বাংলা নিউজ > ক্রিকেট > Syed Mushtaq Ali Trophy: মনের সুখে ব্যাট চালালেন রিঙ্কু, ৫ উইকেট নিয়ে ভুবনেশ্বর একাই ভাঙলেন শক্তিশালী কর্ণাটককে

Syed Mushtaq Ali Trophy: মনের সুখে ব্যাট চালালেন রিঙ্কু, ৫ উইকেট নিয়ে ভুবনেশ্বর একাই ভাঙলেন শক্তিশালী কর্ণাটককে

রিঙ্কু সিং ও ভুবনেশ্বর কুমার। ছবি- বিসিসিআই।

Uttar Pradesh Vs Karnataka Syed Mushtaq Ali Trophy 2023: দল হারায় ব্যর্থ হল মায়াঙ্ক আগরওয়ালের অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি।

চলতি সৈয়দ মুস্তাক আলি ট্রফির ই-গ্রুপে জয়ের হ্যাটট্রিক করল উত্তরপ্রদেশ। টুর্নামেন্টে নিজেদের পঞ্চম ম্যাচে রিঙ্কু সিংরা বড় ব্যবধানে পরাজিত করেন শক্তিশালী কর্ণাটককে। এবারের মুস্তাক আলি ট্রফিতে অবশ্য কর্ণাটককে পরিচিত মেজাজে দেখা যাচ্ছে না মোটেও। মধ্যপ্রদেশ ও নাগাল্যান্ডকে হারালেও দিল্লির পরে এবার ইউপির কাছে মাথা নত করতে হয় মায়াঙ্ক আগরওয়ালদের।

দেরাদুনে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে উত্তরপ্রেদশ। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৯৬ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। দাপুটে হাফ-সেঞ্চুরি করেন ওপেনার অভিষেক গোস্বামী। তিনি ৭টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৭৭ রান করে আউট হন।

নীতিশ রানা করেন ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৪০ রান। রিঙ্কু সিং বরাবরের মতো ব্যাট হাতে ঝড় তোলেন। তিনি ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৬ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন। ৩টি ছক্কার সাহায্যে ১১ বলে ২৫ রান করে নট-আউট থাকেন ধ্রুব জুরেল। এছাড়া ২টি ছক্কার সাহায্যে ১০ বলে ১৪ রান করেন সমীর রিজভি। খাতা খুলতে পারেননি ক্যাপ্টেন করণ শর্মা।

আরও পড়ুন:- নড়বড়ে নব্বইয়ে কাবু নন, তবে আন্তর্জাতিক ক্রিকেটে কোহলি কতবার ৯০-এর ঘরে আটকেছেন জানেন?

কর্ণাটকের কৃষ্ণাপ্পা গৌতম ৩৫ রানে ২টি উইকেট নেন। ৩০ রান খরচ করে ১টি উইকেট দখল করেন প্রসিধ কৃষ্ণা। ৫৫ রান খরচ করে ১টি উইকেট সংগ্রহ করেন বিজয়কুমার বৈশাক। উইকেট পাননি কাভেরাপ্পা।

জবাবে ব্যাট করতে নেমে কর্ণাটক ১৮.৩ ওভারে ১৫৬ রানে অল-আউট হয়ে যায়। ৪০ রানের ব্যবধানে ম্যাচ জেতে উত্তরপ্রদেশ। ক্যাপ্টেন মায়াঙ্ক আগরওয়াল ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৫৯ রানের লড়াকু ইনিংস খেলে সাজঘরে ফেরেন। বিআর শরৎ ২৬, মণীশ পান্ডে ১১, মনোজ ভান্দাগে ১৩, অভিনব মনোহর ১৩ ও কৃষ্ণাপ্পা গৌতম অপরাজিত ১৫ রান করেন। ১ রান করে আউট হন দেবদূত পাডিক্কাল। শূন্য রানে সাজঘরে ফেরেন শুভাঙ্গ হেজ ও কাভেরাপ্পা।

স্পাইডার ক্যাম থেকে নেমে এল সেরা ফিল্ডারের পদক, কে জিতলেন জানতে হুল্লোড় কোহলিদের- ভিডিয়ো

ভুবনেশ্বর কুমার একাই কর্ণাটকের ব্যাটিং লাইনআপে ধস নামান। ৩.৩ ওভার বল করে মাত্র ১৬ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন ভুবি। যশ দয়াল নেন ৪০ রানে ২টি উইকেট। ১টি করে উইকেট নেন মহসিন খান, শিব সিং ও জাসমের। উইকেট পাননি কার্তিক ত্যাগী। নীতীশ রানা এদিন বল করেননি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল শঙ্কর মহাদেবনের গলায় নজরুল গীতি! প্রকাশ্যে আসতেই ঝড়ের গতিতে ভাইরাল ভিডিয়ো ‘‌মমতা বন্দ্যোপাধ‌্যায়ের বিরুদ্ধে কোনও জোরদার মুখ নেই’‌, সমালোচনা করল আরএসএস ৬ মাসে ১৫ কেজি ওজন কমিয়েছেন মোনা সিং, চাইলে এইভাবে আপনিও পারবেন ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? সৎ মায়ের সঙ্গে সইতে হত বাবার অত্যাচারও, ঘর থেকে উদ্ধার হল ১৩ বছরের কিশোরের দেহ এবারের টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া ছাড়া আর কোন দলকে অলআউট করেছে আফগানরা? আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ বছর পূরণ করলেন রোহিত শর্মা, একঝলকে তাঁর পরিসংখ্যান... আংটি বদল থেকে রোমের ভ্যাকেশন: নবদম্পতি সিদ্ধার্থ-জ্যাসমিনের সেরা ১০ ছবি দেখুন ট্রেনের ধাক্কায় ২ টুকরো BJP কর্মীর দেহ, চক্রান্তের অভিযোগ TMCর বিরুদ্ধে

T20 WC 2024

আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল ‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক T20-তে শতরান, অর্ধশতরানের চেয়ে গুরুত্বপূর্ণ… নিজের উইকেট ছোড়ার অজুহাত রোহিতের? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.