বাংলা নিউজ > ক্রিকেট > WPL-এর প্রথম মরশুমেই BCCI দেখল ৩৭৭.৪৯ কোটির লক্ষ্মীলাভ

WPL-এর প্রথম মরশুমেই BCCI দেখল ৩৭৭.৪৯ কোটির লক্ষ্মীলাভ

WPL-এর প্রথম মরশুমেই লক্ষ্মীলাভ

চলতি মরশুমেই প্রথমবার শুরু হয়েছে বিসিসিআইয়ের স্বপ্নের প্রোজেক্ট ডব্লুপিএল। চলতি বছরেই মার্চ মাসের ৪ তারিখ থেকে শুরু হয়েছিল ডব্লুপিএলের আসর। ২৬ মার্চ শেষ হয় ডব্লুপিএলের আসর। প্রথম বর্ষেই ডব্লুপিএলের হাত ধরেই বিপুল অঙ্কের টাকা লক্ষ্মীলাভ হয়েছে বিসিসিআইয়ের।

শুভব্রত মুখার্জি: চলতি মরশুমেই প্রথমবার শুরু হয়েছে বিসিসিআইয়ের স্বপ্নের প্রোজেক্ট ডব্লুপিএল। চলতি বছরেই মার্চ মাসের ৪ তারিখ থেকে শুরু হয়েছিল ডব্লুপিএলের আসর। ২৬ মার্চ শেষ হয় ডব্লুপিএলের আসর। প্রথম বর্ষেই ডব্লুপিএলের হাত ধরেই বিপুল অঙ্কের টাকা লক্ষ্মীলাভ হয়েছে বিসিসিআইয়ের। প্রথম বর্ষ ডব্লুপিএলের হাত ধরে ৩৭৭.৪৯ কোটি টাকা লাভের মুখ দেখেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।এই বছরেই মুম্বইয়ের দুটি ভেন্যুতে খেলা হয়েছে এই বছরের ডব্লুপিএলের ম্যাচগুলি।

বিসিসিআইয়ের কোষাধক্ষ আশিষ সেলার ২০২২-২৩ মরশুমের আর্থিক বিষয়ক একটি রিপোর্ট প্রকাশ করেছেন। সম্প্রতি গোয়াতে অনুষ্ঠিত হয়েছে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা। সেখানেই এই রিপোর্ট পেশ করেন আশিষ। তিনি জানান এই বছরের ডব্লুপিএল থেকে ৩৭৭.৪৯ কোটি টাকার বিপুল পরিমাণ টাকা লাভ করেছে বিসিসিআই। উল্লেখ্য এই বছরের ডব্লুপিএলে খেলেছে পাঁচটি ফ্র্যাঞ্চাইজি দল। আশিষ সেলারের রিপোর্টের বিশ্লেষণ করে দেখা যায় ২০২২-২৩ মরশুমে বিসিসিআইয়ের মোট আয়ের মোট ৬ শতাংশ এই ডব্লুপিএল থেকেই এসেছে। এই সময়ে বিসিসিআইয়ের মোট আয়ের ৩৭ শতাংশ এসেছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ অর্থাৎ আইপিএল থেকে।

বিসিসিআইয়ের মোট আয়ের ৩৮ শতাংশ এসেছে মিডিয়া সত্ত্ব বিক্রি করে। ১০ শতাংশ এসেছে ভারতের বিভিন্ন আন্তর্জাতিক সফর থেকে। ২০২২-২৩ মরশুমে ৬৫৫৮.৮০ কোটি টাকা আয় হয়েছিল বিসিসিআইয়ের। যা ২০২১-২২ মরশুমের থেকে অনেকটাই বেশি। করোনার ফলে এই মরশুমে প্রভাব পড়েছিল বিসিসিআইয়ের আয়তেও। এই মরশুমে বিসিসিআই আয় করেছিল ৪৩৬০.৫৭ কোটি টাকা। ২০২০-২১ মরশুমে ও করোনার কারণে মাত্র তিনটি সিরিজ খেলা হয়েছিল সেবার। রিপোর্টে সেলার বর্তমান এবং প্রাক্তন সমস্ত বোর্ড কর্তাদের ধন্যবাদ জানিয়েছেন। পাশাপাশি এই মুহূর্তে বিসিসিআই যে আর্থিক দিক খুব স্বচ্ছল তাও জানিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

‘ফিরে আসতে বলার উপায় নেই, স্বপ্নে এসো’, মায়ের জন্য পোস্ট টলি গায়িকার, বলুন তো কে IND vs ENG: জুরেল তো পরবর্তী ধোনি! গাভাসকরের প্রশংসায় কী বলছেন ভারতের নয়া তারকা সব থেকে কম বয়সে টেস্টে পাঁচ উইকেট নেওয়া ব্রিটিশ বোলারদের তালিকায় শোয়েব বশির করোনার পরে নতুন উদ্বেগের নাম জম্বি ডিয়ার ডিজিজ! কতটা বিপজ্জনক এই রোগ, কী হয় এতে মঙ্গলে দেখা দিতে পারে অমঙ্গলের মেঘ, বৃষ্টি হবে জেলায় জেলায়, জারি সতর্কতা 'রোজা'র সাফল্য আমায় অহংকারী করে তুলেছিল, মণিরত্নমকেও কৃতিত্ব দিইনি', অকপট মধু মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল রকুল-জ্যাকির বিয়েতে বরযাত্রী অক্ষয়-টাইগার, অন্য মেজাজে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ Summer Travel Plans: দুর্দান্ত গরমে বেড়াতে যান পশ্চিমবঙ্গের এই সব জায়গায়! প্রাকৃতিক শোভা মুগ্ধ করবে কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.