বাংলা নিউজ > ক্রিকেট > PSL 2024-এ বড় বিতর্ক! চ্যাম্পিয়ন হয়ে প্যালেস্তাইন পতাকা নিয়ে শাদাবদের মাঠ প্রদক্ষিণ, কী করবে ICC?

PSL 2024-এ বড় বিতর্ক! চ্যাম্পিয়ন হয়ে প্যালেস্তাইন পতাকা নিয়ে শাদাবদের মাঠ প্রদক্ষিণ, কী করবে ICC?

চ্যাম্পিয়ন হয়ে প্যালেস্তাইনের পতাকা উড়িয়ে প্রদক্ষিণ করলেন ইসলামাবাদ ইউনাইটেডের ক্রিকেটাররা (ছবি-এক্স)

শিরোপা জয়ের পর অধিনায়ক শাদাব খানদের কয়েকটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে। এই ভিডিয়োতে তাদের প্যালেস্তাইনের পতাকা নিয়ে মাঠের চারপাশে প্রদক্ষিণ করতে দেখা গিয়েছে।

অলরাউন্ডার শাদাব খানের নেতৃত্বে ইসলামাবাদ ইউনাইটেড দল তৃতীয়বারের জন্য পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শিরোপা জিতে ইতিহাসের পাতায় নিজেদের নাম তুলেছে। করাচির জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে, ইমাদ ওয়াসিমের (৫ উইকেট) সহায়তায় ইসলামাবাদ মুলতান সুলতানকে ২০ ওভারে ১৫৯/৯ এ সীমাবদ্ধ করে এবং তারপরে মার্টিন গাপটিলের অর্ধশতকের সাহায্যে শেষ বলে ম্যাচটি জিতে নেয় ইসলামাবাদ ইউনাইটেড। শিরোপা জয়ের পর অধিনায়ক শাদাব খানের একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে। এই ভিডিয়োতে তাকে প্যালেস্তাইনের পতাকা নিয়ে মাঠের চারপাশে প্রদক্ষিণ করতে দেখা গিয়েছে।

আরও পড়ুন… T20 WC 2024-এ কোহলিকে খেলতেই হবে, IPL 2024 এর আগে কেন এমন বললেন BCCI-র প্রাক্তন নির্বাচক এমএসকে প্রসাদ?

ইসলামাবাদ ইউনাইটেড পাকিস্তান সুপার লিগ ২০২৪ (PSL 2024) এর শিরোপা জিতেছে। শাদাব খানের নেতৃত্বে ইসলামাবাদ ইউনাইটেড ফাইনালে মুলতান সুলতানকে ২ উইকেটে হারিয়ে দিয়েছে। শিরোপা জয়ের পর ইসলামাবাদের খেলোয়াড়রা মাঠে প্যালেস্তাইনের পতাকা উড়িয়ে প্রদক্ষিণ করেন। নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও বিজয়ী দলের খেলোয়াড়রা এই কাজটি করেছে। তাহলে এর পরে তাদের বিরুদ্ধে PCB বা ICC কোনও পদক্ষেপ নেয় কিনা সেটাই দেখার?

আরও পড়ুন… AFG vs IRE T20I: জাদরানের দুরন্ত ব্যাটিং, আয়ারল্যান্ডকে ৫৭ রানে হারিয়ে ২-১ সিরিজ জিতল আফগানিস্তান

সোশ্যাল মিডিয়ায় অনেক ভিডিয়ো ক্রমশ ভাইরাল হচ্ছে, যখানে পিএসএল জেতার পর ইসলামাবাদের খেলোয়াড়দের প্যালেস্তাইনের পতাকা নিয়ে মাঠে ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে। ইসলামাবাদের ফাস্ট বোলার নাসিম শাহ এবং তার ভাই হুনাইন এবং উবায়দ শাহকে ভিডিয়োতে দেখা যাচ্ছে। তবে মাত্র এক মাস আগে করাচির জাতীয় স্টেডিয়ামে প্যালেস্তাইনের পতাকা বহনকারী এক ভক্তকে ঢুকতে বাধা দেওয়া হয়েছিল। ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, স্টেডিয়ামের নিরাপত্তারক্ষী ভক্তকে পাকিস্তান সুপার লিগের টিকিটের পিছনে লেখা শর্তের কথা বলেন, যেখানে স্পষ্ট লেখা ছিল যে কোনও পোস্টার বা ব্যানার যাতে ধর্মীয়, রাজনৈতিক, জাতিগত বৈষম্য দেখানো হয় সেগুলো নিয়ে মাঠে প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ।

আরও পড়ুন… একবার বা দুবার নয়, এমনটা করলেন ৩বার! PSL-এর ইতিহাসে ব্যাট হাতে রেকর্ড গড়লেন বাবর আজম

ইসলামাবাদ ইউনাইটেডের অধিনায়ক শাদাব খানকেও এই ঘটনায় প্রশ্ন করা হয়েছিল। এর জবাবে তিনি বলেন, ‘এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল।’ এই নিয়ে তৃতীয় শিরোপা জিতেছে ইসলামাবাদ ইউনাইটেড। উল্লেখ্য, ইসলামাবাদ ইউনাইটেড তৃতীয়বারের মতো পাকিস্তান সুপার লিগের শিরোপা জিতেছে। এর আগে ২০১৬ ও ২০১৮ সালে পিএসএল শিরোপা জিতেছিল দলটি।

আরও পড়ুন… IPL 2024: ক্রিকেট ভক্তদের জন্য সুখবর! লোকসভা নির্বাচনের আগে ধারাভাষ্যে প্রত্যাবর্তন করছেন নভজ্যোত সিং সিধু

ম্যাচের কথা বলতে গেলে, শাদাব বোলিংয়ে বিস্ময়কর কাজ করেছেন এবং তিনটি উইকেট নিয়েছেন। তিনি ছাড়াও ইমাদ ইতিহাস সৃষ্টি করেছেন এবং চার ওভারে ২৩ রানে পাঁচ উইকেট নেন। প্রথম বোলার হিসেবে পিএসএল ফাইনালে পাঁচ উইকেট নিয়েছেন তিনি। ইমাদও ব্যাট করতে নেমে অপরাজিত ১৯ রান করেন। তবে ম্যাচ চলাকালীন ড্রেসিংরুমে ধূমপান করতেও ধরা পড়েন তিনি। ম্যাচ সেরা নির্বাচিত হন ইমাদ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.