বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: দুই ইনিংসেই ডাহা ফেল পূজারা, সারথি হয়ে রঞ্জিতে সৌরাষ্ট্রকে জয়ের পথ দেখালেন পার্থ

Ranji Trophy 2024: দুই ইনিংসেই ডাহা ফেল পূজারা, সারথি হয়ে রঞ্জিতে সৌরাষ্ট্রকে জয়ের পথ দেখালেন পার্থ

দুই ইনিংসেই ব্যর্থ হলেন পূজারা। ছবি- এপি।

Saurashtra vs Maharashtra Ranji Trophy 2024: ব্যাটে-বলে দলের জয়ে উল্লেখযোগ্য অবদান রেখে ম্যাচের সেরা হন জাদেজা। ব্যাট হাতে নজর কাড়তে পারেননি কেদার যাদব।

ম্যাচের দুই ইনিংসেই ব্যাট হাতে ডাহা ফেল পূজারা, এমন ছবি চলতি রঞ্জি মরশুমে দেখা যায়নি আগে। টুর্নামেন্টের প্রথম চার ম্যাচের ৬টি ইনিংসে ব্যাট করতে নেমে ১টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরি করা চেতেশ্বরের সব থেকে ছোট ব্যক্তিগত ইনিংস ছিল ৪৩ রানের। তবে মহারাষ্ট্রের বিরুদ্ধে পঞ্চম ম্যাচে মাঠে নেমে দুই ইনিংসেই ব্যাট হাতে ব্যর্থ হন পূজারা।

চেতেশ্বরের এমন বেনজির ব্যর্থতার পরেও সৌরাষ্ট্রের ম্যাচ জিততে বিশেষ অসুবিধা হয়নি। সৌজন্যে ধর্মেন্দ্রসিং জাদেজার অল-রাউন্ডার পারফর্ম্যান্স ও পার্থ ভাটের শেষ ইনিংসে অবিশ্বাস্য বোলিং। বরং বলা ভালো যে সোলাপুরের শেষ ইনিংসে সারথি হয়ে সৌরাষ্ট্রকে জয়ের পথ দেখান পার্থ।

রঞ্জির এলিট-এ গ্রুপের এই ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে সৌরাষ্ট্র। তারা প্রথম ইনিংসে ২০২ রানে অল-আউট হয়ে যায়। ধর্মেন্দ্রসিং জাদেজা ৭২ ও প্রেরক মানকড় ৫৬ রান করেন। মাত্র ৩ রান করে আউট হন পূজারা। মহারাষ্ট্রের হিতেশ ৬টি ও তরণজিৎসিং ৪টি উইকেট নেন।

পালটা ব্যাট করতে নেমে মহারাষ্ট্র তাদের প্রথম ইনিংসে ১৫৯ রান তোলে। কৌশল তাম্বে ৩৭ ও অঙ্কিত বাউনি ৩৪ রান করেন। ক্যাপ্টেন কেদার যাদব ৩ রান করে আউট হন। ধর্মেন্দ্রসিং জাদেজা ৪টি, যুবরাজসিং দদিয়া ৩টি ও পার্থ ভাট ২টি উইকেট নেন।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: হাতে ৯টি সেলাই নিয়ে চোয়ালচাপা লড়াই, হারের দোরগোড়া থেকে কর্ণাটককে ম্য়াচ জেতালেন মণীশ পান্ডে

প্রথম ইনিংসের নিরিখে ৪৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে সৌরাষ্ট্র। তারা দ্বিতীয় ইনিংসে একসময় ৬৯ রানে ৮ উইকেট হারায়। সেখান থেকে চিরাগ জানিকে সঙ্গে নিয়ে ক্যাপ্টেন জয়দেব উনাদকাট দলকে দেড়শো রানের গণ্ডি পার করান। সৌরাষ্ট্র দ্বিতীয় ইনিংসে ১৬৯ রানে অল-আউট হয়ে যায়। জয়দেব উনাদকাট ৪৫ ও চিরাগ জানি ৪৩ রান করেন। ৩৯ রান করেন বিশ্বরাজ জাদেজা। খাতা খুলতে পারেননি পূজারা।

আরও পড়ুন:- U19 WC Super Six Points Table: নেট রান-রেটে বাজিমাত ভারতের, দেখুন বিশ্বকাপের সুপার সিক্সের চূড়ান্ত পয়েন্ট তালিকা

প্রথম ইনিংসে ৬ উইকেট নেওয়া মহারাষ্ট্রের হিতেশ দ্বিতীয় ইনিংসে ৮টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন প্রদীপ দাধে ও আজিম কাজি। উইকেট পাননি কেদার যাদব।

জয়ের জন্য মহারাষ্ট্রের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২১৩ রানের। তারা শেষ ইনিংসে অল-আউট হয় ১৬৪ রানে। সৌরাষ্ট্র ৪৮ রানে ম্য়াচ জেতে। তরণজিৎসিং ২৮, অঙ্কিত বাউনি ২৫ ও কেদার যাদব ১৮ রান করেন। সৌরাষ্ট্রের পার্থ শেষ ইনিংসে ৪৪ রানের বিনিময়ে একাই ৭টি উইকেট দখল করেন। ১টি উইকেট নেন ধর্মেন্দ্রসিং জাদেজা। ব্যাটে-বলে অনবদ্য পারফর্ম্যান্স উপহার দিয়ে ম্যাচের সেরা হন ধর্মেন্দ্রসিং।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সম্পর্কের মধ্যে আনতে পারেন নতুনত্ব, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল রাশিচক্র অনুসারে রামায়ণ থেকে কী শিখবেন আপনি! জেনে নিন আজই আদিদেব ‘মোটা’, তুলনা টানা হল সৎ দাদা আকাশের সঙ্গে! ট্রোলে কড়া জবাব সুদীপার তাঁর সময়ে টিকিট না পাওয়া অভিজিৎকে ডায়মন্ডে প্রার্থী করল BJP, কী বলছেন দিলীপ ঘোষ ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের বাংলায় TMC-কে পিছনে ফেলবে BJP, বলেছিলেন PK, পুরনো বন্ধুকে এবার জবাব দিলেন মমতা ডায়মন্ডের BJP প্রার্থী অভিজিৎকে নিয়ে মুখ খুললেন অভিষেক, কী বললেন TMC-র সেনাপতি? ভগবান রামকে স্মরণ করে শুভেচ্ছা জানান প্রিয়জনদের! দিনটা শুভ হবে, কী লিখবেন জানুন কত আসন পাবে BJP? ভবিষ্যদ্বাণী করে 'INDIA সরকারে' নিজের ভূমিকা বাতলে দিলেন মমতা IPL 2024: কমলা টুপির লড়াইয়ে বড় লাফ নারিনের, পার্পল ক্যাপের দখল রাখলেন যুজিই

Latest IPL News

ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.