি এল সুখবর? মহরমের আগে প্যালেস্তাইনের পতাকা নিয়ে মিছিল, বিহারে গ্রেফতার ৩ যুবক 'ওরা এখনই জিতে গিয়েছে!' মঙ্গোলিয়া দলের ইউনিফর্ম দেখে মুগ্ধ নেটপাড়া, কী বলছে? হঠাৎ নেপোটিজমের বিরুদ্ধে লড়ছেন জাহ্নবী কাপুর! বিমানবন্দর সংলগ্ন হোটেল থেকে উদ্ধার আন্দামানের যুবকের দেহ, তদন্তে পুলিশ করণ জোহর বলেছেন, তিনি বডি ডিসমর্ফিয়ায় আক্রান্ত! কী এই সমস্যা? জেনে নিন সোনার গয়না পরা কোন কোন রাশির জন্য শুভ? মীন সহ কাদের ভাগ্য ফেরে? রইল জ্যোতিষমত চন্দ্রবিন্দুর গানের সঙ্গে মিলে গেল লোকগীতি! সারেগামাপায় পটা-সিধুকে টক্কর বনশ্রীর ট্রাম্পের VP প্রার্থী ভ্যান্সের স্ত্রী ‘উষা পারিবারিক বন্ধু’, এল বিবেকের বার্তা কিছু অংশে হোক শিল্প, বাকিটা চাষযোগ্য করে ফেরত দেওয়া হোক, সুর বাঁধছে সিঙ্গুর

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.