বাংলা নিউজ > ক্রিকেট > Syed Mushtaq Ali Trophy: মনের সুখে ব্যাট চালালেন রিঙ্কু, ৫ উইকেট নিয়ে ভুবনেশ্বর একাই ভাঙলেন শক্তিশালী কর্ণাটককে

Syed Mushtaq Ali Trophy: মনের সুখে ব্যাট চালালেন রিঙ্কু, ৫ উইকেট নিয়ে ভুবনেশ্বর একাই ভাঙলেন শক্তিশালী কর্ণাটককে

রিঙ্কু সিং ও ভুবনেশ্বর কুমার। ছবি- বিসিসিআই।

Uttar Pradesh Vs Karnataka Syed Mushtaq Ali Trophy 2023: দল হারায় ব্যর্থ হল মায়াঙ্ক আগরওয়ালের অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি।

চলতি সৈয়দ মুস্তাক আলি ট্রফির ই-গ্রুপে জয়ের হ্যাটট্রিক করল উত্তরপ্রদেশ। টুর্নামেন্টে নিজেদের পঞ্চম ম্যাচে রিঙ্কু সিংরা বড় ব্যবধানে পরাজিত করেন শক্তিশালী কর্ণাটককে। এবারের মুস্তাক আলি ট্রফিতে অবশ্য কর্ণাটককে পরিচিত মেজাজে দেখা যাচ্ছে না মোটেও। মধ্যপ্রদেশ ও নাগাল্যান্ডকে হারালেও দিল্লির পরে এবার ইউপির কাছে মাথা নত করতে হয় মায়াঙ্ক আগরওয়ালদের।

দেরাদুনে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে উত্তরপ্রেদশ। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৯৬ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। দাপুটে হাফ-সেঞ্চুরি করেন ওপেনার অভিষেক গোস্বামী। তিনি ৭টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৭৭ রান করে আউট হন।

নীতিশ রানা করেন ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৪০ রান। রিঙ্কু সিং বরাবরের মতো ব্যাট হাতে ঝড় তোলেন। তিনি ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৬ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন। ৩টি ছক্কার সাহায্যে ১১ বলে ২৫ রান করে নট-আউট থাকেন ধ্রুব জুরেল। এছাড়া ২টি ছক্কার সাহায্যে ১০ বলে ১৪ রান করেন সমীর রিজভি। খাতা খুলতে পারেননি ক্যাপ্টেন করণ শর্মা।

আরও পড়ুন:- নড়বড়ে নব্বইয়ে কাবু নন, তবে আন্তর্জাতিক ক্রিকেটে কোহলি কতবার ৯০-এর ঘরে আটকেছেন জানেন?

কর্ণাটকের কৃষ্ণাপ্পা গৌতম ৩৫ রানে ২টি উইকেট নেন। ৩০ রান খরচ করে ১টি উইকেট দখল করেন প্রসিধ কৃষ্ণা। ৫৫ রান খরচ করে ১টি উইকেট সংগ্রহ করেন বিজয়কুমার বৈশাক। উইকেট পাননি কাভেরাপ্পা।

জবাবে ব্যাট করতে নেমে কর্ণাটক ১৮.৩ ওভারে ১৫৬ রানে অল-আউট হয়ে যায়। ৪০ রানের ব্যবধানে ম্যাচ জেতে উত্তরপ্রদেশ। ক্যাপ্টেন মায়াঙ্ক আগরওয়াল ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৫৯ রানের লড়াকু ইনিংস খেলে সাজঘরে ফেরেন। বিআর শরৎ ২৬, মণীশ পান্ডে ১১, মনোজ ভান্দাগে ১৩, অভিনব মনোহর ১৩ ও কৃষ্ণাপ্পা গৌতম অপরাজিত ১৫ রান করেন। ১ রান করে আউট হন দেবদূত পাডিক্কাল। শূন্য রানে সাজঘরে ফেরেন শুভাঙ্গ হেজ ও কাভেরাপ্পা।

স্পাইডার ক্যাম থেকে নেমে এল সেরা ফিল্ডারের পদক, কে জিতলেন জানতে হুল্লোড় কোহলিদের- ভিডিয়ো

ভুবনেশ্বর কুমার একাই কর্ণাটকের ব্যাটিং লাইনআপে ধস নামান। ৩.৩ ওভার বল করে মাত্র ১৬ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন ভুবি। যশ দয়াল নেন ৪০ রানে ২টি উইকেট। ১টি করে উইকেট নেন মহসিন খান, শিব সিং ও জাসমের। উইকেট পাননি কার্তিক ত্যাগী। নীতীশ রানা এদিন বল করেননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

দেশের ভবিষ্যৎ প্রজন্মের জন্য ভালো খবর নয়! ১ কোটির বেশি শিশু ভুগছে ওবেসিটিতে অনন্ত-রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানের মঞ্চে রিহানা 'আগুন' কোলফিল্ড প্রজেক্টের কাজ এগোতে দিচ্ছে না এই সরকার, নিশানা করলেন মোদী ‘আমি অনন্তের মধ্যে আমার বাবা ধীরুভাইকে দেখতে পারি’, আবেগপ্রবণ মুকেশ আম্বানি বিয়ের ৪মাসের মাথায় যমজ সন্তানের মা, ২ বছরও গেল না, স্বামীকে আনফলো করলেন নয়নতারা অনুপম-প্রশ্মিতার বিয়েতে কী হচ্ছে শনিবারে? হিন্দুস্তান টাইমস বাংলাকে বললেন উপল ধরা পড়ার আগে কোথায় ছিলেন?‌ সিআইডি’‌র জেরার মুখে ঔদ্ধত্য হারালেন শাহজাহান বল ধরে বাউন্ডারির দিকে ছুঁড়ে দিলেন ফিল্ডার, মনে করালেন লগানের লাখাকে- ভিডিয়ো বদলে গেল পোস্টাল ব্যালটের সর্বনিম্ন বয়স, ৮০ বছরেও ভোট দিতে হবে বুথেই বল হাতে ফিলিপস, ব্যাট হাতে রাচিন রবীন্দ্রের লড়াই, জমে উঠেছে NZ vs AUS 1st Test

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.